বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > দশ রানের কম ব্যবধানে শেষ হয়েছে সাতটি ম্যাচ, T20 WC-এ তৈরি হল বিরল নজির

দশ রানের কম ব্যবধানে শেষ হয়েছে সাতটি ম্যাচ, T20 WC-এ তৈরি হল বিরল নজির

অস্ট্রেলিয়া ৪ রানে হারায় আফগানিস্তানকে।

শুক্রবার অ্যাডিলেড ওভালে মুখোমুখি হয়েছিল আফগানিস্তান এবং অস্ট্রেলিয়া। সেই ম্যাচে অস্ট্রেলিয়া দল ৪ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে আফগানিস্তানকে। আর এই জয়ের ফলেই চলতি বিশ্বকাপে সাতটি ম্যাচের ফলাফল নির্ধারিত হয়েছে একক অঙ্কের রান সংখ্যার ব্যবধানে।

শুভব্রত মুখার্জি : অস্ট্রেলিয়াতে চলতি টি-২০ বিশ্বকাপে সৃষ্টি হলো এক নয়া নজির। যা ক্রিকেট বিশ্বে কিছুটা হলেও বিরল বলা চলে। টি-২০ বিশ্বকাপের এক সংস্করণে, এর আগে এক অঙ্কের রান সংখ্যার ব্যবধানে এত বেশি ম্যাচে জয় পায়নি দলগুলো। চলতি বিশ্বকাপে ইতিমধ্যেই সাতটি ম্যাচে এক অঙ্কের রান সংখ্যার ব্যবধানে ম্যাচ জিতেছে বিভিন্ন দল। উল্লেখ্য এর আগে এই নজির ছিল ২০১৪ টি-২০ বিশ্বকাপে। সে বার ছ'টি ম্যাচে ঘটেছিল এই ঘটনা।

শুক্রবার অ্যাডিলেড ওভালে মুখোমুখি হয়েছিল আফগানিস্তান এবং অস্ট্রেলিয়া। সেই ম্যাচে অস্ট্রেলিয়া দল ৪ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে আফগানিস্তানকে। আর এই জয়ের ফলেই চলতি বিশ্বকাপে সাতটি ম্যাচের ফলাফল নির্ধারিত হয়েছে একক অঙ্কের রান সংখ্যার ব্যবধানে। প্রসঙ্গত এই সাতটি ম্যাচের মধ্যে ছ'টি ম্যাচ আবার খেলা হয়েছে সুপার ১২ পর্যায়ে। অপর ম্যাচটি খেলা হয়েছিল কোয়ালিফায়ারে। সেই ম্যাচে আমিরশাহি হারিয়ে দিয়েছিল নামিবিয়াকে।

আরও পড়ুন: কিউয়ি-অজিরা শেষ ম্যাচ জেতায় T20 WC-এ স্বপ্নভঙ্গ চোটে জর্জরিত লঙ্কা বাহিনীর

সুপার ১২ পর্যায়ে আবার যে ছ'টি ম্যাচের ফল নির্ধারিত হয়েছে একক অঙ্কের রানের ব্যবধানে , তার মধ্যে চারটি ম্যাচই খেলা হয়েছে গ্রুপ -টু-র দেশগুলোর মধ্যে। যেখানে বাংলাদেশ হারিয়েছে নেদারল্যান্ডকে। ভারতের কাছে হেরেছে বাংলাদেশ। জিম্বাবোয়ে হারিয়েছে পাকিস্তানকে। আবার বাংলাদেশ হারিয়েছে জিম্বাবোয়েকে। আর অপর দু'টি ম্যাচ খেলা হয়েছে গ্রুপ-ওয়ানের দেশগুলোর মধ্যে। যেখানে প্রথমে আয়ারল্যান্ড হারিয়েছে ইংল্যান্ডকে। উল্লেখ্য ওই ম্যাচে ডাক ওয়ার্থ-লুইস পদ্ধতিতে জিতেছিল আয়ারল্যান্ড। শুক্রবার অস্ট্রেলিয়া ৪ রানে হারালো আফগানিস্তানকে।

আরও পড়ুন: দলের প্রস্তুতি সে ভাবে ছিল না-ঘুরিয়ে ম্যানেজমেন্টকে দায়ী করে নেতৃত্ব ছাড়লেন নবি

প্রসঙ্গত আজকের ম্যাচে অস্ট্রেলিয়াকে বেশ চাপের মধ্যে ফেলে দিয়েছিল আফগানিস্তান। ম্যাচটা জিততে যথেষ্ট বেগ পেতে হয়েছে গত বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে। শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে মাত্র চার রানে হারতে হয়েছে আফগানিস্তানকে। এ দিন প্রথম ব্যাট করে অস্ট্রেলিয়া ১৬৮ রান করতে সমর্থ হয়। জবাবে নির্ধারিত ২০ ওভারে ১৬৪ রানেই থামতে হয় আফগানিস্তানকে।

বন্ধ করুন