বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > চলতি T20 WC-এ ভারতের জন্য বিপজ্জনক হতে পারে কোন দলগুলো, জানালেন সুরেশ রায়না
সুরেশ রায়না।
সুরেশ রায়না।

চলতি T20 WC-এ ভারতের জন্য বিপজ্জনক হতে পারে কোন দলগুলো, জানালেন সুরেশ রায়না

  • রায়নার মতে, প্রথম যে দলটির ব্যাপারে ভারতের সতর্ক থাকা উচিত, তারা হল ওয়েস্ট ইন্ডিজ। উল্লেখ্য ২০১২ এবং ২০১৬ সালে তারা টি-২০ বিশ্বকাপের শিরোপাও জিতেছে। রায়নার অন্য যে দু'টি নাম বলেছেন, তা একটু হলেও বিস্ময়কর।

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপে ভারত ট্রফি জয়ের অন্যতম দাবীদার হলেও নক আউট পর্যায়ে সাম্প্রতিক কালে ভারতের পারফরম্যান্স বিরাট বাহিনীর জন্য একটু হলেও চিন্তার কারণ হতে পারে। ভারতের প্রাক্তন ব্যাটসম্যান সুরেশ রায়না মনে করেন, বিরাট কোহলিরা ফেভারিট হলেও, এই বিশ্বকাপে কয়েকটি দলকে ভারতের কখনও হাল্কা ভাবে নেওয়া উচিত নয়।

রায়নার মতে, প্রথম যে দলটির ব্যাপারে ভারতের সতর্ক থাকা উচিত, তারা হল ওয়েস্ট ইন্ডিজ। উল্লেখ্য ২০১২ এবং ২০১৬ সালে তারা টি-২০ বিশ্বকাপের শিরোপাও জিতেছে। অর্থাৎ এই মুহূর্তে প্রতিযোগিতার ডিফেন্ডিং চ্যাম্পিয়ান ক্যারিবিয়ান বাহিনী। প্রসঙ্গত ২০১৬ সালে ওয়াংখেড়েতে সেমিফাইনালে এই ওয়েস্ট ইন্ডিজ দলের কাছেই হারতে হয়েছিল ভারতকে। এর পর ইডেন গার্ডেন্সের ফাইনালে শেষ ওভারে স্টোকসকে ৪ বলে ৪ টি ছয় মেরে ক্যারিবিয়ানদের এক রুদ্ধশ্বাস ফাইনাল ম্যাচ জিতিয়েছিলেন কার্লোস ব্রেথওয়েট। রায়না বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সব সময় ভয়ডরহীন ক্রিকেট খেলে। ওদের বিরুদ্ধে পাওয়ারপ্লে চলাকালীন ভারতকে উইকেট নিতে হবে। ওদের ১-১০ পর্যন্ত সকলেই ব্যাট করতে পারে। ওরা প্রত্যেকেই আবার বড় ছয় মারতেও সিদ্ধহস্ত।’

রায়নার অন্য যে দু'টি নাম বলেছেন, তা একটু হলেও বিস্ময়কর। তিনি ভারতকে সাবধান থাকতে বলেছেন আফগানিস্তান এবং শ্রীলঙ্কার বিপক্ষেও। উল্লেখ্য শ্রীলঙ্কা এ বার সরাসরি সুপার-১২ তে প্রবেশ করেনি। তাদের কোয়ালিফায়ার রাউন্ড খেলে উঠতে হয়েছে। রায়নার মতে এই দুই দলে একাধিক নবীন তারকা রয়েছেন, তাঁরা যে কেনও দিন দুরন্ত খেলার ক্ষমতা রাখেন। এ ছাড়াও আফগানিস্তানের হাতে রয়েছে একাধিক প্রতিভাবান স্পিনার।

বন্ধ করুন