বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারিয়ে T20 বিশ্বকাপ অভিযান শেষ করল শ্রীলঙ্কা

ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারিয়ে T20 বিশ্বকাপ অভিযান শেষ করল শ্রীলঙ্কা

উইকেট নেওয়ার পর হাসারাঙ্গার উচ্ছ্বাস। ছবি- আইসিসি।

শ্রীলঙ্কার হয়ে জোড়া হাফ-সেঞ্চুরি করেন নিসঙ্কা ও আসালঙ্কা।
  • ব্যর্থ হয় হেতমায়েরের অনবদ্য অর্ধশতরান।
  • খেতাব জয়ের অন্যতম ফেবারিট ছিল না মোটেও। তবে চলতি টি-২০ বিশ্বকাপে শ্রীলঙ্কা দল যেভাবে লড়াই চালায়, তা কুর্নিশ আদায় করে নেবে ক্রিকেটপ্রেমীদের। প্রথম রাউন্ডের বাধা টপকে সুপার টুয়েলভে প্রবেশ করা দ্বিপরাষ্ট্র সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে না পারলেও ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারিয়ে বিশ্বকাপ অভিযান শেষ করে।

    সুপার টুয়েলভ গ্রুপ-১'এ নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ২০ রানে পরাজিত করে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৮৯ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে ১৬৯ রানে আটকে যায়।

    শ্রীলঙ্কার হয়ে জোড়া হাফ-সেঞ্চুরি করেন ওপেনার পাথুম নিসঙ্কা ও তিন নম্বরে ব্যাট করতে নামা চরিথ আসালঙ্কা। নিসঙ্কা ৫১ রান করে আউট হন। আসালঙ্কা ৬৮ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া কুশল পেরেরা ২৯ ও দাসুন শানাকা অপরাজিত ২৫ রান করেন। ৩৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন আন্দ্রে রাসেল। ১টি উইকেট ডোয়েন ব্র্যাভোর।

    ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৮১ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন শিমরন হেতমায়ের। যদিও দল হারায় ব্যর্থ হয় তাঁর লড়াই। এছাড়া নিকোলাস পুরান করেন ৪৬ রান। গেইল ১, লুইস ৮, রোস্টন ৯, রাসেল ২, পোলার্ড ০, হোল্ডার ৮ ও ব্র্যাভো ২ রান করেন। ১৯ রানে ২টি উইকেট নিয়েছেন হাসারাঙ্গা। ২টি করে উইকেট নিয়েছেন বিনুরা ফার্নান্ডো ও চামিকা করুনারত্নে। ম্যাচের সেরা হয়েছেন আসালঙ্কা।

    এই জয়ের সুবাদে সুপার টুয়েলভের ৫ ম্যাচে ২টি জয়-সহ ৪ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ অভিযান শেষ করে শ্রীলঙ্কা।

    রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

    ময়দান খবর
    বন্ধ করুন

    Latest News

    ধর্ষণের দায়ে ৪.৫ বছরের জেল বার্সার প্রাক্তন তারকার, জরিমানা দিতে ১৫০,০০০ ইউরো মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ডান্স দিওয়ানের মঞ্চে ‘মৃত্যু’! মনে আঘাত পেয়ে কেঁদে ভাসালেন মাধুরী মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল দেশের সবচেয়ে ‘অপরিষ্কার শহর' হাওড়া-সহ বাংলার ১১পুরসভা পাচ্ছে কেন্দ্রের পুরস্কার তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ২৪ ফেব্রুয়ারি পালিত হবে ললিতা জয়ন্তী, জেনে নিন পুজো পদ্ধতি ও এই দিনের গুরুত্ব

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.