বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ICC POTM: প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত কোহলি, প্রতিদ্বন্দ্বী কারা?

ICC POTM: প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য মনোনীত কোহলি, প্রতিদ্বন্দ্বী কারা?

বিরাট কোহলি। ছবি- এএনআই (ANI)

ICC Player of the Month: বিশ্বকাপের চোখ ধাঁধানো পারফর্ম্যান্স দিয়ে অক্টোবরের সেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীত হলেন কোহলি। ইতিমধ্যেই চারজন ভারতীয় তারকা এই পুরস্কার জিতলেও কোহলির হাতে কখনও ওঠেনি এই খেতাব। অবশেষে প্রথমবার কি কোহলি জিতবেন এই পুরস্কার? 

চলটি টি-২০ বিশ্বকাপের দুর্দান্ত পারফর্ম্যান্সের সুবাদে আইসিসি প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারে জন্য মনোনীত হলেন বিরাট কোহলি। ভারতীয় তারকার সঙ্গে অক্টোবরের সেরা ক্রিকটার হওয়ার দৌড়ে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার ও জিম্বাবোয়ের সিকন্দর রাজা।

মেয়েদের বিভাগে অক্টোবরের সেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন দুই ভারতীয় তারকা জেমিমা রডরিগেজ ও দীপ্তি শর্মা। তাঁদের চ্যালেঞ্জ ছুঁড়বেন পাকিস্তানের অল-রাউন্ডার নিদা দার। মহিলা এশিয়া কাপের পারফর্ম্যান্সের নিরিখেই তিন ক্রিকেটারকে মনোনীত করেছে আইসিসি।

বিরাট কোহলি: বিশ্বকাপের ৪ ম্যাচে ৩টি হাফ-সেঞ্চুরি করেন কোহলি। যদিও বাংলাদেশের বিরুদ্ধে দুর্দান্ত ইনিংস বিবেচিত হবে না প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কারের জন্য। কেননা, কোহলি বাংলাদেশের বিরুদ্ধে হাফ-সেঞ্চুরি করেন নভেম্বরে। অক্টোবরে বিরাট মোট ৪টি টি-২০ ইনিংসে ব্যাট করতে নামেন। গুয়াহাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৮ বলে অপরাজিত ৪৯ রান করেন তিনি। পরে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জেতানো ৮২ রান এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে অপরাজিত ৬২ রানের অনবদ্য ইনিংস খেলেন কোহলি। কেবল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অল্প রানে (১২) মাঠ ছাড়েন বিরাট। সব মিলিয়ে অক্টোবরে ২০৫-এর অবিশ্বাস্য গড়ে ২০৫ রান সংগ্রহ করেন কোহলি। স্ট্রাইক-রেট ১৫০.৭৩।

আরও পড়ুন:- Video: ভুয়ো ফিল্ডিংয়ের অভিনয়, কোহলির বিরুদ্ধে গুরুতর অভিযোগ বাংলাদেশের, পেনাল্টির ৫ রান পেলে ম্যাচ জিততেন শাকিবরা!

ডেভিড মিলার: প্রোটিয়া তারকা অক্টোবরে ওয়ান ডে ও টি-২০ ক্রিকেট মিলিয়ে ১৪৬.৩৭ স্ট্রাইক-রেটে ৩০৩ রান সংগ্রহ করেছেন। তাঁর ৭টি ইনিংস যথাক্রমে অপরাজিত ১০৬, অপরাজিত ১৯, অপরাজিত ৭৫, অপরাজিত ৩৫, ৭, অপরাজিত ২ ও অপরাজিত ৫৯ রানের।

সিকন্দর রাজা: অক্টোবরে ৭টি ইনিংসে সাকুল্যে ১৮৫ রান করেন সিকন্দর রাজা। সেই সঙ্গে জিম্বাবোয়ের অল-রাউন্ডার ৯টি উইকেটও নিয়েছেন।

আরও পড়ুন:- T20 World Cup: 'তুমি সারাক্ষণ…', বিশ্বরেকর্ড হাতছাড়া হওয়ায় কোহলিকে সরাসরি বার্তা জয়াবর্ধনের, ভিডিয়ো

উল্লেখ্য, এর আগে ভারতের ঋষভ পন্ত, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও শ্রেয়স আইয়ার ছেলেদের বিভাগে আইসিসি প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার জিতেছেন। মেয়েদের বিভাগে একা হরমনপ্রীত কউর প্লেয়ার অফ দ্য মনথের খেতাব হাতে তুলেছেন।

বন্ধ করুন