HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 বিশ্বকাপের সেরা বোলারদের তালিকায় যুগ্মভাবে চার নম্বরে উঠে এলেন শাকিব, রয়েছে শীর্ষে ওঠার হাতছানি

T20 বিশ্বকাপের সেরা বোলারদের তালিকায় যুগ্মভাবে চার নম্বরে উঠে এলেন শাকিব, রয়েছে শীর্ষে ওঠার হাতছানি

  • ওমানের বিরুদ্ধে ৩ উইকেট দখল করার সুবাদে টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সবথেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় যুগ্মভাবে চার নম্বরে উঠে এলেন শাকিব আল হাসান। পরের ম্যাচেই তিনি ঢুকে পড়তে পারেন প্রথম তিনে। এমনকি চলতি বিশ্বকাপেই তাঁর সামনে রয়েছে শীর্ষে ওঠার হাতছানি।
1/6 টি-২০ বিশ্বকাপে ৩৪টি ম্যাচ খেলে সবথেকে বেশি ৩৯টি উইকেট নিয়েছেন শাহিদ আফ্রিদি।
<
2/6 লসিথ মালিঙ্গা ৩১টি ম্যাচ খেলে ৩৮টি উইকেট নিয়েছেন। তিনি রয়েছেন টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকায় দ্বিতীয় স্থানে।
<
3/6 পাকিস্তানের সৈয়দ আজমল ২৩ ম্যাচে ৩৬টি উইকেট নিয়ে এককভাবে তালিকার তৃতীয় স্থানে রয়েছেন।
<
4/6 শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস টি-২০ বিশ্বকাপের ২১ ম্যাচে ৩৫টি উইকেট নিয়েছেন। তিনি রয়েছেন যুগ্মভাবে চতুর্থ স্থানে।
<
5/6 পাকিস্তানের উমর গুল ২৪ ম্যাচে ৩৫টি উইকেট নিয়েছেন। তিনিও উইকেট সংখ্যার নিরিখে যুগ্মভাবে চতুর্থ স্থানে অবস্থান করছেন।
<
6/6 ওমানের বিরুদ্ধে ৩টি উইকেট নেওয়ার সুবাদে শাকিবের টি-২০ বিশ্বকাপে মোট উইকেট সংখ্যা দাঁড়ায় ২৭ ম্যাচে ৩৫। তিনি মেন্ডিস ও গুলের সঙ্গে যুগ্মভাবে চার নম্বরে উঠে আসেন। পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে বিশ্বকাপের পরের ম্যাচে ১টি উইকেট নিলেই তিনি যুগ্মভাবে তৃতীয় স্থানে উঠে আসতে পারেন। চলতি বিশ্বকাপে আর ৫টি উইকেট দখল করলে তিনি টুর্নামেন্টের ইতিহাসে সবথেকে সফল বোলারে পরিণত হবেন। 
<

আরও ছবি