বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ কোহলি ওপেন করবেন? রাখঢাক না করে সোজাসাপ্টা উত্তর দিলেন রোহিত
বিরাট কোহলি এবং রোহিত শর্মা।

T20 WC-এ কোহলি ওপেন করবেন? রাখঢাক না করে সোজাসাপ্টা উত্তর দিলেন রোহিত

  • এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ওপেন করতে নেমে প্রায় তিন বছর বাদে শতরান করেন কোহলি। আর তার পর থেকেই তাঁকে ওপেন করানোর দাবি জোরদার হয়েছে। অনেক বিশেষজ্ঞই মনে করেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলিকে দিয়েই ওপেন করানো উচিত।

অস্ট্রেলিয়ায় আগামী মাসে শুরু হতে যাওয়া ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে, টিম ইন্ডিয়া তাদের প্রস্তুতি জোরদার করার পূর্ণ সুযোগ পেয়েছে। ২০ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। এই সিরিজের প্রথম ম্যাচের আগে, রোহিত শর্মাকে প্রশ্ন করা হয়েছিল যে, বিরাট কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপে ওপেন করতে পারবেন কিনা, তখন অধিনায়ক রোহিত এর উত্তর খোলসা করেই দেন।

আরও পড়ুন: নেটে ডেভিড ঝড় দেখে চাপে পড়বে ভারত,স্মিথদের অনুশীলনের ভিডিয়ো ভাইরাল

আসলে ২০২২ এশিয়া কাপে বিরাট কোহলি আফগানিস্তানের বিরুদ্ধে ওপেন করেই প্রায় তিন বছর বাদে তিন অঙ্কের ঘরে স্কোর করেছেন। ২০১৯ সালের নভেম্বর মাসে বাংলাদেশের বিরুদ্ধে পিঙ্ক বল টেস্টে সেঞ্চুরি করার পর, ফের এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করেন কোহলি। আর তার পর থেকেই তাঁকে ওপেন করানোর দাবি জোরদার হয়েছে। অনেক বিশেষজ্ঞই মনে করেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলিকে দিয়েই ওপেন করানো উচিত।

আরও পড়ুন: T20-তে আর ৯৮ করলে প্রথম ভারতীয় হিসেবে কোহলি গড়বেন বড় নজির,ভাঙবেন কোচের রেকর্ডও

দলের প্রথম অনুশীলনের আগে সাংবাদিক সম্মেলনে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মাকে প্রশ্ন করা হয়েছিল, বিরাট কোহলি কি মেগা ইভেন্টে ওপেন করতে পারেন? জবাবে, রোহিত বলেন, ‘বিরাট কোহলি অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমাদের জন্য ওপেনিং বিকল্প এবং আমরা এটা সব সময়েই মনে রাখব। বিশেষ করে যেহেতু আমরা তৃতীয় ওপেনারকে বাছাই করিনি। ও ওর ফ্র্যাঞ্চাইজি আরসিবি-র হয়ে ওপেন করেছে এবং ও ওপেন করে ভালো পারফরম্যান্সও করেছে। তাই এটি অবশ্যই আমাদের জন্য একটি বিকল্প।’

তবে তিনি এটাও নিশ্চিত করেছেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের সঙ্গে ওপেন করবেন কেএল রাহুলই। সেই সম্পর্কে রোহিত বলেন, ‘কেএল রাহুল টি-টোয়েন্টি বিশ্বকাপে ওপেন করবেন। ওর পারফরম্যান্স মাঝে মাঝে নজরে পড়ে না।’ কেএল রাহুল আইপিএলের পরে টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম খেলেন এশিয়া কাপে। যেখানে তিনি ব্যাট হাতে হতাশ করেছেন। এবং স্ট্রাইকরেটও অন্য খারাপ ছিল। এশিয়া কাপে রাহুলের স্ট্রাইকরেট ছিল ১২০-র কাছাকাছি।

বন্ধ করুন