বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > জুটিতে লুটি, প্রথম উইকেটে ১৪০ রান করে T20-তে নয়া নজির গড়ে ফেললেন রোহিত-রাহুল
রোহিত শর্মা এবং কেএল রাহুল জুটি এ দিন বিধ্বংসী ছন্দে ছিল। ছবি: এএনআই
রোহিত শর্মা এবং কেএল রাহুল জুটি এ দিন বিধ্বংসী ছন্দে ছিল। ছবি: এএনআই

জুটিতে লুটি, প্রথম উইকেটে ১৪০ রান করে T20-তে নয়া নজির গড়ে ফেললেন রোহিত-রাহুল

  • পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে রোহিত এবং রাহুলের মধ্যে যে নড়বড় ভাব দেখা গিয়েছিল, এ দিন সব জড়তা কাটিয়ে আবুধাবিতে রানের ফোয়ারা ছোটান ভারতের দুই তারকা ব্যাটসম্যান। চেনা ছন্দে ৪৭ বলে ৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন রোহিত। যোগ্য সঙ্গেত দেন কেএল রাহুল। তিনি ৪৮ বলে ৬৯ করেছেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে রোহিত শর্মা এবং কেএল রাহুলের ওপেনিং জুটি ভেঙে ভারত যে কত বড় ভুল করেছিল, সেটা বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে পরিষ্কার হয়ে গেল। এ দিনের ম্যাচে একেবারে দেওয়ালি ধামাকা দিল রোহিত-রাহুল জুটি। প্রথম উইকেটে বিধ্বংসী মেজাজে ১৪০ রান করে এই জুটি। ভেঙে দেয় আফগানিস্তানের বিরুদ্ধে আয়ারল্যান্ডের কেভিন ও'ব্রায়েন এবং পল স্টারলিং জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড। আইরিশ জুটি আফগানদের বিরুদ্ধে ১২৬ রান করেছিল। সেটা ছাপিয়ে এ দিন আফগানিস্তানের বিপক্ষে ১৪০ করেন রোহিত-রাহুল। এটাই এখন আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ব্যর্থ হয়েছেন ইশান কিষাণ। স্বাভাবিক ভাবেই তাঁর উপর আর ভরসা করা হয়নি। তা ছাড়া সূর্যকুমার যাদবও পিঠের ব্যথা সারিয়ে সুস্থ হয়ে প্রথম একাদশে ফিরেছেন। স্বাভাবিক ভাবেই ইশান না থাকায় রাহুল এবং রোহিত জুটি এ দিন ওপেন করেন। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে যে নড়বড় ভাব দেখা গিয়েছিল দুই ক্রিকেটারের মধ্যে, এ দিন সব জড়তা কাটিয়ে আবুধাবিতে রানের ফোয়ারা ছোটান ভারতের দুই তারকা ব্যাটসম্যান। চেনা ছন্দে ৪৭ বলে ৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন রোহিত। যোগ্য সঙ্গেত দেন কেএল রাহুল। তিনি ৪৮ বলে ৬৯ করেছেন।

এর আগে ২০১৯ সালে আয়ারল্যান্ডের কেভিন ও'ব্রায়েন এবং পল স্টারলিং জুটি অফগানিস্তানের বিরুদ্ধে ১২৬ রান করেছিল। তারও আগে ২০১৫ সালে জিম্বাবোয়ের চামু চিভাভা এবং সিকান্দার রাজা আফগানদের বিরুদ্ধে জুটিতে ১০০ রান করেছিলেন। বুধবার সকলকে ছাপিয়ে গেলেন রোহিত-রাহুল। এই দুই ওপেনারের সৌজন্যে বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে ভারত প্রথমে ব্যাট করে ২ উইকেটে ২১০ রানের ইনিংস গড়ে।

বন্ধ করুন