বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ফের জয়, T20 WC-এর সুপার টুয়েলভে ভারতের প্রতিপক্ষ হতে পারে স্কটল্যান্ড
পরপর দুই ম্যাচে জয় পেল স্কটল্যান্ড।
পরপর দুই ম্যাচে জয় পেল স্কটল্যান্ড।

ফের জয়, T20 WC-এর সুপার টুয়েলভে ভারতের প্রতিপক্ষ হতে পারে স্কটল্যান্ড

  • স্কটল্যান্ড কিন্তু প্রথম ম্যাচে তাদের তুলনায় বাংলাদেশের মতো অনেক বেশি শক্তিশালী টিমকে হারিয়ে বিশ্বকাপ যুদ্ধে আলাদা আত্মবিশ্বাস পেয়ে গিয়েছে। তার পর আবার দ্বিতীয় ম্যাচে ১৭ রানে নিউ পাপুয়া গিনিকেও হারিয়ে দিয়েছে তারা। পাপুয়া গিনির কাবু মোরিয়া হ্যাটটট্রিক করেও শেষ রক্ষা করতে পারেননি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়ে অঘটন ঘটনোর পরে এ বার মঙ্গলবার পাপুয়া নিউ গিনিকেও হারাল স্কটল্যান্ড। পরপর দু'ম্যাচ জিতে তারা বিশ্বকাপের সুপার টুয়েলভের দিকে এক পা বাড়িয়ে রাখল। এখন প্রশ্ন হল, স্কটল্যান্ড কি সুপার টুয়েলভে ভারতের প্রতিপক্ষ হবে?

এখনই অবশ্য সহজ সরল অঙ্কের হিসেবে সে কথা বলা যাবে না। শেষ পর্যন্ত ম্যাচের ফলের দিকে তাকিয়ে থাকতে হবে। তবে স্কটল্যান্ড কিন্তু প্রথম ম্যাচে তাদের তুলনায় বাংলাদেশের মতো অনেক বেশি শক্তিশালী টিমকে হারিয়ে বিশ্বকাপ যুদ্ধে আলাদা আত্মবিশ্বাস পেয়ে গিয়েছে। তার পর আবার দ্বিতীয় ম্যাচে ১৭ রানে নিউ পাপুয়া গিনিকেও হারিয়ে দিয়েছে তারা। পাপুয়া গিনির কাবু মোরিয়া হ্যাটটট্রিক করেও শেষ রক্ষা করতে পারেননি।

মঙ্গলবার স্কটল্যান্ড টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় তারা। ৯ উইকেটে তারা ১৬৫ রান করে। তাদের দলের রিচি বেরিংটন ৪৯ বলে ৭০ রান করেন। আর ম্যাথিউ ক্রস ৩৬ বলে ৪৫ রান করেন। তৃতীয় সর্বোচ্চ রান জর্জ মুনসের। তিনি ১৫ করেছেন। রিচি আর ম্যাথিউ ছাড়া বাকিরা আর সে ভাবে কেউই দাগ কাটতে পারেননি। পাপুয়া নিউ গিনির কাবুয়া মোরিয়া শেষ ওভারে মোট ৪ উইকেট নেন। তিনি সেই ওভারে হ্যাটট্রিকও করেন। আর ছাদ সোপার ৩ উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে লড়াই চালিয়েছিল পাপুয়া নিউ গিনিও। কিন্তু ৩ বল বাকি থাকতেই ১৪৮ রানে অল আউট হয়ে যায় তারা। তাদের নরম্যান ভানুয়া একমাত্র ৩৭ বলে ৪৭ রান করেন। এর বাইরে কেউ ২০ রানের গণ্ডিই টপকাতে পারেননি। ৪ উইকেট নিয়েছেন স্কটল্যান্ডের জোস ডাভে। এই ম্যাচে হেরে বিশ্বকাপ থেকে ছিটকেই গেল পাপুয়া নিউ গিনি। তাদের আর পরের রাউন্ডে যাওয়ার কোনও সম্ভাবনা নেই।

বন্ধ করুন