বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আফগানদের বিরুদ্ধে ওপেনিং জুটির শতরান, গোতি-বীরু জুটিকে স্পর্শ করলেন রাহুল-রোহিত
দুরন্ত ছন্দে ছিলেন রাহুল-রোহিত জুটি। ছবি: পিটিআই
দুরন্ত ছন্দে ছিলেন রাহুল-রোহিত জুটি। ছবি: পিটিআই

আফগানদের বিরুদ্ধে ওপেনিং জুটির শতরান, গোতি-বীরু জুটিকে স্পর্শ করলেন রাহুল-রোহিত

  • এ দিন টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় আফগানিস্তান অধিনায়ক মহম্মদ নবি। আর এদিন প্রথম থেকেই ব্যাট হাতে দুরন্ত ছন্দে ছিল রোহিত-রাহুল জুটি । আর ওপেনার হিসেবে শতরানের জুটি গড়ে তারা ছুঁয়ে ফেললেন গম্ভীর- সেহওয়াগের নজিরকে।

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে পরপর হার। কার্যত সেমিফাইনালে যাওয়ার রাস্তা বন্ধ। সেই অবস্থায় দাঁড়িয়ে ভারত আবু ধাবিতে ম্যাচ খেলতে নামে আফগান দলের বিরুদ্ধে। এ দিন টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় আফগানিস্তান অধিনায়ক মহম্মদ নবি। আর এদিন প্রথম থেকেই ব্যাট হাতে দুরন্ত ছন্দে ছিল রোহিত-রাহুল জুটি । আর ওপেনার হিসেবে শতরানের জুটি গড়ে তারা ছুঁয়ে ফেললেন গম্ভীর- সেহওয়াগের নজিরকে।

এ দিন ব্যাট করতে নেমে প্রথম থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন দুই ব্যাটার। আফগানিস্তানের বোলার মুজিবুর রহমান এ দিন না খেলার ফলে কিছুটা হলেও সুবিধা হয়ে যায় ভারতের দুই ওপেনারের। ১২ ওভারেই ভারতকে প্রথম উইকেটে শতরানে পৌঁছে দেয় রোহিত, রাহুল জুটি।

প্রথম উইকেটে এদিন ১৪০ রান করে রোহিত,রাহুল জুটি। রোহিত ৭৪ রান করে এদিন প্যাভিলিয়নে ফেরার পরে ১৪.৪ ওভারে ভেঙে যায় এই জুটি। করিম জানাতের বলে ৪৭ বলে ৭৪ রানের এক অনবদ্য ইনিংস খেলে মহম্মদ নবির হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। এর ফলে তারা ২০০৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের একমাত্র ওপেনিং জুটিতে করা শতরানের নজিরকে স্পর্শ করলেন। সে দিন প্রথম উইকেটে শতরান করেছিলেন গৌতম গম্ভীর-বীরেন্দ্র সেহওয়াগ জুটি। আজ তাদের নজিরকে স্পর্শ করল রোহিত-রাহুল জুটি।

বন্ধ করুন