বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘একাধিকবার একে অপরের বিরুদ্ধে খেলেছি, জানতাম দারুণ ম্যাচ হতে চলেছে': উইলিয়ামসন
ইংল্যান্ডকে হারানোর পরিকল্পনা তৈরি করছে টিম নিউজিল্যান্ড (ছবি:এএনআই) (ANI)
ইংল্যান্ডকে হারানোর পরিকল্পনা তৈরি করছে টিম নিউজিল্যান্ড (ছবি:এএনআই) (ANI)

‘একাধিকবার একে অপরের বিরুদ্ধে খেলেছি, জানতাম দারুণ ম্যাচ হতে চলেছে': উইলিয়ামসন

ইংল্যান্ডকে হারিয়ে কিউয়ি অধিনায়ক জানালেন তিনি আগে থেকেই জানতেন কী রকম ম্যাচ হতে চলেছে।

শুভব্রত মুখার্জি: এক ওভার বাকি থাকতেই ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম সেমিফাইনালে জিতে চলতি টি-২০ বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গিয়েছে কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড দল। ড্যারিল মিচেলের অনবদ্য অপরাজিত ইনিংস এবং জিমি নিশামের ক্যামিওতে ভর করে তারা অসম্ভবকে সম্ভব করেছে। বলা ভালো ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে আইসিসির এক অদ্ভুত নিয়মের কারণে সেবার মর্গ্যান বাহিনীর কাছে হারতে হয়েছিল উইলিয়ামসনদের। এবার কার্যত সেই ম্যাচের মধুর প্রতিশোধ নিতে সক্ষম হল 'ব্ল্যাক ক্যাপসরা'।

ম্যাচ জয়ের পরবর্তীতে ম্যাচ প্রসঙ্গে বলতে গিয়ে কেন উইলিয়ামসন জানালেন 'আমরা একে অপরের বিরুদ্ধে বহুবার খেলেছি। ফলে জানতাম দারুণ একটা ম্যাচ হতে চলেছে। গোটা ম্যাচে দুই দলের পারফরম্যান্সের মধ্যে দিয়ে সেটা বারবার প্রমাণিত হয়েছে। টপ অর্ডারে মিচেল দারুণ খেলেছে। ম্যাচে ওর ইনিংসটা খুব গুরুত্বপূর্ণ ছিল। আজ ওর দৃঢ়চিত্তের পরিচয় পাওয়া গেছে। টি-২০ ক্রিকেট ছোট ছোট মার্জিনের একটি ম্যাচ। পিচ, বাউন্ডারির সাইজ সবকিছুকে মাথায় রেখে সিদ্ধান্ত নিতে হয়। আমাদের হাতে উইকেট ছিল যা খুব গুরুত্বপূর্ণ। নিশাম মাঠে নেমেই সজোড়ে ব্যাট ঘোরাতে শুরু করে। ম্যাচের মোরটাই ঘুরিয়ে দেয়। শেষমেশ সেটাই ম্যাচের ভাগ্য গড়ে দেয়।'

উল্লেখ্য এদিন প্রথমে ব্যাট করে ইংল্যান্ড মালানের ৪১ এবং মইন আলির ৫১ রানের ইনিংসে ভর করে ৪ উইকেটে ১৬৬ রান তুলতে সমর্থ হয়। জবাবে ব্যাট করতে নেমে ড্যারিল মিচেলের অপরাজিত ৭২ রান এবং জিমি নিশামের ১১ বলে করা ২৭ রানে ভর করে এক ওভার বাকি থাকতেই পাঁচ উইকেটে এক রুদ্ধশ্বাস জয় তুলে নিয়ে চলতি টি-২০ বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেল কেন উইলিয়ামসনের দল।

বন্ধ করুন