বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিশ্বকাপের আসরে অনবদ্য নজির রোহিতের, কোহলিদের সঙ্গে T20 ক্রিকেটের এলিট লিস্টে ঢুকে পড়লেন হিটম্যান
রোহিত শর্মা। ছবি- এএনআই। (ANI)
রোহিত শর্মা। ছবি- এএনআই। (ANI)

বিশ্বকাপের আসরে অনবদ্য নজির রোহিতের, কোহলিদের সঙ্গে T20 ক্রিকেটের এলিট লিস্টে ঢুকে পড়লেন হিটম্যান

  • বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে দুরন্ত মাইলস্টোন টপকে যান রোহিত শর্মা।

নমিবিয়ার বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপে ভারতের শেষ লিগ ম্যাচে ব্যাট হাতে দুরন্ত মাইলস্টোন টপকে গেলেন রোহিত শর্মা। বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৩০০০ রান সংগ্রহ করার নজির গড়েন হিটম্যান।

নমিবিয়া ম্যাচের আগে ১১৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের ১০৭টি ইনিংসে রোহিতের সার্বিক সংগ্রহ ছিল ২৯৮২ রান। সুতরাং মাইলস্টোনে পৌঁছতে হিটম্যানের দরকার ছিল ১৮ রান, যা তিনি নমিবিয়ার বিরুদ্ধে অনায়াসে সংগ্রহ করে নেন। সুতরাং ১১৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের ১০৮ নম্বর ইনিংসে রোহিত ৩০০০ রানের মাইলফলক টপকে যান।

রোহিতের আগে এই কৃতিত্ব অর্জন করেছেন বিরাট কোহলি ও মার্টিন গাপ্তিল। যদিও হিটম্যানের থেকে কম ইনিংসেই এই মাইলস্টোন পেরিয়ে গিয়েছেন দুই তারকা।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সবথেকে বেশি রান করার বিশ্বরেকর্ড রয়েছে বিরাট কোহলির দখলে। তিনি ৯৫টি ম্যাচের ৮৭টি ইনিংসে ৩২২৭ রান সংগ্রহ করেছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন কিউয়ি ওপেনার গাপ্তিল। তিনি ১০৭টি ম্যাচের ১০৩টি ইনিংসে ৩১১৫ রান সংগ্রহ করেছেন। রোহিতের ঝুলিতে রয়েছে আপাতত ৩০৩৮ রান।

নমিবিয়ার বিরুদ্ধে ৩৭ বলে ৫৬ রান করে আউট হন রোহিত। আগ্রাসী ইনিংসে তিনি ৭টি চার ও ২টি ছক্কা মারেন।

বন্ধ করুন