বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 বিশ্বকাপের একই সংস্করণে ২০০ রান ও ১০ উইকেট - অনন্য নজির সিকন্দর রাজার

T20 বিশ্বকাপের একই সংস্করণে ২০০ রান ও ১০ উইকেট - অনন্য নজির সিকন্দর রাজার

সিকন্দর রাজা (AFP)

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৪৮ বলে ৮২ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন। এর পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪, স্কটল্যান্ডের বিরুদ্ধে ৪০, ভারতের বিরুদ্ধে ৩৪, পাকিস্তানের বিরুদ্ধে ১৩ এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪০ রান করেছিলেন তিনি।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে জিম্বাবোয়ে তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার সিকন্দর রাজা।‌ ব্যাট এবং বল হাতে তিনি দুরন্ত ছন্দে রয়েছেন। সাম্প্রতিক সময়ে জিম্বাবোয়ে ক্রিকেটকে তিনি এনে দিয়েছেন একাধিক স্মরণীয় জয়। চলতি টি-২০ বিশ্বকাপ থেকে সুপার-১২ পর্যায়তেই ছিটকে গিয়েছে জিম্বাবোয়ে দল। তবে রাজা কিন্তু তাঁর অলরাউন্ড পারফরম্যান্সে মাতিয়ে দিয়েছেন বিশ্বকাপের মঞ্চকে। আর পাশাপাশি গড়ে ফেলেছেন এক অনন্য নজির। একটি বিশ্বকাপের সংস্করণে ২০০ রান করার পাশাপাশি ১০টি উইকেট নেওয়ারও অনন্য নজির গড়েছেন তিনি।

প্রসঙ্গত এই নজির গড়া সিকন্দর রাজা হলেন দ্বিতীয় ক্রিকেটার। এর আগে এই নজির ছিল অস্ট্রেলিয়ার অলরাউন্ডার শেন ওয়াটসনের। ২০১২ সালের বিশ্বকাপে এই নজির গড়েছিলেন তিনি। আর ২০২২ সালের অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপে এই নজির গড়লেন সিকন্দর রাজা। অস্ট্রেলিয়া বিশ্বকাপে রাজা ২২৩ রান করেছেন। নিয়েছেন ১০টি উইকেটও। তাঁর সর্বোচ্চ স্কোর ৮২ রান। যা তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে করেছিলেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৪৮ বলে ৮২ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন তিনি। এর পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪, স্কটল্যান্ডের বিরুদ্ধে ৪০, ভারতের বিরুদ্ধে ৩৪, পাকিস্তানের বিরুদ্ধে ১৩ এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৪০ রান করেছিলেন তিনি।

ব্যাট হাতে কামাল করার পাশাপাশি বল হাতেও যথেষ্ট ভালো পারফরম্যান্স তাঁর। সুপার -১২ পর্যায়ে পাকিস্তানের বিরুদ্ধে ২৪ রান দিয়ে নেন তিনটি উইকেট। তাঁর এই পারফরম্যান্সে ভর করে পাকিস্তানের বিরুদ্ধে স্মরণীয় জয় পেয়েছিল তাঁর দেশ। এছাড়াও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও ২৪ রান দিয়ে নিয়েছিলেন ৩ উইকেট। এর পাশাপাশি স্কটল্যান্ড, ভারত, বাংলাদেশ এবং আয়ারল্যান্ড ম্যাচে নিয়েছেন একটি করে উইকেট। যদিও এতকিছুর পরেও দলকে সেমিফাইনালে নিয়ে যেতে পারেননি রাজা। পাকিস্তানকে হারানোর পাশাপাশি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বৃষ্টির কারণে তাঁরা একটি পয়েন্টও পায়। তবে বাংলাদেশ, আয়ারল্যান্ডের কাছে ম্যাচে হেরে তাঁদের সেমিফাইনালে যাওয়ার রাস্তা কার্যত বন্ধ হয়ে যায়। ভারতের বিরুদ্ধে বড় ব্যবধানে হেরে শেষ হয় চলতি বিশ্বকাপে রাজা এবং জিম্বাবোয়ের অভিযান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৮ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত শিয়ালদা লাইনে বহু লোকাল বাতিল! তালিকা দেখে নিন আসন্ন রামনবমী উৎসবের জন্য সেজে উঠছে দেশ, দেখুন ছবিতে ‘তিন মাসের মধ্যে বন্ধ হবে লক্ষ্মীর ভাণ্ডার’‌, বিজেপি নেত্রীর মন্তব্যে বিতর্ক ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন EDর প্রশংসায় মোদী, বললেন '৯৭ শতাংশ মামলায় রাজনীতির যোগ নেই' মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড এবার কামদা একাদশী কবে? একাদশীর তারিখ এবং পুজোর শুভ সময় জেনে নিন সলমনের বাড়ির সামনে গুলি ‘পাবলিসিটি স্টান্ট’,গর্জালেন আরবাজ! ভরসা মুম্বই পুলিশে

Latest IPL News

১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.