বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বাংলাদেশ ম্যাচে ফ্রান্সের ক্রিকেটারের নজির স্পর্শ প্রোটিয়ার! এমন রেকর্ড নেই রোহিতদেরও

বাংলাদেশ ম্যাচে ফ্রান্সের ক্রিকেটারের নজির স্পর্শ প্রোটিয়ার! এমন রেকর্ড নেই রোহিতদেরও

রিলি রসউ (ANI)

আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে প্রথম ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন রিলি রসউ। এদিন সিডনিতে বাংলাদেশের বিরুদ্ধে শতরান করেন তিনি। এর আগে ভারত সফরে ভারতের বিরুদ্ধে ইন্দোরে তৃতীয় টি-২০ তেও শতরান করেছিলেন তিনি।

শুভব্রত মুখার্জি: ২০২২ সালটা আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে বেশ গুরুত্বপূর্ণ একটা বছর বললেও মনে হয় ভুল বলা হবে না। পরপর দুই বছর করোনার যে প্রভাব আন্তর্জাতিক ক্রিকেটে পড়েছিল তা অনেকটাই কাটিয়ে উঠে একেবারে স্বমহিমায় ফিরেছে ক্রিকেট। স্বমহিমায় ফিরেছেন ক্রিকেটাররাও। ২০২২ সালেই প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০'তে পরপর দুই ইনিংসে শতরানের নজির গড়েছিলেন ফ্রান্সের ক্রিকেটার গুস্তাভ ম্যাকনিয়ন। এবার চলতি টি-২০ বিশ্বকাপে সেই নজির স্পর্শ করলেন রিলি রসউ। পরপর দুটি ইনিংসে তিনি আন্তর্জাতিক টি-২০ তে শতরানের নজির গড়লেন।

প্রসঙ্গত আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে প্রথম ক্রিকেটার হিসেবে এই নজির গড়লেন রিলি রসউ। এদিন সিডনিতে বাংলাদেশের বিরুদ্ধে শতরান করেন তিনি। এর আগে ভারত সফরে ভারতের বিরুদ্ধে ইন্দোরে তৃতীয় টি-২০ তেও শতরান করেছিলেন তিনি। সেদিন ৪৮ বলে শতরান করেছিলেন তিনি। উল্লেখ্য এরপর দক্ষিণ আফ্রিকা দল চলতি বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচ খেলে জিম্বাবোয়ে দলের বিরুদ্ধে। সেই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। দুই দল পয়েন্ট ভাগাভাগি করে নেয়। তবে সেই ম্যাচে ব্যাট করার সুযোগ আসেনি রিলি রসউয়ের সামনে। এদিন সেই সুযোগ পেয়েই কামার করে দেখালেন তিনি। ৫৬ বলে ১০৯ রানের অনবদ্য ইনিংস খেললেন তিনি।

উল্লেখ্য এর আগে এই নজির গড়েছিলেন ফ্রান্সের গুস্তাভ ম্যাকনিয়ন। ১৮ বছর বয়সি এই ক্রিকেটার প্রথমে সুইজারল্যান্ডের বিরুদ্ধে ৬১ বলে করেছিলেন ১০৯ রান। তারপর ৫৩ বলে ১০১ রানের ইনিংস খেলেন নরওয়ের বিরুদ্ধে। টি-২০ বিশ্বকাপের ইউরোপা কোয়ালিফায়ারের ম্যাচে এই নজির গড়েছিলেন গুস্তাভ ম্যাকনিয়ন। আজ সিডনিতে সেই নজির স্পর্শ করলেন রিলি রসউ। এদিন রিলি রসউ (১০৯) এবং কুইন্টন ডি'ককের (৬৩) ব্যাটিং ঝড়ে কার্যত উড়ে গেল বিপক্ষ বাংলাদেশ দল। ১০৪ রানের বিরাট ব্যবধানে জয় পেয়েছে প্রোটিয়া বাহিনী। বল হাতে আগুন ঝরিয়েছেন এনরিক নরখিয়া। তিনি মাত্র ১০ রান দিয়ে নিয়েছেন চারটি উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কর্কট রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? বংলায় লোকসভা ভোটে কেন শুকিয়ে গেল পদ্ম? কারণ খুঁজতে জোন ধরে ধরে সমীক্ষা মিথুন রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? লোকসভা ভোটের বিপর্যয় ভুলে উপনির্বাচনে মন বিজেপির, প্রার্থী বাছতে তৈরি তালিকা Litchi Effects: প্রাণ ভরে লিচু খাচ্ছেন! কিন্তু লিচু খাওয়ার ৫টি অপকারিতা জানেন। বৃষ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল মেষ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড ‘মহিলাদের অনুভব করান…’, মোদী-মেলোনির ভাইরাল ভিডিয়ো দেখে কী লিখলেন কঙ্গনা? যিনি না থাকলে জীবন অচল, সেই বাবাকে জানান পাঠান ফাদার্স ডে-র উষ্ণ শুভেচ্ছা

T20 WC 2024

নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.