বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পায়ে লেগে গিয়েছে ব্যাট, প্রণাম করে নিলেন পন্ত, মুগ্ধ হলেন নেটিজেনরা: ভিডিয়ো
একেবারেই অনিচ্ছাকৃতভাবে ব্যাটে পা লেগে গিয়েছিল। সেজন্য প্রণাম করলেন ঋষভ পন্ত। (ছবি সৌজন্য ভিডিয়ো)
একেবারেই অনিচ্ছাকৃতভাবে ব্যাটে পা লেগে গিয়েছিল। সেজন্য প্রণাম করলেন ঋষভ পন্ত। (ছবি সৌজন্য ভিডিয়ো)

পায়ে লেগে গিয়েছে ব্যাট, প্রণাম করে নিলেন পন্ত, মুগ্ধ হলেন নেটিজেনরা: ভিডিয়ো

  • দেখুন সেই ভিডিয়ো।

একেবারেই অনিচ্ছাকৃতভাবে ব্যাটে পা লেগে গিয়েছিল। সেজন্য প্রণাম করলেন ঋষভ পন্ত। যে মুহূর্তের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। পন্তের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা।

সোমবার দুবাইয়ে ভারতের বিরুদ্ধে নবম ওভারে প্রথম বলে ডিপ স্কোয়ারের ডানদিকে বল ফ্লিক করেন নামিবিয়ার জে-এন লোফ্টিইটন। দু'রান নেওয়ার জন্য মরিয়া ছিলেন নামিবিয়ার খেলোয়াড়রা। কিন্তু চাপে পড়ে যান লোফ্টিইটন। নিজের উইকেট বাঁচাতে ঝাঁপ দেন তিনি। অন্যদিকে, স্টাম্পের কাছে দাঁড়িয়ে রান-আউটের চেষ্টা করছিলেন পন্ত। বল স্টাম্পের কিছুটা দূরে ছিল। তা ধরে ফেলেন পন্ত। ততক্ষণে মরিয়া হয়ে ক্রিজে ঢোকার চেষ্টা করেন লোফ্টিইটন। তা পন্তের পায়ে গিয়ে লাগে। ভারসাম্য হারিয়ে ফেলেন তিনি। নিজেকে সামলে নিয়ে ব্যাটকে প্রণাম করে নেন।

ব্যাটের প্রতি পন্তের সেই শ্রদ্ধায় মুগ্ধ হয়ে গিয়েছেন নেটিজেনরা। এক নেটিজেন বলেন, 'দারুণ মুহূর্ত'। অপর একজন বলেন, 'এটাই ভারতীয় সংস্কৃতি। খুব ভালো কাজ করেছ ঋষভ।' তবে অনেকেই আক্ষেপ প্রকাশ করেছেন কেউ কেউ। তাঁদের বক্তব্য, এই বিষয়টি নিয়ে আরও প্রশংসার প্রাপ্য ছিল পন্তের। এক নেটিজেন বলেন, ‘এটা নিয়ে বেশি কেউ কথা বলছেন না কেন?’ একজন বলেন, ‘ধোনি নয় বলে পন্ত বেশি প্রশংসিত হচ্ছেন না।’

এমনিতে সোমবার গ্রুপের শেষ ম্যাচে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। প্রথমে ব্যাট করে আট উইকেটে ১৩২ রান তোলে নামিবিয়া। তিনটি করে উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। দুটি উইকেট নেন জসপ্রীত বুমরাহ। ১৫.২ ওভারে এক উইকেট হারিয়ে রান তুলে নেয় ভারত। ৩৬ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন রোহিত শর্মা। ৩৭ বলে ৫৬ রান করেন কেএল রাহুল।

বন্ধ করুন