বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভবিষ্যতে ডি'ককের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না, আশাবাদী প্রাক্তন সতীর্থ ডেভিড ওয়াইজ

ভবিষ্যতে ডি'ককের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না, আশাবাদী প্রাক্তন সতীর্থ ডেভিড ওয়াইজ

কুইন্টন ডি'কক। ছবি- গেটি ইমেজেস।

দলগতভাবে এই বিষয়ে আগে থেকে সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন ছিল বলে মনে করেন ওয়াইজ।

শুভব্রত মুখার্জি

একদা প্রোটিয়া জাতীয় দলের সদস্য তথা বর্তমানে বিয়া দলের হয়ে চলতি টি-২০ বিশ্বকাপ খেলা অলরাউন্ডার ডেভিড ওয়াইজ মনে করেন সদ্য ঘটে যাওয়া কুইন্টন ডি'কক ইস্যু ক্রিকেটে চলতে থাকা বর্ণবৈষম্যের বিরুদ্ধে 'টেকিং দ্যা নি' অর্থাৎ হাঁটু মুড়ে বসে প্রতিবাদ জানানোর যে রীতি এবং তাকে ঘিরে তৈরি হওয়া বিতর্কের অবসান ঘটাবে। চলতি টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে বর্ণবৈষম্যের বিরুদ্ধে হাঁটু মুড়ে বসে প্রতিবাদ জানানোর যে সিদ্ধান্ত ক্রিকেট দক্ষিণ আফ্রিকার তরফে নেওয়া হয়েছিল, তা মেনে না নিয়ে ম্যাচে দলের প্রথম একাদশ থেকেই সরে দাঁড়িয়েছিলেন ডি'কক।

নমিবিয়ার অলরাউন্ডার ওয়াইজ মনে করেন এই বিষয়গুলো নিয়ে মাঠে নামার আগেই দলগত একটা মিটিং করে নেওয়া ভাল। ডি'ককের ঘটনা এই ধরনের বিতর্ককে আর ঘটতে দেবে না বলেই তার বিশ্বাস। উল্লেখ্য, ডি'কক পরবর্তীতে এই বিষয়তে মন্তব্য করতে গিয়ে বলেন, 'যদি বিষয়টি সবাইকে প্রকৃতভাবে শিক্ষিত করত তাহলে তার এতে কোন আপত্তিই নেই।' ডি'কক জানান তিনি অবশ্যই বর্ণবৈষম্যের বিরুদ্ধে। তবে তিনি সরে দাঁড়ানোর পরে তাকে 'রেসিস্ট' বলে দাগিয়ে দিয়ে যে প্রচার চলেছে তাতে তিনি ব্যথিত।

ডি'কক প্রসঙ্গে বলতে গিয়ে ওয়াইজ বলেন, ‘বিষয়টি নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছিল তা ডি'কক চিরতরে শেষ করেছে বলে মনে করি। সবাই এখন জানে কি কারণে ও এটা করেছিল। ও নিজে এগিয়ে এসেছে । ওর আচরণের কারণ ব্যাখ্যা করেছে। প্রত্যেকটা মানুষের আলাদা আলাদা ভাবনা রয়েছে। আমার মতে দলগতভাবে একটা সিদ্ধান্ত নেওয়া প্রয়োজনীয়। দলে ঐক্যটা খুব জরুরি। আমি হাঁটু মুড়ে বসে প্রতিবাদ জানাবো না পাকিস্তানের মত হাতে হাত ধরে বুকে হাত রেখে প্রতিবাদ জানাবো সেটা সবাই মিলে বসে সিদ্ধান্ত নেওয়া উচিত ছিল।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও ১০০০ নিউ জেনারেশন অমৃত ভারত, ২৫০ কিমিতে ছুটবে ট্রেন, বিরাট আশ্বাস রেলমন্ত্রীর 'শরীর-ই সব...' ভরা মঞ্চে হুংকার শিলাজিতের, ভক্তদের শেখালেন কোন 'পাঠ'? Warning for Windows 10 and 11 Users: হতে পারে বড় বিপদ, সতর্ক করল কেন্দ্র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.