বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ছন্দে ছিলেন না, তাও যুবির অবিশ্বাস্য নজির ভেঙে দিলেন রোহিত

ছন্দে ছিলেন না, তাও যুবির অবিশ্বাস্য নজির ভেঙে দিলেন রোহিত

রোহিত শর্মা (Cricket Netherlands twitter)

টি-২০ বিশ্বকাপের ইতিহাসে যুবরাজ সিংয়ের ঝুলিতে ছিল ৩৩টি ছক্কা। আজ নেদারল্যান্ডস দলের বিরুদ্ধে রোহিত শর্মা টি-২০ বিশ্বকাপে ভারতের হয়ে হাঁকালেন ৩৪ তম ছক্কা। এদিন প্রথমে ব্যাট করতে নামে ভারতীয় দল।

শুভব্রত মুখার্জি: ভারতীয় টি-২০ ক্রিকেটের ইতিহাস লেখা হল সেখানে স্বর্ণাক্ষরে লেখা থাকবে যুবরাজ সিংয়ের অধ্যায়। ২০০৭ সালের প্রথম বিশ্বকাপেই স্টুয়ার্ট ব্রডকে এক ওভারে পরপর ছয় বলে ছটি ছক্কা হাকিয়ে নজির গড়েছিলেন তিনি। এতদিন পর্যন্ত টি-২০ বিশ্বকাপের ইতিহাসে ভারতের হয়ে সর্বোচ্চ ছয় হাঁকানোর নজির ছিল বাঁহাতি ব্যাটার যুবরাজ সিংয়ের। এবার সেই নজির ভেঙে দিলেন বর্তমান ভারত অধিনায়ক রোহিত শর্মা। চলতি টি-২০ বিশ্বকাপে সিডনিতে সুপার-১২'র ম্যাচে নেদারল্যান্ডস দলের বিরুদ্ধে এই নজির গড়ে ফেললেন রোহিত শর্মা।

টি-২০ বিশ্বকাপের ইতিহাসে যুবরাজ সিংয়ের ঝুলিতে ছিল ৩৩টি ছক্কা। আজ নেদারল্যান্ডস দলের বিরুদ্ধে রোহিত শর্মা টি-২০ বিশ্বকাপে ভারতের হয়ে হাঁকালেন ৩৪ তম ছক্কা। এদিন প্রথমে ব্যাট করতে নামে ভারতীয় দল। অধিনায়ক রোহিত শর্মা করেন ৩৯ বলে ৫৩ রান। ১৩৫.৮৯ স্ট্রাইক রেটে ব্যাটিং করেন তিনি। তার ইনিংসে তিনি হাঁকান তিনটি বড় বড় ছক্কা। পাশাপাশি মারেন চারটি চারও। এদিন বাস ডিলিডের বলে বিরুদ্ধে লেগ সাইডে একটি ছয় হাঁকিয়ে যুবরাজের নজির ভেঙে দেন রোহিত শর্মা।

ডি লিডের শর্ট বলকে লেগ সাইডের উপর দিয়ে পুল করে টি-২০ বিশ্বকাপে তার কেরিয়ারের ৩৪ তম ছক্কাটি হাঁকান রোহিত। এদিন ৩৯ বলে ৫৩ রান করে আউট হন রোহিত। ক্লাসেনের বলে লেগের দিকে ছয় হাঁকাতে গিয়ে ডিপ মিড উইকেটে অ্যাকারম্যানের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান তিনি। ভারত তাদের নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭৯ রান করেছে। রোহিত ছাড়াও অর্ধশতরান করেছেন বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব। বিরাট কোহলি পাকিস্তান ম্যাচের পরে এদিন ফের অর্ধশতরান করেন। ৪৪ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন তিনি। অপরদিকে মারকাটারি ইনিংস খেলেন সূর্যকুমার যাদব। ২৫ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন তিনি।

বন্ধ করুন