বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ডি’কক নিয়ে অস্বস্তিকর প্রশ্নে সাহসী প্রতিক্রিয়ায় প্রশংসিত বাভুমা
দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা 

ডি’কক নিয়ে অস্বস্তিকর প্রশ্নে সাহসী প্রতিক্রিয়ায় প্রশংসিত বাভুমা

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনে এসেছিলেন টেম্বা বাভুমা। এরপরে যেভাবে কুইন্টন ডি’ককের প্রশ্ন তার দিকে আছড়ে আসতে থাকে তা অসাধারণ ভাবে সামলালেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক।

মাঠের বাইরে নিজের ব্যবহার দেখিয়ে প্রশংসিত হলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনে এসেছিলেন টেম্বা বাভুমা। এরপরে যেভাবে কুইন্টন ডি’ককের প্রশ্ন তার দিকে আছড়ে আসতে থাকে তা অসাধারণ ভাবে সামলালেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক। একবারের জন্যেও তিনি নিজের ধৌর্য্য হারাননি। বরং সাহসীকতার সঙ্গেই সব প্রশ্নের উত্তর দিলেন টেম্বা বাভুমা। যার পরে সকলেই তাঁর প্রশংসা করেছেন। 

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে বর্ণবিদ্বেষের বিরুদ্ধে সরব হয়েছে একাধিক দল। 'ব্ল্যাক লাইভস ম্যাটার্স'-কে সমর্থন জানানোর জন্য হাঁটু ভাঁজ করে বসেছেন ক্রিকেটাররা। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার তরফেও এই সিদ্ধান্ত নেওয়া হয়। তবে প্রোটিয়া বোর্ডের এই প্রস্তাব মেনে নিতে পারেননি কুইন্টন ডি’কক। দক্ষিণ আফ্রিকার এই উইকেট কিপার ব্যাটসম্যান হাঁটু ভাঁজ করে বসতে রাজি হননি। কার্যত বিদ্রোহ ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন।

এরপরে কুইন্টন ডি’কককে ছাড়াই আট উইকেটে ম্যাচ জেতে। ম্যাচের পরে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা যখন সাংবাদিক সম্মেলনে আসতেই তাঁকে কুইন্টন ডি কক নিয়ে প্রশ্ন করা হয়। টেম্বা কিন্তু কোনও প্রশ্নতেই রেগে যাননি, উল্টে তিনি সব প্রশ্নের উত্তর খুব ঠান্ডা মাথাতেই দেন। এবং যতটা সম্ভব নিজের সতীর্থের পাশে তাকার চেষ্টা করেছেন। তিনি সাংবাদিকদের জানান, ‘কুইন্টন একজন প্রাপ্তবয়স্ক। তিনি তার নিজের সিদ্ধান্ত নিজেইনিতে পারেন। আমরা তার সিদ্ধান্তকে সম্মান করি। আমরা তার প্রত্যয়কে সম্মান করি।’ তিনি আরও জানান, ‘কুইন্টন এখনও একজন খেলোয়াড়। আমরা তাঁর পাশে দাঁড়িয়েছি। তাঁর যে রকম সমর্থন দরকার, আমরা সতীর্থ হিসাবে সব সময় সেভাবেই তার কাঁধে কাঁধ রেখে সমর্থন করব।’

বন্ধ করুন