বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > প্রথম Super 750 খেতাব, French Open জিতে নজির সাত্ত্বিকসাইরাজ-চিরাগ জুটির

প্রথম Super 750 খেতাব, French Open জিতে নজির সাত্ত্বিকসাইরাজ-চিরাগ জুটির

সাত্ত্বিকসাইরাজ রেনকিরেড্ডি এবং চিরাগ শেট্টি।

রবিবার রাতে প্রতিযোগিতার ফাইনালে ভারতীয় জুটির প্রতিপক্ষ ছিল চিনা তাইপে জুটি লু চিং ইয়াও এবং ইয়াং পো হান। মাত্র ৪৮ মিনিটে স্ট্রেট গেমে চিনা তাইপে জুটিকে গুড়িয়ে দেন সাত্ত্বিকসাইরাজ রেনকিরেড্ডি এবং চিরাগ শেট্টি।

বড় সাফল্য পেল সাত্ত্বিকসাইরাজ রেনকিরেড্ডি এবং চিরাগ শেট্টি জুটি। ফরাসি ওপেন ব্যাডমিন্টন সুপার সিরিজ ৭৫০ জিতলেন ভারতীয় তারকা ডাবলস জুটি। সাত্ত্বিকসাইরাজ এবং চিরাগ এই প্রথম ৭৫০ সুপার সিরিজ জয়ের নজির গড়েছেন। এই জুটি ২০১৯ সালের সংস্করণে রানার্স হয়েছিলে। তবে এই প্রথম বার কোনও ভারতীয় ডাবলস জুটি ফরাসি ওপেন ব্যাডমিন্টন সুপার সিরিজ ৭৫০ জেতার নজির গড়লেন।

রবিবার রাতে প্রতিযোগিতার ফাইনালে ভারতীয় জুটির প্রতিপক্ষ ছিল চিনা তাইপে জুটি লু চিং ইয়াও এবং ইয়াং পো হান। মাত্র ৪৮ মিনিটে স্ট্রেট গেমে চিনা তাইপে জুটিকে গুড়িয়ে দেন সাত্ত্বিকসাইরাজ রেনকিরেড্ডি এবং চিরাগ শেট্টি। দুরন্ত পারফরম্যান্স করে চ্যাম্পিয়ন হয় ভারতীয় জুটি। খেলার ফল, ২১-১৩, ২১-১৯। গোটা ম্যাচে শুরু থেকে শেষ পর্যন্ত দাপট বজায় রেখেছিলেন সাত্ত্বিকসাইরাজ রেনকিরেড্ডি এবং চিরাগ শেট্টি।

আরও পড়ুন: শ্বেতার সঙ্গে গাঁটছড়া বাঁধলেন টমাস কাপের নায়ক প্রণয়, দেখে নিন বিয়ের অ্যালবাম

ম্যাচের একেবারে শুরুতেই ৫-০ ব্যবধানে লিড পেয়ে যায় ভারতীয় জুটি। আর সেই দাপটই গোটা ম্যাচে ধরে রাখলেন ভারতীয় দুই তারকা শাটলার। প্রতিপক্ষকে প্রত্যাবর্তনের কোনও সুযোগ না দিয়েই তাঁরা জয়ের লক্ষ্যে এগিয়ে যান। সাত্ত্বিকের দুর্দান্ত সার্ভে মিডগেম বিরতিতে ছয় পয়েন্ট বাগিয়ে নেন চিরাগরা। ভারতীয় জুটি দ্রুত গতির র‌্যালিতে আধিপত্য বজায় রাখে।

আরও পড়ুন: একেবারে ম্যাড়ম্যাড়ে, ডেনমার্ক ওপেনে হার লক্ষ্যের, ছিটকে গেলেন ছন্দহীন চিরাগরাও

সাতটি গেম পয়েন্টের সুযোগ পেয়েছিলেন সাত্ত্বিকসাইরাজ রেনকিরেড্ডি এবং চিরাগ শেট্টি। প্রথম সুযোগেই এই সম্ভাবনায় শিলমোহর দেন চিরাগ। প্রথম গেম ২১-১৩ গেমে ছিনিয়ে নেন। তাইপেই জুটির দ্বিতীয় গেমে ভালো সূচনার প্রয়োজন ছিল। ম্যাচের প্রথম দিকে তাঁদের আক্রমণাত্মক দেখাচ্ছিল। কিন্তু ভারতীয় জুটি দ্বিতীয় গেম জিতে সম্ভাবনায় জল ঢেলে দেন।

চলতি বছরের ভারতের এই ব্যাডমিন্টন ডাবলস জুটি স্বপ্নের দৌড় অব্যাহত। ইন্ডিয়ান ওপেন সুপার সিরিজ ৫০০, কমনওয়েলথ গেমসে সোনা, থমাস কাপের মুকুট এবং গত অগস্টে বিশ্ব চ্যাম্পিয়নশিপে মূল্যবান ব্রোঞ্জ জেতে ভারতের তারকা জুটি। এই নিয়ে তৃতীয় ওয়ার্ড ট্যুর জিতলেন চিরাগরা। ২০১৯ সালে থাইল্যান্ড ওপেন ৫০০ সুপার সিরিজ, ইন্ডিয়া ওপেন ৫০০ সুপার সিরিজ জেতে ভারতীয় জুটি।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল 'কাঞ্চনের জীবন থেকে ২টো জিনিস চলে যাক'! কী চাইছেন শ্রীময়ী? উচ্চমাধ্যমিকের কমপিউটার অ্যাপ্লিকেশন প্রশ্ন কেমন হল? নম্বর কেমন উঠতে পারে প্যারিসে ইকুয়েস্ট্রিয়ানে ভারতের একমাত্র প্রতিনিধি কলকাতার ছেলেই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.