বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এর এক সংস্করণে প্রথম ভারতীয় হিসেবে অর্ধশতরানের হ্যাটট্রিকের নজির রাহুলের
রাহুলের নজির। ছবি: পিটিআই
রাহুলের নজির। ছবি: পিটিআই

T20 WC-এর এক সংস্করণে প্রথম ভারতীয় হিসেবে অর্ধশতরানের হ্যাটট্রিকের নজির রাহুলের

  • জয়ের জন্য ১৩৩ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে এ দিনও ভারতের হয়ে অসাধারণ শুরু করেন রোহিত-রাহুল জুটি। প্রথম উইকেটে তারা ৮৬ রান তোলেন। রোহিত শর্মা ৫৬ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরলেও, কেএল রাহুল ৫৪ রান করে অপরাজিত থাকেন।

শুভব্রত মুখার্জি: রবিবাসরীয় সন্ধ্যাতেই চলতি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল বিরাট কোহলির ভারত। ফলে সোমবারের ম্যাচে নামিবিয়ার বিরুদ্ধে গ্রুপ-২ তে তাদের শেষ ম্যাচ ছিল একেবারে গুরত্বহীন। তবে সেই ম্যাচেই নামিবিয়ার বিরুদ্ধে অর্ধশতরান করে নজির গড়ে ফেললেন কেএল রাহুল। প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে টি-২০ বিশ্বকাপের একটি সংস্করণে অর্ধশতরান করার হ্যাটট্রিক করে নজির গড়ে ফেললেন তিনি।

এ দিন প্রথমে ব্যাট করতে নামেন নামিবিয়া। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তারা ১৩২ রান তুলতে সমর্থ হয়। স্টিফান বার্ড (২১),মাইকেল ভ্যান লিঙ্গেন (১৪) এবং ডেভিড ওয়াইজের (২৬) ব্যাটে ভর করে তারা এই রান তুলতে সমর্থ হয়। বল হাতে এ দিন দুরন্ত ছন্দে ছিলেন দুই ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। জাদেজা ১৬ রান দিয়ে তিনটি এবং অশ্বিন ২০ রান দিয়ে তিনটি উইকেট নেন।

জয়ের জন্য ১৩৩ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে এ দিনও ভারতের হয়ে অসাধারণ শুরু করেন রোহিত-রাহুল জুটি। প্রথম উইকেটে তারা ৮৬ রান তোলেন। রোহিত শর্মা ৫৬ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরলেও, কেএল রাহুল ৫৪ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংস সাজানো ছিল ৪ টি চার এবং ২ টি ছয়ে। এই ইনিংসের ফলেই রাহুল গড়ে ফেললেন নয়া নজির । প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে টি-২০ বিশ্বকাপের এক সংস্করণে তিনি অর্ধশতরানের হ্যাটট্রিক করলেন। উল্লেখ্য এর আগে বিরাট কোহলি অর্ধশতরানের হ্যাটট্রিক করলেও তার এই কৃতিত্ব একটি বিশ্বকাপে আসেনি। আসুন এক নজরে দেখে নিন সেই পরিসংখ্যান :-

১) ৬৯ (৪৮) বনাম আফগানিস্তান

২) ৫০ (১৯) বনাম স্কটল্যান্ড

৩) ৫৪* (৩৬) বনাম নামিবিয়া।

বন্ধ করুন