বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আয়ারল্যান্ডকে উড়িয়ে T20 বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা করে নিল শ্রীলঙ্কা
পরের রাউন্ডের টিকিট হাতে পেয়ে গেল শ্রীলঙ্কা। ছবি- আইসিসি।
পরের রাউন্ডের টিকিট হাতে পেয়ে গেল শ্রীলঙ্কা। ছবি- আইসিসি।

আয়ারল্যান্ডকে উড়িয়ে T20 বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা করে নিল শ্রীলঙ্কা

  • ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম্যান্স উপহার দিয়ে ম্যাচের সেরার পুরস্কার জেতেন হাসারাঙ্গা।

প্রথম ম্যাচে নমিবিয়াকে ৭ উইকেটে পরাজিত করেছিল শ্রীলঙ্কা। এবার টি-২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডে নিজেদের দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় তুলে নেয় তারা। বুধবার আয়ারল্যান্ডকে ৭০ রানের বড় ব্যাবধানে পরাস্ত করেন দাসুন শানাকারা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৭১ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। হাফ-সেঞ্চুরি করেছেন ওপেনার পাথুম নিসঙ্কাও। তিনি ৬১ রান করে আউট হন। এছাড়া ক্যাপ্টেন শানাকা করেন ২১ রান।

আয়ারল্যান্ডের হয়ে ২৩ রানে ৪ উইকেট নেন জোস লিটল। ৩৫ রানে ২ উইকেট নিয়েছেন মার্ক আডায়ার। ১টি উইকেট পল স্টার্লিংয়ের।

জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ১৮.৩ ওভারে ১০১ রানে অল-আউট হয়ে যায়। ক্যাপ্টেন অ্যান্ডি দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন। ক্যাম্পহার করেন ২৪ রান। বাকিরা কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

থিকশানা ৩টি এবং লাহিরু কুমারা ও চামিকা করুণারত্নে নিয়েছেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন হাসারাঙ্গা ও চামিরা। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন হাসারাঙ্গা।

এই জয়ের সুবাদে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে এ-গ্রুপ থেকে সুপার টুয়েলভে জায়গা করে নেয় শ্রীলঙ্কা। গ্রুপের দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা আয়ারল্যান্ড ও নমিবিয়া উভয়েরই সংগ্রহ ২ ম্যাচে ২ পয়েন্ট করে। তারা নিজেদের মধ্যে লিগের শেষ ম্যাচে মুখোমুখি হবে। সুতরাং, কোনও একদল ৪ পয়েন্টে পৌঁছতে পারে, তবে দু'দলের ৪ পয়েন্টে পৌঁছে শ্রীলঙ্কাকে ছোঁয়া সম্ভব নয়। নেদারল্যান্ডস ২টি ম্যাচে হেরে ইতিমধ্যেই বিদায় নিশ্চিত করে ফেলেছে টুর্নামেন্ট থেকে।

বন্ধ করুন