বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ৭টি T20 WC খেলে নজির রোহিতের, ধোনি-যুবি ছাড়া প্রথম এই টুর্নামেন্টে খেলছে ভারত
যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি এবং রোহিত শর্মা।
যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি এবং রোহিত শর্মা।

৭টি T20 WC খেলে নজির রোহিতের, ধোনি-যুবি ছাড়া প্রথম এই টুর্নামেন্টে খেলছে ভারত

  • ২০১৬ সালের বিশ্বকাপেও দলে ছিলেন ধোনি এবং যুবরাজ। এ দিকে পাকিস্তানও প্রথম বার শহিদ আফ্রিদিকে ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলছেন। রবিবার ভারত-পাকিস্তান ম্যাচের সময়ে এই তিন ক্রিকেটারকে সত্যিই বড় মিস করছেন ক্রিকেটপ্রেমীরা।

২০০৭ সাল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়েছে। আর ২০০৭ সাল থেকেই টানা সাতটি বিশ্বকাপেই খেলেছেন রোহিত শর্মা। গড়ে ফেলেছেন নতুন নজিরও। এ দিকে এই প্রথম বার মহেন্দ্র সিং ধোনি এবং যুবরাজ সিংকে ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নেমেছে টিম ইন্ডিয়া।

২০১৬ সালের বিশ্বকাপেও দলে ছিলেন ধোনি এবং যুবরাজ। এ দিকে পাকিস্তানও প্রথম বার শহিদ আফ্রিদিকে ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলছে। রবিবার ভারত-পাকিস্তান ম্যাচের সময়ে এই তিন ক্রিকেটারকে সত্যিই বড় মিস করছেন ক্রিকেটপ্রেমীরা। তবু ধোনি ভারতীয় দলের মেন্টর হিসেবে যুক্ত রয়েছেন। যুবরাজ তো ভারতীয় দলের থেকে অনেকটাই দূরে রয়েছেন। আর আফ্রিদিও পাকিস্তান দলের সঙ্গে কোনও ভাবে যুক্ত নন।

এ দিকে ভারতের একমাত্র প্লেয়ার হিসেবে রোহিত শর্মা ২০০৭-'২১ টানা ৭টি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে নজির গড়ে ফেললেন। এর আগে সুনীল গাভাস্কর ১৯৭৫-'৮৭ টানা চারটি ওডিআই বিশ্বকাপ খেলে নজির গড়েছিলেন। তিনি ভারতের প্রথম ক্রিকেটার ছিলেন, যিনি উদ্বোধনী একদিনের বিশ্বকাপ থেকে শুরু করে পরপর টানা চারটি বিশ্বকাপ অর্থাৎ ১৯৭৫, ১৯৭৯, ১৯৮৩ এবং ১৯৮৭-তে খেলেছিলেন।

রোহিতের সাত নম্বর বিশ্বকাপের শুরুটা অবশ্য মোটেও ভাল হল না। সুপার টুয়েলভের নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম বলেই শূন্য রানে সাজঘরে ফিরে যান হিটম্যান।

বন্ধ করুন