বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ পুনর্বিবেচনার দাবি মন্ত্রীর, কঠিন পিচে সৌরভরা?
আগামী ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে নামতে চলেছেন বিরাট কোহলি। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
আগামী ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে নামতে চলেছেন বিরাট কোহলি। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ পুনর্বিবেচনার দাবি মন্ত্রীর, কঠিন পিচে সৌরভরা?

  • দু'দেশের মধ্যে সম্পর্ক ‘ভালো নয়’। দাবি কেন্দ্রীয় মন্ত্রীর।

দু'দেশের মধ্যে সম্পর্ক ‘ভালো নয়’। তাই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারত ম্যাচ খেলার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে দেখার দাবি তুললেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং।

আগামী ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে নামতে চলেছেন বিরাট কোহলি। সেই ম্যাচ দিয়েই এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অভিযান শুরু হচ্ছে। তারইমধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায় এবং জয় শাহের ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) ‘কঠিন পিচে’ নামালেন গিরিরাজ। ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে প্রশ্নের জবাবে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘আমার মতে (ভারত এবং পাকিস্তানের) সম্পর্ক ভালো নয়। তাই এটা (বিশ্বকাপের ম্যাচ) খেলার বিষয়টি পুনর্বিবেচনা করে দেখা উচিত।’ তবে বিষয়টি নিয়ে আপাতত বিসিসিআইয়ের তরফে মুখ খোলা হয়নি।

এমনিতে সম্প্রতি জম্মু ও কাশ্মীরে একাধিক জঙ্গি হামলায় কমপক্ষে ন'জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। রবিবার কুলগামে দুই ভিনরাজ্যের শ্রমিককে গুলি করে হত্যা করে জঙ্গিরা। তার আগে চলতি মাসের গোড়ার দিকেই কয়েক ঘণ্টার ব্যবধানে জম্মু ও কাশ্মীরে পরপর হামলা চালিয়েছিল জঙ্গিরা। গুলিতে মৃত্যু হয় তিন সাধারণ নাগরিকের। মৃতদের মধ্যে ছিলেন কাশ্মীরি পণ্ডিত মাখনলাল বিন্দ্রু। যিনি শ্রীনগরে বিখ্যাত ওষুধ দোকান বিন্দ্রু মেডিকেটের মালিক। এছাড়াও বীরেন্দর নামে ওই ব্যক্তি ভেলপুরি বিক্রেতা এবং মহম্মদ শাফি নামে স্থানীয় ট্যাক্সি স্ট্যান্ডের সভাপতিকে গুলি করে হত্যা করা হয়। তারপর শ্রীনগরের ইদগাহ এলাকায় ছেলেদের একটি উচ্চ মাধ্যমিক স্কুলে মধ্যেই ছিলেন প্রধান শিক্ষক সীতন্দর কৌরি এবং শিক্ষক দীপক চাঁদ। সেই সময় তাঁদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁদের। 

বন্ধ করুন