বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > চোটের কারণে T20 WC থেকে ছিটকে গেলেন বাংলাদেশের সাইফউদ্দিন, দলে এলেন রুবেল
বাংলাদেশের পেস বোলিং অলরাউন্ডার মহম্মদ সাইফউদ্দিন (ছবি:আইসিসি)
বাংলাদেশের পেস বোলিং অলরাউন্ডার মহম্মদ সাইফউদ্দিন (ছবি:আইসিসি)

চোটের কারণে T20 WC থেকে ছিটকে গেলেন বাংলাদেশের সাইফউদ্দিন, দলে এলেন রুবেল

  • পিঠের চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বাংলাদেশের পেস বোলিং অলরাউন্ডার মহম্মদ সাইফউদ্দিন। টুর্নামেন্টের বাকি অংশে তাকে আর পাবেনা টিম বাংলাদেশ। তার জায়গায় দলে এসেছেন পেসার রুবেল হোসেন। 

পিঠের চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বাংলাদেশের পেস বোলিং অলরাউন্ডার মহম্মদ সাইফউদ্দিন। টুর্নামেন্টের বাকি অংশে তাকে আর পাবেনা টিম বাংলাদেশ। তার জায়গায় দলে এসেছেন পেসার রুবেল হোসেন। দুবাই স্পোর্টস সিটির আইসিসি অ্যাকাডেমি মাঠে মঙ্গলবার দলের অনুশীলনে ছিলেন না সাইফ। পরে তার ছিটকে পড়ার বিষয়টি নিশ্চিত করে আইসিসি।

গত রবিবার শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হেরে যাওয়া ম্যাচে তিন ওভার বল করে ৩৮ রান দিয়ে এক উইকেট নিয়েছিলেন সাইফ। সাইফের ছিটকে যাওয়া বাংলাদেশ দলের কাছে বড় ধাক্কা। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত দলের চারটি ম্যাচেই খেলেছেন মহম্মদ সাইফউদ্দিন। উইকেট নিয়েছেন ৫টি। সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ বুধবার ইংল্যান্ডের মুখোমুখি হবে। তার আগেই এইখবরে কিছুটা হলেও চাপে রয়েছে টাইগাররা।

সাইফের চোটের বিষয়ে বিসিবির তরফ থেকে ম্যানেজার রাবীদ ইমাম বলেন, ‘সে (সাইফ) গত ম্যাচের পর ব্যথা অনুভব করার কথা বলেছিল। পিঠে…বাঁ দিকে।’  এরপরেই তাঁকে আর না খেলানোর চিন্তা করে বিসিবি। বিশ্বকাপে মহম্মদ সাইফউদ্দিনের বদলি হিসেবে কাউকে মূল দলে যোগ করতে চাইলে আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমতি লাগে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা একই সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, রুবেলকে বদলি নেওয়ার অনুমোদন দিয়েছে টেকনিক্যাল কমিটি। এতদিন মূল দলের সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবে ছিলেন রুবেল। বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ২৮ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। তিনি গত এপ্রিলে, নিউজিল্যান্ড সফরেও গিয়েছিলেন। সেখানেই তিনি দেশের হয়ে শেয টি টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। এই সংস্করণে দেশের হয়ে তিনি ২০টি উইকেট শিকার করেছেন।

বন্ধ করুন