বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারিয়ে T20 বিশ্বকাপ অভিযান শেষ করল শ্রীলঙ্কা
উইকেট নেওয়ার পর হাসারাঙ্গার উচ্ছ্বাস। ছবি- আইসিসি।
উইকেট নেওয়ার পর হাসারাঙ্গার উচ্ছ্বাস। ছবি- আইসিসি।

ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারিয়ে T20 বিশ্বকাপ অভিযান শেষ করল শ্রীলঙ্কা

  • শ্রীলঙ্কার হয়ে জোড়া হাফ-সেঞ্চুরি করেন নিসঙ্কা ও আসালঙ্কা।
  • ব্যর্থ হয় হেতমায়েরের অনবদ্য অর্ধশতরান।

খেতাব জয়ের অন্যতম ফেবারিট ছিল না মোটেও। তবে চলতি টি-২০ বিশ্বকাপে শ্রীলঙ্কা দল যেভাবে লড়াই চালায়, তা কুর্নিশ আদায় করে নেবে ক্রিকেটপ্রেমীদের। প্রথম রাউন্ডের বাধা টপকে সুপার টুয়েলভে প্রবেশ করা দ্বিপরাষ্ট্র সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে না পারলেও ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারিয়ে বিশ্বকাপ অভিযান শেষ করে।

সুপার টুয়েলভ গ্রুপ-১'এ নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ২০ রানে পরাজিত করে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৮৯ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে ১৬৯ রানে আটকে যায়।

শ্রীলঙ্কার হয়ে জোড়া হাফ-সেঞ্চুরি করেন ওপেনার পাথুম নিসঙ্কা ও তিন নম্বরে ব্যাট করতে নামা চরিথ আসালঙ্কা। নিসঙ্কা ৫১ রান করে আউট হন। আসালঙ্কা ৬৮ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া কুশল পেরেরা ২৯ ও দাসুন শানাকা অপরাজিত ২৫ রান করেন। ৩৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন আন্দ্রে রাসেল। ১টি উইকেট ডোয়েন ব্র্যাভোর।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৮১ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন শিমরন হেতমায়ের। যদিও দল হারায় ব্যর্থ হয় তাঁর লড়াই। এছাড়া নিকোলাস পুরান করেন ৪৬ রান। গেইল ১, লুইস ৮, রোস্টন ৯, রাসেল ২, পোলার্ড ০, হোল্ডার ৮ ও ব্র্যাভো ২ রান করেন। ১৯ রানে ২টি উইকেট নিয়েছেন হাসারাঙ্গা। ২টি করে উইকেট নিয়েছেন বিনুরা ফার্নান্ডো ও চামিকা করুনারত্নে। ম্যাচের সেরা হয়েছেন আসালঙ্কা।

এই জয়ের সুবাদে সুপার টুয়েলভের ৫ ম্যাচে ২টি জয়-সহ ৪ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ অভিযান শেষ করে শ্রীলঙ্কা।

বন্ধ করুন