বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পিটার মালানের নেতৃত্বে ভারতীয় 'এ' দলের বিরুদ্ধে খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা 'এ' দল
আসন্ন সিরিজের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার (ছবি:ক্রিকেট দক্ষিণ আফ্রিকা)
আসন্ন সিরিজের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার (ছবি:ক্রিকেট দক্ষিণ আফ্রিকা)

পিটার মালানের নেতৃত্বে ভারতীয় 'এ' দলের বিরুদ্ধে খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা 'এ' দল

  • ভারতীয় 'এ' দলের দক্ষিণ আফ্রিকা সফরের কথা মাথায় রেখে ১৪ সদস্যের দল ঘোষণা করল। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার তরফে এই ঘোষণা করা হয়েছে। দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেনে এই সিরিজ খেলা হবে। ৪ দিনের তিনটি ম্যাচ খেলবে দুই দল।

শুভব্রত মুখার্জি: ভারতীয় 'এ' দলের দক্ষিণ আফ্রিকা সফরের কথা মাথায় রেখে দক্ষিণ আফ্রিকা 'এ' দলের ১৪ সদস্যের দল ঘোষণা করল। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার তরফে এই ঘোষণা করা হয়েছে। দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেনে এই সিরিজ খেলা হবে। ৪ দিনের তিনটি ম্যাচ খেলবে দুই দল। দক্ষিণ আফ্রিকার হয়ে নেতৃত্ব দেবেন তাদের ৩২ বছর বয়সী ওপেনার পিটার মালান।

পারফরম্যান্সের মাধ্যমে সিনিয়র দলে সুযোগ করে নেওয়ার জন্য অনেক ক্রিকেটারই যে এই মঞ্চকে ব্যবহার করবেন তা বলাই বাহুল্য। নভেম্বর মাসের ২৩ তারিখ থেকে শুরু হয়ে এই সিরিজ চলবে ৯ ই ডিসেম্বর পর্যন্ত। ম্যানগাউঙ্গ ওভালে খেলা হবে এই সিরিজ। অলরাউন্ডার জর্জ লিন্ডে, পেসার লুথো সিপমালা, পেসার মার্কো জ্যানসেন, ব্যাটার রেইনার্ড ভ্যান টন্ডের দলে জায়গা করে নিয়েছেন।

নির্বাচক প্রধান ভিক্টর মিতসাঙ্গ জানিয়েছেন টেস্ট ক্রিকেট খেলাকে তারা মূল লক্ষ্য হিসেবে স্থির করেছেন। আর সেই কারণেই এই সিরিজের আয়োজন। উল্লেখ্য বিসিসিআইয়ের তরফেও ইতিমধ্যেই এই সিরিজের দল ঘোষণা করা হয়েছে। দলের অধিনায়ক বাছা হয়েছে গুজরাটের প্রিয়াঙ্ক পাঞ্চালকে। দলে রয়েছেন পৃথ্বী শ, নভদীপ সাইনি, উমরান মালিকরা। আসুন একনজরে দেখে নেওয়া যাক দক্ষিণ আফ্রিকা 'এ' স্কোয়াড:-

পিটার মালান, স্যারেল এরউয়ি, ডমিনিক হেন্ডরিক্স, রেইনার্ড ভ্যান টন্ডের, সিনেথিম্বা কুইসিলে, সেনুরান মুথুস্বামী, মার্কো জ্যানসেন, মিগেল প্রিটোরিয়াস, বেউরান হেন্ডরিক্স, লুথো সিপমালা, গ্লেনটন স্টুরম্যান, জর্জ লিন্ডে, জেসন স্মিথ এবং টনি ডে জর্জি। নভেম্বর মাসের ২৩-২৬ প্রথম টেস্ট, নভেম্বর ২৯- ডিসেম্বর ২ দ্বিতীয় টেস্ট এবং ডিসেম্বর ৬ থেকে ৯ তৃতীয় টেস্ট খেলা হবে।

বন্ধ করুন