বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিশ্বকাপের মঞ্চে নমিবিয়ার অখ্যাত বোলার যা করে দেখালেন, T20 ক্রিকেটে এমন কৃতিত্ব আর কারও নেই, দেখুন ভিডিও
রুবেন ট্রাম্পেলমান। ছবি- আইসিসি।
রুবেন ট্রাম্পেলমান। ছবি- আইসিসি।

বিশ্বকাপের মঞ্চে নমিবিয়ার অখ্যাত বোলার যা করে দেখালেন, T20 ক্রিকেটে এমন কৃতিত্ব আর কারও নেই, দেখুন ভিডিও

  • মালিঙ্গা থেকে শাকিব, আফ্রিদি থেকে রশিদ খান, আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে যা কেউ কখনও করে দেখাতে পারেননি, বিশ্বকাপের মঞ্চে ঠিক সেরকমই রেকর্ড গড়লেন রুবেন ট্রাম্পেলমান।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে যা কেউ কখনও করে দেখাতে পারেননি, বিশ্বকাপের মঞ্চে ঠিক সেরকমই কাণ্ড ঘটিয়ে বসলেন নমিবিয়ার অখ্যাত পেসার। স্কটল্যান্ডের বিরুদ্ধে ইনিংসের প্রথম ওভারে বল করতে এসে এমন এক নজির গড়লেন রুবেন ট্রাম্পেলমান, যা আর কোনও বোলারের নেই।

আসলে ট্রম্পেলমান প্রথম ম্যাচের ওভারেই তিনজন স্কটিশ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে দেন। ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ম্যাচের প্রথম ওভারে তিন উইকেট নেওয়ার কৃতিত্ব আর কারও নেই।

ম্যাচের প্রথম ওভারেই জর্জ মুনসি, কালাম ম্যাকলেয়ড ও রিচি বেরিংটনের উইকেট তুলে নেন ট্রাম্পেলমান। ওভারে তিনি ২টি ওয়াইড বলও করেন। দলের তিনজন সেরা ব্যাটসম্যান ব্যক্তিগত শূন্য রানে সাজঘরে ফেরার পর আর মাথা তুলে দাঁড়ানোর শক্তি ছিল না স্কটল্যান্ডের। সুতরাং, নমিবিয়া অর্ধেক ম্যাচ জিতে যায় প্রথম ওভারেই। ট্রাম্পেলমান শেষমেশ ১৭ রানে ৩ উইকেট নিয়ে বোলিং কোটা শেষ করেন।

শেষ পর্যন্ত স্কটল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে চলতি টি-২০ বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক করে নমিবিয়া। এই নিয়ে পরপর তিন ম্যাচে জয় তুলে নেয় তারা। প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে পরাজিত হয় নমিবিয়া। তার পর থেকে তারা হারিয়ে দেয় নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডকে।

বন্ধ করুন