বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > এ বার আর মওকা মওকা নয়, ভারত-পাক ম্যাচের WC অ্যাডে হারের যন্ত্রণা ভুলতে চায় শর্মাজিকা বেটা

এ বার আর মওকা মওকা নয়, ভারত-পাক ম্যাচের WC অ্যাডে হারের যন্ত্রণা ভুলতে চায় শর্মাজিকা বেটা

বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচকে ঘিরে বাড়ছে উন্মাদনা।

ভারতের ক্রিকেট ভক্তরা চায়, রোহিত শর্মা ব্রিগেড এ বার পাকিস্তানের বিরুদ্ধে হারের বদলা পূরণ করুক। এক বছর ধরে বুকে বয়ে বেড়ানো যন্ত্রণার উপশম করুক। এ বার তাই ভারত-পাকিস্তান ম্যাচের বিজ্ঞাপনে আর মওকা মওকা নয়, বদলা চায় ভারত। ভুলতে চায় হারের যন্ত্রণা।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে একরাশ হারের যন্ত্রণা নিয়ে মাঠ ছেড়েছিলেন বিরাট কোহলিরা। ১০ উইকেটে লজ্জাজনক ভাবে হেরেছিল টিম ইন্ডিয়া। আর সেই হারই ভারতের মেরুদণ্ড ভেঙে দিয়েছিল। যার জেরে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ লিগ থেকেই ছিটকে যেতে হয়েছিল টিম ইন্ডিয়াকে।

প্রসঙ্গত, যে কোনও বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে গত বছরই প্রথম হারে ভারত। তার আগে পাকিস্তান কখনও কোনও বিশ্বকাপেই ভারতকে হারাতে পারেনি। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশ্য পাকিস্তানের পর নিউজিল্যান্ডের কাছে বাজে ভাবে হারতে হয়েছিল ভারতকে। আর তার খেসারত গ্রুপ লিগ থেকে ছিটকে গিয়ে দিতে হয় কোহলি ব্রিগেডকে।

আরও পড়ুন: T20 WC-এ পার্থক্য গড়ে দেবেন ভারত এবং ইংল্যান্ডের দুই অলরাউন্ডার- দাবি কালিসের

এই বছর এশিয়া কাপে সেই ক্ষততে ফের নুনের ছিটে পড়েছে। পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচে জিতলেও, সুপার ফোরের ম্যাচে হেরে, ফের এশিয়া কাপ থেকেও ছিটকে যাওয়ার পথ প্রশস্ত হয়েছিল ভারতের। পরে শ্রীলঙ্কার কাছে হেরে যাওয়ায় তাতে শিলমোহর পড়ে। এত যন্ত্রণা নিয়ে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। সেই ম্যাচের আগে ভারতীয় সমর্থকদের যন্ত্রণার ছবিটাই ধরা পড়েছে সম্প্রচারকারী চ্যানেলের প্রোমোর মধ্যে দিয়ে।

ভারতের ক্রিকেট ভক্তরা চায়, রোহিত শর্মা ব্রিগেড এ বার পাকিস্তানের বিরুদ্ধে হারের বদলা পূরণ করুক। এক বছর ধরে বুকে বয়ে বেড়ানো যন্ত্রণার উপশম করুক। এ বার তাই ভারত-পাকিস্তান ম্যাচের বিজ্ঞাপনে আর মওকা মওকা নয়, বদলা চায় ভারত। ভুলতে চায় হারের যন্ত্রণা।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রহর গোনা শুরু। ভারত এবং পাকিস্তান দুই দেশের সমর্থকেরাই ২৩ অক্টোবরের অপেক্ষায় রয়েছেন। কারণ সেই দিনই বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে রোহিত শর্মা ব্রিগেড বনাম বাবর আজম ব্রিগেড।

আরও পড়ুন: জহুরি চিনেছিলেন হিরে-অভিষেকের আগেই শাস্ত্রী জানতেন, হার্দিক বিদেশে টেস্ট জেতাবেন

এই বছর ইতিমধ্যেই দু’বার রোহিত এবং বাবরের দল মুখোমুখি হয়েছে। এশিয়া কাপের গ্রুপ পর্বে পাকিস্তানকে হারালেও সুপার ফোরে বাবরদের বিরুদ্ধে হেরে যায় ভারত। তৃতীয় বার ভারতের কাছে নিঃসন্দেহে বড় বদলার ম্যাচ। আর সেই রুদ্ধশ্বাস ম্যাচের টিকিট মাত্র কয়েক মিনিটেই শেষ হয়ে গিয়েছিল। এর পর দাঁড়িয়ে খেলা দেখার জন্যও বাড়তি টিকিট ছাড়া হয়। সব মিলিয়ে বিশ্বকাপের ভারত-পাক ম্যাচ ঘিরে এখন থেকেই চড়ছে উন্মাদনার পারদ।

প্রসঙ্গত, এমসিজি-তে প্রায় এক লক্ষ সমর্থক খেলা দেখতে পারেন। বিশ্বের দ্বিতীয় বড় ক্রিকেট স্টেডিয়াম এটি। বাণিজ্যিক কারণ এবং জনপ্রিয়তার জন্যে এই মাঠেই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের ম্যাচ রেখেছে আইসিসি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা ভেজা শরীরে কাঞ্চনের ক্যামেরায় বন্দি শ্রীময়ী! হানিমুনের ছবিতে যৌনগন্ধী কটাক্ষ IND vs ENG: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি? মেনোপজের সময় অকারণে কান্না পেত, কষ্টের দিনের কথা মনে করলেন সুধা মূর্তি পপকর্ন ফুসফুস কী? কতটা ক্ষতিকর এই বিরল অবস্থা, এর লক্ষণ ও উপসর্গ কী কী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.