বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > রোহিত, রাহুল, কোহলিকে একসঙ্গে খেলালে সমস্যা, বিতর্ক উস্কে দিলেন পন্টিং
রোহিত-রাহুল-কোহলিকে নিয়ে বড় মন্তব্য করলেন পন্টিং (ছবি:বিসিসিআই)
রোহিত-রাহুল-কোহলিকে নিয়ে বড় মন্তব্য করলেন পন্টিং (ছবি:বিসিসিআই)

রোহিত, রাহুল, কোহলিকে একসঙ্গে খেলালে সমস্যা, বিতর্ক উস্কে দিলেন পন্টিং

  • টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হতাশাজনক পারফরম্যান্সের পর, বেশকিছু ক্রিকেট বিশেষজ্ঞ বিরাট কোহলি, রোহিত শর্মা এবং কেএল রাহুলকে টার্গেট করেছিলেন। তাদের নিয়ে সমালোচনা করা হয়েছিল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হতাশাজনক পারফরম্যান্সের পর, বেশ কিছু ক্রিকেট বিশেষজ্ঞ বিরাট কোহলি, রোহিত শর্মা এবং কেএল রাহুলকে টার্গেট করেছিলেন। তাদের নিয়ে সমালোচনা করা হয়েছিল। তাদের খেলতে না পারা এবং যুবদের দলে আনা উচিত এই প্রসঙ্গে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। যদিও এর সঙ্গে একমত নন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। তিনি বিশ্বাস করেন যে ভারতে অবশ্যই কিছু দুর্দান্ত তরুণ খেলোয়াড় রয়েছে তবে আপনি এই তিনজন খেলোয়াড়কে সামনের সময়ে বাদ দিতে পারবেন না।

গ্রেড ক্রিকেটারের সঙ্গে আলাপচারিতায় বিশ্বকাপজয়ী রিকি পন্টিং এই মন্তব্য করেন। তাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে ভারতের কিছু তরুণ আইপিএল তারকা যেমন ঋতুরাজ গায়কোয়াড় এবং দেবদূত পাডিক্কালকে মূল দলে আনার চেষ্টা করা দরকার কিনা? তারা কি বর্তমানের খেলোয়াড়দের ছাড়িয়ে যেতে পারে কিনা সেটা দেখাও যেতে পারে। এর জবাবে, রিকি পন্টিং বলেছিলেন যে ভারত চেষ্টা করতে পারে এবং কিছু তরুণকে অন্তর্ভুক্ত করতে পারে। তবে মূল খেলোয়াড়রা দলের স্তম্ভ হিসাবে উপস্থিত থাকবেন। তিনি আরও বলেন, আপনার প্রতিভা আছে বলেই সিনিয়র খেলোয়াড়দের প্রশ্ন করা হচ্ছে।

পন্টিং বলেছেন, ‘তাদের দলে ইশান কিষাণ এবং সূর্যকুমার যাদব ছিল, তারা কিছু তরুণ খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করতে শুরু করেছে। শ্রেয়াস আইয়ারও ট্র্যাভেলিং রিজার্ভ হিসাবে সঙ্গী ছিলেন। কিন্তু আপনি রোহিত শর্মা, বিরাট বা কেএল রাহুলকে বাদ দেবেন না। তাদের হার্দিক পান্ডিয়া আছে, হয়তো সে বোলিং না করলেও, সে মিডল অর্ডারে সেই তরুণ খেলোয়াড়দের একজনকে ব্যবহার করতে পারে, কিন্তু হ্যাঁ, তার কাছে অনেক বিকল্প আছে। এত ভালো তরুণ খেলোয়াড় যে যখন একজন সিনিয়র খেলোয়াড় ভালো করতে পারে না তখন আপনি মনে করেন 'এই তরুণ খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করুন' কিন্তু হ্যাঁ, আপনার কাছে অনেক বিকল্প আছে, তাই এই প্রশ্নগুলো উঠে।’

পন্টিং আরও বলেন, ‘আমি মনে করি তারা শুধু ক্লান্ত ছিল। আমি বলতে চাই, আপনাকে বুঝতে হবে তারা কোন অবস্থায় ছিল। সারা দেশে লকডাউন ছিল এবং গত বছরের আমির শাহিতে আইপিএল, ঘরোয়া ক্রিকেট খেলেছিল, তারপর মাঝখানে ইংল্যান্ডে গিয়েছিল এবং তারপরে অন্য বুদ্বুদে সরাসরি সংযুক্ত আরব আমিরাত গিয়েছিল, সেখানে খেলেছিল এবং তারপরে সরাসরি বিশ্বকাপে গিয়েছিলাম। এখন বিশ্বকাপের দুই দিন পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা।’

বন্ধ করুন