বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ৪৪ রানে অল-আউট, বিশ্বকাপে নেদারল্যান্ডসকে ফের লজ্জায় ফেলল শ্রীলঙ্কা, জানেন কি, এর থেকে কম রানে আগেও গুটিয়ে গিয়েছে ডাচরা
নেদারল্যান্ডসকে ৪৪ রানে গুটিয়ে দিল শ্রীলঙ্কা। ছবি- আইসিসি।
নেদারল্যান্ডসকে ৪৪ রানে গুটিয়ে দিল শ্রীলঙ্কা। ছবি- আইসিসি।

৪৪ রানে অল-আউট, বিশ্বকাপে নেদারল্যান্ডসকে ফের লজ্জায় ফেলল শ্রীলঙ্কা, জানেন কি, এর থেকে কম রানে আগেও গুটিয়ে গিয়েছে ডাচরা

  • বিশ্বকাপে সবথেকে কম রানের ইনিংসের লজ্জাজনক নজির কাদের বিরুদ্ধে কোন দলের দখলে রয়েছে, জানলে অবাক হবেন নিশ্চিত।

প্রথম দু'ম্যাচে হেরে নেদারল্যান্ডস আগেই চলতি টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত করে ফেলেছিল। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে এ-গ্রুপের শেষ ম্যাচটা তাদের কাছে ছিল সম্মানরক্ষার। যদিও হৃত সম্মান পুনরুদ্ধারের বদলে ডাচরা ডুব দেয় একরাশ লজ্জায়।

শ্রীলঙ্কার বিরুদ্ধে গ্রুপ লিগের শেষ ম্যাচে মাত্র ৪৪ রানে অল-আউট হয়ে যায় নেদারল্যান্ডস। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এটি দ্বিতীয় নিম্নতম দলগত ইনিংস।

সবথেকে কম রানের ইনিংসের লজ্জাজনক রেকর্ড রয়েছে কাদের নামে, সেটি জানলেও ক্রিকেটপ্রেমীরা অবাক হবেন নিশ্চিত। এখনও পর্যন্ত ছেলেদের টি-২০ বিশ্বকাপে সবথেকে কম ৩৯ রানে অল-আউট হয়েছে নেদারল্যান্ডসই। আরও অবাক করার বিষয় হল, ২০১৪ বিশ্বকাপের চট্টগ্রামের সেই ম্যাচে ডাচদের প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কাই।

সুতরাং, ফের একবার বিশ্বকাপে নেদারল্যান্ডসকে লজ্জায় ফেলল শ্রীলঙ্কা। এই নিয়ে মোট দু'বার তারা ৫০-এর কমে গুটিয়ে দেয় ডাচদের ইনিংস।

উল্লেখযোগ্য বিষয় হল, ২০১৪ সালে নেদারল্যান্ডস অল-আউট হয় ১০.৩ ওভারে। এবার তারা গুটিয়ে যায় ১০ ওভারে। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে প্রথমে ব্যাট করে এটিই সবথেকে কম বলের ইনিংস।

আরও চমকপ্রদ বিষয় হল, নেদারল্যান্ডসের ৫ জন ব্যাটসম্যান এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন, যা ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে রেকর্ড। এর আগে কখনও কোনও আন্তর্জাতিক টি-২০ ম্যাচে একই ইনিংসে ৫ জন ব্যাটসম্যান এলবিডব্লিউ হননি।

বন্ধ করুন