বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 World Cup: বিপুল অঙ্কের পুরস্কার মূল্য ঘোষণা ICC-র, বিশ্বচ্যাম্পিয়ন দল কত টাকা পাবে জানেন?
টি-২০ বিশ্বকাপের ট্রফির সঙ্গে সৌরভ ও জয় শাহ। ছবি- বিসিসিআই।
টি-২০ বিশ্বকাপের ট্রফির সঙ্গে সৌরভ ও জয় শাহ। ছবি- বিসিসিআই।

T20 World Cup: বিপুল অঙ্কের পুরস্কার মূল্য ঘোষণা ICC-র, বিশ্বচ্যাম্পিয়ন দল কত টাকা পাবে জানেন?

  • আসন্ন টি-২০ বিশ্বকাপের পুরস্কার মূল্যের তালিকা ঘোষণা করল আইসিসি।

আসন্ন টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল ট্রফি ছাড়াও বিপুল অঙ্কের আর্থিক পুরস্কার পকেটে পুরবে। বিশ্বচ্যাম্পিয়ন দলকে পুরস্কার হিসেবে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার দেওয়া হবে আইসিসির তরফে। রানার্স দল পাবে এর অর্ধেক। সুতরাং, ফাইনালে হারলে পুরস্কার মূল্য দাঁড়াবে ৮ লক্ষ মার্কিন ডলার। অর্থাৎ, বিশ্বচ্যাম্পিয়ন দল ভারতীয় মুদ্রায় প্রায় ১২ কোটি টাকা এবং রানার্স দল পাবে প্রায় ৬ কোটি টাকা। 

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা রবিবার বিশ্বকাপের পুরস্কার মূল্যের তালিকা ঘোষণা করে। তাতে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, ২০১৬-র টি-২০ বিশ্বকাপের মতোই এবারও প্রতিটি ম্যাচ জেতার জন্য বোনাস অর্থ দেওয়া হবে বিজয়ী দলকে।

সেমিফাইনালে হেরে যাওয়া দুই দল ৪ লক্ষ মার্কিন ডলার করে, অর্থাৎ প্রায় ৩ কোটি টাকা করে পুরস্কার পাবে। সুপার টুয়েলভ থেকে বিদায় নেওয়া ৮টি দল ৭০ হাজার মার্কিন ডলার করে হাতে পাবে। প্রথম রাউন্ড থেকে যে ৪টি দল ছিটকে যাবে, তারা ৪০ হাজার মার্কিন ডলার করে পাবে। 

প্রথম রাউন্ডের প্রতিটি ম্যাচ জেতার জন্য দেওয়া হবে ৪০ হাজার মার্কিন ডলার করে। মোট ১২টি ম্যাচ অনুষ্ঠিত হবে প্রথম রাউন্ডে। সুপার টুয়েলভের প্রতিটি ম্যাচ জেতার ক্ষেত্রেও একই পরিমাণ অর্থ দেওয়া হবে। সুপার টুয়েলভে মোট ৩০টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন