বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ICC T20I Rankings-এ শীর্ষস্থান ফিরে পেলেন শাকিব, সূর্য টপকাতে পারলেন রিজওয়ানকে?

ICC T20I Rankings-এ শীর্ষস্থান ফিরে পেলেন শাকিব, সূর্য টপকাতে পারলেন রিজওয়ানকে?

মহম্মদ রিজওয়ান, সূর্যকুমার যাদব এবং শাকিব আল হাসান।

আফগানিস্তানের মহম্মদ নবিকে শীর্ষস্থান থেকে সরিয়ে শাকিব এক নম্বর জায়গা দখল করেছেন। নিউজিল্যান্ড এবং পাকিস্তানের বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজে তিনি দলকে একটি ম্যাচেও জেতাতে না পারলেও, নিজে দুর্দান্ত পারফরম্যান্স করে শীর্ষস্থান দখল করেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু ঠিক আগে বাংলাদেশ টিমে ফুরফুরে মেজাজ। বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলাদেশের শেষ প্রস্তুতি ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে। তবু শিবিরে খুশির হাওয়া। তার কারণ অধিনায়ক শাকিব আল হাসান, যিনি ফের আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং অনুযায়ী শীর্ষস্থান দখল করেছেন।

বুধবার প্রকাশিত আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের আপডেট অনুযায়ী, ভারতের সূর্যকুমার যাদব দ্বিতীয় স্থান ধরে রেখেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় সেরা ব্যাটসম্যান হিসেবে মাঠে নামবেন তিনি। নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ধারাবাহিক পারফরম্যান্স করে পাকিস্তানের ওপেনার মহম্মদ রিজওয়ান (৮৬১ রেটিং পয়েন্ট) এক নম্বর জায়গা ধরে রেখেছেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান নিজের জায়গা রিজওয়ান আরও মজবুত করেছেন। যেখানে রবিবার (২৩ অক্টোবর) এমসিজিতে দুই দেশের মধ্যে ম্যাচের আগে সূর্যকুমার (৮৩৮ রেটিং পয়েন্ট) দ্বিতীয় স্থানে রয়েছেন।

আরও পড়ুন: গলফ খেলতে গিয়ে ঘটালেন বিপদ, হাসপাতালে নিয়ে যেতে হল অজি কিপারকে

বিশ্বকাপের মঞ্চে লড়াইয়ের পর এই শীর্ষস্থানের দখল কার হাতে থাকে সেটাই দেখার বিষয়। এ ছাড়া কেএল রাহুল (১৩), বিরাট কোহলি (১৫) এবং অধিনায়ক রোহিত শর্মা (১৬) সর্বশেষ আপডেট অনুযায়ী তাদের অবস্থান ধরে রেখেছেন। দক্ষিণ আফ্রিকার এডেন মার্করাম এবং নিউজিল্যান্ডের ডেভন কনওয়েকে পেছনে ফেলে তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। শীর্ষ দশে একমাত্র পরিবর্তন নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপসের র‌্যাঙ্কিংয়ে, যিনি বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে তাঁর পারফরম্যান্সের হাত ধরে ১৩ ধাপ লাফিয়ে দশ নম্বরে উঠে এসেছেন।

আরও পড়ুন: বড় ধাক্কা খেল ইংল্যান্ড, ছিটকে গেলেন তারকা পেসার, বদলে সম্ভবত মিলস

হার্দিক পান্ডিয়া ১৭৩ রেটিং পয়েন্ট নিয়ে অলরাউন্ডারদের তালিকায় র‌্যাঙ্কিংয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন। শীর্ষ অলরাউন্ডার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে নামবেন বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান। আফগানিস্তানের মহম্মদ নবিকে শীর্ষস্থান থেকে সরিয়ে তিনি নতুন করে এক নম্বর জায়গা দখল করেছেন। শাকিব নিউজিল্যান্ড এবং পাকিস্তানের বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজে দলকে একটি ম্যাচেও জেতাতে না পারলেও, নিজে দুর্দান্ত পারফরম্যান্স করে শীর্ষস্থান দখল করেছেন। বাংলাদেশের শেষ দু'টি ম্যাচে অভিজ্ঞ ক্রিকেটার টানা হাফ সেঞ্চুরি করে নিজের জায়গা ফেরৎ পেয়েছেন।

বোলারদের তালিকায় শীর্ষ দশের মধ্যে খুব বেশি পরিবর্তন হয়নি। মুজিবুর রহমান (দুই ধাপ উপরে উঠে পঞ্চম স্থানে জায়গা পেয়েছেন) এবং দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ (এক স্থান উপরে উঠে অষ্টম স্থানে জায়গা করে নিয়েছেন) র‌্যাঙ্কিংয়ে উপরে উঠে এসেছেন। বোলারদের তালিকায় সবার উপরে রয়েছেন অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড-ই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP নখ, চুল কাটা হল, গ্রামীণ প্রথা মেনে প্রথমবার সদ্যোজাত মেয়েকে স্নান করালেন পপি সেনাবাহিনীর চক্ষু ছিলেন তিনি, প্রয়াত বায়ুসেনার সবচেয়ে বয়স্ক ফাইটার পাইলট

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.