বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ৪,৪,৪,৬,৪,১: প্রথম ওভারেই বিশ্বরেকর্ড ডি'ককের, চালাকি করে ম্যাচ ভেস্তে দিয়ে পয়েন্ট কাড়ল জিম্বাবোয়ে

৪,৪,৪,৬,৪,১: প্রথম ওভারেই বিশ্বরেকর্ড ডি'ককের, চালাকি করে ম্যাচ ভেস্তে দিয়ে পয়েন্ট কাড়ল জিম্বাবোয়ে

ব্যর্থ হয় কুইন্টনের লড়াই। ছবি- এএফপি (AFP)

South Africa vs Zimbabwe T20 World Cup 2022: জয়ের দোরগোড়ায় দাঁড়িয়ে যেতে হয় দক্ষিণ আফ্রিকাকে। ব্যর্থ হয় কুইন্টন ডি'ককের দুর্দান্ত লড়াই।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে মনোরঞ্জনের অভাব ছিল না এতটুকু। নাটকীয় ম্যাচে জয়ের জন্য মরিয়া হয়ে ঝাঁপায় দক্ষিণ আফ্রিকা। তবে দুর্ভাগ্য তাড়া করে প্রোটিয়াদের। ফলে নিশ্চিত জয় হাতছাড়া হয় তাদের। কিছুটা পরিকল্পনামাফিকই পরাজয় এড়িয়ে সুপার টুয়েলভের প্রথম ম্যাচ থেকে পয়েন্ট কুড়িয়ে নেয় জিম্বাবোয়ে।

হবার্টে বৃষ্টির জন্য দক্ষিণ আফ্রিকা বনাম জিম্বাবোয়ে ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের অনেক দেরিতে। প্রাথমিকভাবে ৯ ওভার প্রতি ইনিংসের ম্যাচ খেলা হবে বলে জানানো হয়। জিম্বাবোয়ে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে। তারা ৯ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৭৯ রান সংগ্রহ করে।

১৮ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন ওয়েসলি মাধেভেরে। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া মিল্টন শুমবা ২০ বলে ১৮ রান করেন। এনগিদি ২টি এবং পার্নেল ও নরকিয়া ১টি করে উইকেট সংগ্রহ করেন।

আরও পড়ুন:- IND vs PAK: রুদ্ধশ্বাস জয়েও থেকে গেল দুশ্চিন্তা, বিশ্বকাপে সফল হতে এই ৫টি ভুল শুধরে নিতে হবে ভারতকে

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা প্রথম ওভারেই ২৩ রান সংগ্রহ করে নেয়। চাতারার ওভারের প্রথম ৫টি বলে ৪টি চার ও ১টি ছক্কা মারেন ডি'কক। শেষ বলে ১ রান নেন তিনি। সেই সুবাদে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়েন কুইন্টন ডি'কক। কোনও আন্তর্জাতিক টি-২০ ইনিংসের প্রথম ওভারে এটিই সব থেকে বেশি রানের রেকর্ড। আগের নজির ছিল ডেভিড ওয়ার্নারের। তিনি ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইনিংসের প্রথম ওভারে ২২ রান সংগ্রহ করেছিলেন।

যদিও ১.১ ওভারের খেলা সম্পন্ন হওয়ার পরে বৃষ্টিতে ম্যাচ থমকায়। পুনরায় ম্যাচ শুরু হলে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৭ ওভারে ৬৩ রানের। রিচার্ডের দ্বিতীয় ওভারে ডি'কক চারটি চার মারেন। ২ ওভারে দক্ষিণ আফ্রিকা সংগ্রহ করে নেয় ৪০ রান।

আরও পড়ুন:- IND vs PAK: ‘এশিয়া কাপেও কিন্তু আমরা পাকিস্তানকে হারিয়ে শুরু করেছিলাম’, রোহিতদের উচ্ছ্বাসে ভাসতে মানা করলেন সৌরভ

তবে এর পরেই জিম্বাবোয়ের ক্রিকেটাররা অযথা সময় নষ্ট করতে শুরু করেন। হালকা বৃষ্টি চলছিল। তাই জিম্বাবোয়ে বুঝে যায় যে, পুনরায় বৃষ্টির জন্য ম্যাচ থমকালে খেলা বাতিল হতে বাধ্য। শেষমেশ সেটাই হয়। ৩ ওভারে দক্ষিণ আফ্রিকা বিনা উইকেটে ৫১ রান তোলার পরে বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায় এবং শেষমেশ ম্যাচ পরিত্যক্ত ঘোষিত হয়। দক্ষিণ আফ্রিকা জয় থেকে মাত্র ১৩ রান দূরে দাঁড়িয়ে যায়। ১ পয়েন্ট করে ভাগ করে দেওয়া হয় উভয় দলকে।

ডি'কক ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৮ বলে ৪৭ রান করে নট-আউট থাকেন। বাভুমা ২ বলে ২ রান করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! পরীক্ষায় সাফল্য, দেশ বিদেশে যাত্রার যোগ! মিথুন সহ বহু রাশি লকি বুধের কৃপায় গ্যালাক্সি অ্য়াপার্টমেন্টে থাকেন, কেমন দেখতে সলমনের রুম, দেখুন অন্দরের ছবি ‘‌বিজেপি জিতলে তুলে নিয়ে যাব’‌, তফসিলি বধূকে হুমকি, জাঙ্গিপাড়ায় গ্রেফতার যুবক RCB-র সবুজ থেকে DC-র রামধনু, IPL দলগুলির স্পেশাল জার্সি কেমন, দেখে নিন একনজরে খুনি এক্সপ্রেস হয়ে উঠল ভারতীয় রেল! ব্যাপারটা কী? জানলে অবাক হবেন বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? চশমা দাগছোপে ভরা? ঝটপট হাতের কাছের এই জিনিসগুলি দিয়ে করে নিন ঝকঝকে IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? অক্ষয়-ম্যাজিকে হার ময়দানের, সোমে বিশ্ব BO-এ ১০০ কোটি ছুঁল বড়ে মিয়াঁ ছোটে মিঁয়া

Latest IPL News

BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.