বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > 'ক্যাচ ছেড়ে ম্যাচ হারানো' হাসান আলিকে সমর্থকদের ক্ষোভের আগুন থেকে আড়াল করতে চাইলেন শাদব
ক্যাচ মিস করার জন্য কাঠগড়ায় হাসান আলি। ছবি- রয়টার্স (REUTERS)
ক্যাচ মিস করার জন্য কাঠগড়ায় হাসান আলি। ছবি- রয়টার্স (REUTERS)

'ক্যাচ ছেড়ে ম্যাচ হারানো' হাসান আলিকে সমর্থকদের ক্ষোভের আগুন থেকে আড়াল করতে চাইলেন শাদব

  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের সেমিফাইনালে হারের জন্য কার্যত হাসান আলির ক্যাচ ছাড়াকেই দায়ি করেন ক্যাপ্টন বাবর আজম।

আগুনের ফুলকি দেখা দেয় ১৮.৩ ওভারে শাহিন আফ্রিদির বলে হাসান আলি অজি উইকেটকিপার ম্যাথিউ ওয়েডের ক্যাচ ছাড়ার পর। ওয়েড পরের তিন বলে পরপর ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে বিশ্বকাপ থেকে ছিটকে দেন। ম্যাচ হেরে সমর্থকদের ক্ষোভের আগুনে ঘি ঢালেন ক্যাপ্টেন বাবর আজম। তিনি হারের জন্য কার্যত হাসান আলির ক্যাচ ছাড়াকেই দায়ি করেন। এবার পাকিস্তানজুড়ে হাসান আলির বিরুদ্ধে ঘৃণা, ব্যঙ্গ-বিদ্রুপের যে দাবানল ছড়িয়ে পড়েছে, তাতে জল ছেটানোর চেষ্টা করছেন পাকিস্তানের বর্তমান ও প্রাক্তন ক্রিকেটাররা।

ক্যাচ ছেড়ে ম্যাচ হারানোর জন্য যাতে হাসানকে ব্যক্তিগত আক্রমণ না করা হয়, তার জন্য সোশ্যাল মিডিয়ায় একে একে আবেদন জানাচ্ছেন তারকা পেসারের সতীর্থরা। সেই তালিকায় নাম লেখালেন শাদব খান, যিনি জাতীয় দলে হাসানের বেস্ট ফ্রেন্ড হিসেবে পরিচিত।

যদিও ম্যাচ হারায় সবথেকে বেশি হতাশ হওয়ার কথা শাদবেরই। কেননা তিনি ২৬ রানের বিনিময়ে ৪ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে একার হাতে কোণঠাসা করেছিলেন। সেই হতাশা ঝেড়ে ফেলে সোশ্যাল মিডিয়ায় সমর্থকদের কাছে শাদব আবেদন জানালেন, তাঁরা যেন ভুলে না যান হাসান তাঁদের কতটা আনন্দ উপহার দিয়েছেন।

টুইটার ও ইনস্টাগ্রামে শাদব লেখেন, ‘হাসান আলি, তুমি একজন চ্যাম্পিয়ন। গোটা দল তোমার পাশে রয়েছে। সমস্ত অনুরাগীদের বলছি, প্রত্যেকেই কঠিন সময়ের মধ্য দিয়ে যায়। আমরা সবাই মানুষ এবং সবার ভুল হয়। ভুলে যাবেন না হাসান আপনাদের কতটা আনন্দ উপহার দিয়েছে। দয়া করে ব্যক্তিগত আক্রমণ করবেন না। ও পাকিস্তানের ম্যাচ উইনার।’

বন্ধ করুন