বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ পার্থক্য গড়ে দেবেন ভারত এবং ইংল্যান্ডের দুই অলরাউন্ডার- দাবি কালিসের

T20 WC-এ পার্থক্য গড়ে দেবেন ভারত এবং ইংল্যান্ডের দুই অলরাউন্ডার- দাবি কালিসের

জ্যাক কালিস।

জ্যাক কালিস বিশ্বাস করেন যে, হার্দিক পান্ডিয়া এবং বেন স্টোকস দু'জনেই আসন্ন আইসিসি মেগা ইভেন্টে নিজ নিজ দলের ভাগ্য বদলাতে বড় প্রভাব ফেলবেন।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার জ্যাক কালিস জানিয়েছেন, ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এবং ইংল্যান্ড দলে কোন কোন খেলোয়াড় গুরুত্বপূর্ণ হতে চলেছেন। তিনি দাবি করেছেন যে, দলে হার্দিক পান্ডিয়া এবং বেন স্টোকসের মতো বিশ্বমানের অলরাউন্ডার থাকলে, নিঃসন্দেহে সুবিধা পাওয়া যাবে। অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে এই জুটি বড় প্রভাব ফেলবে বলে মনে করেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি।

জ্যাক কালিস নিজে একজন শক্তিশালী অলরাউন্ডার ছিলেন। তিনি বলেছেন যে হার্দিক পান্ডিয়া এবং বেন স্টোকসের মতো খেলোয়াড়রা দুর্লভ বলা চলে। এবং তাঁদের সঠিক ভাবে দেখাশোনার প্রয়োজন রয়েছে, যাতে তাঁরা নিজেদর সেরাটা উজাড় করে দিতে পারেন। কালিস বিশ্বাস করেন যে, হার্দিক পান্ডিয়া এবং বেন স্টোকস দু'জনেই আসন্ন আইসিসি মেগা ইভেন্টে নিজ নিজ দলের ভাগ্য বদলাতে বড় প্রভাব ফেলবেন। উভয় অলরাউন্ডারের স্টাইল একই বলে মনে হচ্ছে।

আরও পড়ুন: IND vs SA-র দ্বিতীয় T20 হবে ICC-র নতুন নিয়মে, জেনে নিন সেগুলি কী?

এনডিটিভির সঙ্গে কথা বলার সময় কালিস বলেছেন, ‘এই দু'জন (হার্দিক পান্ডিয়া এবং বেন স্টোকস) বিশ্বমানের অলরাউন্ডার। অলরাউন্ডার এমন কিছু যাদের উপর আপনাকে ফোকাস করতে হবে, এমন প্রতিভা বারবার আসে না। আমি নিশ্চিত তারা দু'জনেই নিজ নিজ দলে বড় ভূমিকা রাখবে। এই দু'জনের মধ্যে ভালো লড়াই হবে।’ তিনি আরও বলেছেন যে, মেগা ইভেন্টে ভারত এবং দক্ষিণ আফ্রিকার দল দেখার মতো হবে।

আরও পড়ুন: মন্থর ব্যাটিং নিয়ে ফের সমালোচনা, রাহুলের পাশে দাঁড়ালেন প্রাক্তনীরা

তাঁর দাবি, ‘আমার মনে হয় টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এবং দক্ষিণ আফ্রিকা নজরে থাকবে। এই মুহূর্তে দুই দলের মধ্যে গুরুত্বপূর্ণ সিরিজ চলছে, যদিও পরিস্থিতি অন্য থাকবে। বিশ্বকাপে ভাগ্যকে আপনার সঙ্গে থাকতে হবে। আশা করি দক্ষিণ আফ্রিকার দৃষ্টিভঙ্গি থেকে ভালো বিশ্বকাপ হতে চলেছে এটি।’

ভারতের হয়ে এক দিনের ক্রিকেটে এখনও পর্যন্ত ১১টি টেস্টে ৫৩২ রান করেছেন হার্দিক, বল হাতে ১৭ উইকেট নিয়েছেন। ৬৬টি ওডিআই ম্যাচে ১৩৮৬ রান করেছেন এবং বল হাতে নিয়েছেন ৬৩ উইকেট। ৭৩টি টি-২০ ম্যাচে তিনি ভারতের জার্সিতে করেছেন ৯৮৯ রান এবং উইকেট নিয়েছেন ৫৪টি।

বেন স্টোকস বর্তমানে ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক। তিনি ৮৬ টেস্টে করেছেন ৫৪২৯ রান এবং বল হাতে নিয়েছেন ১৯২টি উইকেট। ১০৫টি ওডিআই ম্যাচে স্টোকসের সংগ্রহ ২৯২৪ রান এবং উইকেট নিয়েছে বল হাতে ৭৪টি। ৩৪টি টি-২০ ম্যাচে বেন স্টোকস সংগ্রহ করেছেন ৪৪২ রান এবং উইকেট পেয়েছেন ১৯টি।

বন্ধ করুন