বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ক্যারিয়ারের প্রথম দু'টি T20 ম্যাচে চারের বেশি উইকেট নিয়ে নজির দিল্লির বোলারের
শিবাঙ্ক বশিষ্ঠ।
শিবাঙ্ক বশিষ্ঠ।

ক্যারিয়ারের প্রথম দু'টি T20 ম্যাচে চারের বেশি উইকেট নিয়ে নজির দিল্লির বোলারের

  • ভারতের ঘরোয়া টি-২০ ক্রিকেটের টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলিতে আজ মুখোমুখি হয়েছিল দিল্লি এবং উত্তরাখন্ড। রোহতকে গ্রুপ-ই'র এই ম্যাচে উত্তরাখন্ডকে ৩৫ রানে হারায় দিল্লি। আর লো স্কোরিং এই ম্যাচেই ভারতের প্রথম ক্রিকেটার হিসেবে এই নজির গড়েন বশিষ্ঠ।

শুভব্রত মুখার্জি: প্রথম ভারতীয় বোলার হিসেবে টি-২০ তে নয়া নজির সৃষ্টি করলেন দিল্লির বোলার শিবাঙ্ক বশিষ্ঠ। টি-২০ ইতিহাসে বশিষ্ঠ প্রথম ভারতীয় বোলার, যিনি তাঁর দলের হয়ে খেলা প্রথম দু'টি ম্যাচেই ৪ বা তার বেশি উইকেট তুলে নিতে সক্ষম হলেন। উল্লেখ্য, সারা বিশ্বে টি-২০ তে এই নজির রয়েছে একমাত্র অস্ট্রেলিয়ান স্পিনার ব্র্যাড হগের।

ভারতের ঘরোয়া টি-২০ ক্রিকেটের টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে আজ মুখোমুখি হয়েছিল দিল্লি এবং উত্তরাখন্ড। রোহতকে গ্রুপ-ই'র এই ম্যাচে উত্তরাখন্ডকে ৩৫ রানে হারায় দিল্লি। আর লো স্কোরিং এই ম্যাচেই এই নজির গড়েন বশিষ্ঠ। এ দিন প্রথমে ব্যাট করে দিল্লি তাদের নির্ধারিত ২০ ওভারে ১২১ রান করতে সমর্থ হয়। দিল্লির হয়ে সর্বাধিক ৩৫ রান করেন হিম্মত সিং। প্রদীপ সাঙ্গওয়ান করেন ২৫ রান।

১২২ রান তাড়া করতে নেমে উত্তরাখন্ড মাত্র ৮৬ রানে আউট হয়ে যায়। তাদের হয়ে সর্বোচ্চ ২১ রান করেন দিকানশু নেগি। এদিন বশিষ্ঠ ৪ ওভারে ১৯ রান দিয়ে ৫ টি উইকেট তুলে নেন। এদিন বশিষ্ঠের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান দিকানশু নেগি, বিজয় জেঠি, সপ্নিল সিং, ময়াঙ্ক মিশ্রা এবং সৌরভ রাওয়াত। আসুন এক নজরে দেখে নেওয়া যাক সেই পরিসংখ্যান :-

১) ২০০৪,ব্র্যাড হগ, ওয়াকউইকশায়ারের হয়ে বনাম সমারসেট (৯/৪) এবং গ্ল্যামারগন (৩০/৪)।

২) ২০২১,শিবাঙ্ক বশিষ্ঠ,দিল্লির হয়ে পুডুচেরির বিরুদ্ধে (৯/৪) এবং উত্তরাখন্ডের বিরুদ্ধে (১৯/৫)।

বন্ধ করুন