বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > NZ-এর বিরুদ্ধে T20-র নেতৃত্বে রোহিত, বিরাটের ODI নেতৃত্ব নিয়ে আলোচনা: রিপোর্ট
রোহিত শর্মা এবং বিরাট কোহলি।
রোহিত শর্মা এবং বিরাট কোহলি।

NZ-এর বিরুদ্ধে T20-র নেতৃত্বে রোহিত, বিরাটের ODI নেতৃত্ব নিয়ে আলোচনা: রিপোর্ট

  • নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে জাতীয় নির্বাচকরা যখন বৈঠক করবেন, তখন ওয়ানডে অধিনায়ক হিসাবে কোহলির ভবিষ্যত নিয়েও আলোচনা করা হবে। এর আগে পিটিআই সূত্রে জানানো হয়েছিল, সীমিত ওভারের অধিনায়ক হিসাবে কোহলির ভবিষ্যত দড়ির মধ্যে ঝুলছে।

১৭ নভেম্বর থেকে শুরু হতে চলা নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে রোহিত শর্মাই সম্ভবত টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিতে চলেছেন, এমনটাই পিটিআই সূত্রে জানা গিয়েছে। দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে এই ফর্ম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন। এই ঘোষণা আগেই করেছিলেন কোহলি। স্বভাবতই তাঁর পরিবর্তে রোহিত শর্মাই টি-টোয়েন্টির অধিনায়ক হতে চলেছেন বলে খবর। যদিও বিসিসিআই-এর তরফে সরকারি ভাবে এখনও কিছু জানানো হয়নি।

রোহিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিশ্রাম নেবেন কিনা, জানতে চাওয়া হলে বিসিসিআই-এর এক সিনিয়র অফিসিয়াল পিটিআইকে সাফ বলে দেন, ‘প্রথমে তো নিউজিল্যান্ড সিরিজের জন্য স্কোয়াড তৈরি করতে হবে। রোহিত এখনও বলেনি যে ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে আন্তর্জাতি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিতে চায় না। এবং কেন ও নেতৃত্ব দিতে চাইবে না? এটা তো ওর পূর্ণ-সময়ের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে প্রথম সিরিজ।’ এর থেকেই পরিষ্কার, বিশ্বকাপটা শেষ হলেই টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে রোহিতের নামটা সরকারি ভাবে ঘোষণা করবে বিসিসিআই।

একই সঙ্গে আরও জানানো হয়েছে যে, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে জাতীয় নির্বাচকরা যখন বৈঠক করবেন, তখন ওয়ানডে অধিনায়ক হিসাবে কোহলির ভবিষ্যত নিয়েও আলোচনা করা হবে। এর আগে পিটিআই সূত্রে জানানো হয়েছিল, সীমিত ওভারের অধিনায়ক হিসাবে কোহলির ভবিষ্যত দড়ির মধ্যে ঝুলছে। আরও একটি আইসিসি টুর্নামেন্ট জেতাতে ব্যর্থ হলে তাঁর উপর খাড়া নেমে আসতে পারে। টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলির নেতৃত্বে ভারতের একেবারে হতশ্রী দশা। পরপর দুই ম্যাচে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে বাজে ভাবে হেরে বসে রয়েছে তারা। বুধবার আফগানিস্তানের মুখোমুখি হবে ভারত।

বন্ধ করুন