বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > কাটা ঘায়ে নুনের ছিটে, নেদারল্যান্ডসের কাছে হারতেই দক্ষিণ আফ্রিকাকে ট্রোল করলেন সচিন তেন্ডুলকর

কাটা ঘায়ে নুনের ছিটে, নেদারল্যান্ডসের কাছে হারতেই দক্ষিণ আফ্রিকাকে ট্রোল করলেন সচিন তেন্ডুলকর

নেদারল্যান্ডসের কাছে হারতেই দক্ষিণ আফ্রিকাকে ট্রোল করলেন সচিন তেন্ডুলকর (ছবি-গেটি ইমেজ/এপি)

মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর দক্ষিণ আফ্রিকাকে নিয়ে একটি ট্রোল করেছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নেদারল্যান্ডসের জয় কেবল প্রোটিয়াদের জন্য প্রস্থানের দরজা খুলে দেয়নি, ডাচ দলের এই জয় ভারতকে জিম্বাবোয়ের বিরুদ্ধে মাঠে নামার আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে প্রবেশ করতে সাহায্য করেছে।

তেম্বা বাভুমার নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দল রবিবার ২০২২ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেল। নিজেদের গ্রুপের দক্ষিণ আফ্রিকা নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলতে নেমেছিল। আর সেই ম্যাচেই হৃদয়বিদারক পরাজয়ের সম্মুখীন হয় তারা। এরপরে মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর দক্ষিণ আফ্রিকাকে নিয়ে একটি ট্রোল করেছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নেদারল্যান্ডসের জয় কেবল প্রোটিয়াদের জন্য প্রস্থানের দরজা খুলে দেয়নি,ডাচ দলের এই জয় ভারতকে জিম্বাবোয়ের বিরুদ্ধে মাঠে নামার আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে প্রবেশ করতে সাহায্য করেছে।

আইসিসি ইভেন্টে যে দক্ষিণ আফ্রিকান দলকে চোকারস বলা হয়, সেটা কেন বলা হয় তা আবারও একবার প্রামাণিত হল। বড় টুর্নামেন্টে ভালো শুরুর পর দক্ষিণ আফ্রিকার দলের ছিটকে যাওয়া যে নতুন কিছু নয়,তবে ২০২২ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে যেভাবে তারা তাদের সেমিফাইনালের নিশ্চিত টিকিট হারাল তা এক কথায় অসম্ভব। এই হার বছরের পর বছর মনে রাখবে ক্রিকেট ভক্তরা। টুর্নামেন্টে দারুণ শুরু করেছে দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন… ISL-এ মুম্বইয়ের বিরুদ্ধে জয় নেই ATK MB-র,এ বার ইতিহাস বদলাতে মরিয়া ফেরান্দোর টিম

বাংলাদেশ ও ভারতকে পরাজিত করে। এরপরে জিম্বাবোয়ের বিরুদ্ধে তাদের ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়। পাকিস্তানের কাছে হেরে গেলেও সেমিফাইনালে ওঠার সবচেয়ে বড় প্রতিযোগী হিসেবে বিবেচিত হচ্ছিল দক্ষিণ আফ্রিকা। তবে নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকার হারের পর একটি টুইট করেছিলেন সচিন তেন্ডুলকর, যা মুহূর্তের মধ্যে খুব ভাইরাল হয়ে যায়।

দক্ষিণ আফ্রিকা তাদের শেষ লিগ ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ১৩ রানে হেরেছে। এই হারের পর তেন্ডুলকর টুইটারে লেখেন,‘বন্ধুর সঙ্গে ব্রেকফাস্ট করতে গিয়েছিলাম। তাঁকে বলেছিল যে আমরা ডাচ যাব। সেই প্রস্তাবে প্রায় তার দম বন্ধ হয়ে গিয়েছিল।’

আরও পড়ুন… বিশ্বকাপের আসরে যৌন হেনস্থার গুরুতর অভিযোগ, টিম হোটেল থেকেই গ্রেফতার শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার

সচিন তেন্ডুলকর খুব কমই ট্রোল করেন,তবে তার টুইট দেখায় যে তার রসবোধ কতটা দুর্দান্ত। দক্ষিণ আফ্রিকার কাছে হেরে সেমিফাইনালের টিকিট কেটে ফেলল টিম ইন্ডিয়া। এখন পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে যে দলই জিতবে সেমিফাইনালে উঠবে। ভারতকে তার শেষ লিগ ম্যাচ খেলতে হবে জিম্বাবোয়ের বিরুদ্ধে। এর মধ্যেই বীরেন্দ্র সেহওয়াগও এই ম্যাচ নিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন।

সচিন তেন্ডুলকরের প্রাক্তন ওপেনিং পার্টনার এবং কিংবদন্তি ব্যাটার বীরেন্দ্র সেহওয়াগও একটি উল্লেখযোগ্য টুইট শেয়ার করেছেন। ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল পর্বের জন্য নিশ্চিত হওয়ার পরেই নিজের বার্তা দিয়েছেন বীরু। সেহওয়াগ তাঁর টুইট বার্তায় লিখেছেন,‘এটা কী অসাধারণ বিশ্বকাপ হচ্ছে। টুইস্ট এবং টার্নে পূর্ণ। দক্ষিণ আফ্রিকাকে ছিটকে দিয়েছে নেদারল্যান্ডস। খুব মজা পাচ্ছি#NedvSA।’

বন্ধ করুন