বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আয়ারল্যান্ডের জার্সিতে বিশ্বকাপ খেলার 'স্বপ্নপূরণের' পথে পঞ্জাব তনয় সিমি সিং
সিমি সিং।
সিমি সিং।

আয়ারল্যান্ডের জার্সিতে বিশ্বকাপ খেলার 'স্বপ্নপূরণের' পথে পঞ্জাব তনয় সিমি সিং

  • অক্টোবর মাসের ১৮ তারিখ আসন্ন বিশ্বকাপে নিজেদের অভিযান শুরু করবে আয়ারল্যান্ড। তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। ম্যাচে আয়ারল্যান্ডের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন সিমি সিং ওরফে সিমরানজিৎ সিং, এমনটাই আশা করা হচ্ছে।

শুভব্রত মুখার্জি: ভারতের উত্তরের রাজ্য পঞ্জাবে জন্ম হওয়া অলরাউন্ডার সিমি সিংয়ের বিশ্বকাপ খেলার স্বপ্ন এ বার পূরণ হতে চলেছে। তবে তাঁর স্বপ্নপূরণ ভারতের জার্সিতে নয়, ইউরোপের শীতপ্রধান দেশ আয়ারল্যান্ডের হয়ে স্বপ্নপূরণ হতে চলেছে তাঁর। প্রসঙ্গত আয়ারল্যান্ডের শীত থেকে এসে আমিরশাহী বা ওমানের অত্যধিক গরমে খেলাটা যে সমস্যার হতে চলেছে, তা বলাই বাহুল্য। আয়ারল্যান্ডের কাছে এই পরিবেশে মানিয়ে নেওয়াটাই একটা বড় চ্যালেঞ্জ।

অক্টোবর মাসের ১৮ তারিখ আসন্ন বিশ্বকাপে নিজেদের অভিযান শুরু করবে আয়ারল্যান্ড। তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। ম্যাচে আয়ারল্যান্ডের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন সিমি সিং ওরফে সিমরানজিৎ সিং। উল্লেখ্য ২০১৭ সালে আয়ারল্যান্ডের হয়ে অভিষেক হয়েছিল সিমি সিংয়ের। অলরাউন্ডার সিমি সিংয়ের উপর আয়ারল্যান্ডের আশা ভরসা অনেকটাই। স্পিন সহায়ক উইকেটে সুপার ১২-তে আয়ারল্যান্ডকে তোলাতে তাঁর ভূমিকা বড় হয়ে উঠতে চলেছে।

সিমি সিং তাঁর জুনিয়র লেভেলের ক্রিকেটও খেলেছেন ভারতেই। যেখানকার উইকেটের সঙ্গে যথেষ্ট সাদৃশ্য রয়েছে আমিরশাহীর উইকেটের। এই বছরের জুলাই মাসেই সিমি সিং ডাবলিনের মাঠে তাঁর ক্যারিয়ারের প্রথম শতরান করেছিলেন প্রোটিয়াদের বিরুদ্ধে। বিশ্ব ক্রিকেটের ইতিহাসে ৮ নম্বরে ব্যাট করে শতরান করা প্রথম ক্রিকেটার তিনি। অনুর্ধ্ব-১৬ এবং ১৭ লেভেলে ভাল ক্রিকেট খেলার পরেও পঞ্জাব দলে জায়গা না পেয়েই বাধ্য হয়েই আয়ারল্যান্ডে পাড়ি জমিয়েছিলেন সিমি সিং। ২০০৫ সালে সিমি আয়ারল্যান্ডে চলে এসেছিলেন তাঁর ক্রিকেট ক্যারিয়ার গড়তে। আয়ারল্যান্ডের হয়ে এই অফ স্পিন বল করা অলরাউন্ডার ইতিমধ্যেই ৩৩টি ওয়ানডে এবং ৩৪টি টি-২০ ম্যাচ খেলে ফেলেছেন।

বন্ধ করুন