বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > নতুন কোচ পেয়ে গেল দক্ষিণ আফ্রিকা, দায়িত্ব সামলাবেন অস্ট্রেলিয়া সিরিজে

নতুন কোচ পেয়ে গেল দক্ষিণ আফ্রিকা, দায়িত্ব সামলাবেন অস্ট্রেলিয়া সিরিজে

দলের অন্তর্বর্তীকালীন কোচের নাম ঘোষণা করে দিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে মালিবোংওয়ে মাকেতাকে। মালিবোংওয়ে মাকেটা বর্তমানে দক্ষিণ আফ্রিকা এ দলের কোচের পাশাপাশি জাতীয় অ্যাকাডেমির নেতৃত্ব দিচ্ছেন এবং তিনি সম্প্রতি সিনিয়র দলের সঙ্গে ইংল্যান্ড সফরে গিয়েছিলেন।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের বর্তমান কোচ মার্ক বাউচার ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তার পদ থেকে সরে দাঁড়াবেন। এরপর দক্ষিণ আফ্রিকা দল অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজে (AUS vsSA) অংশ নিতে যাবে।যার জন্য দলের অন্তর্বর্তীকালীন কোচের নাম ঘোষণা করে দিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে মালিবোংওয়ে মাকেতাকে। মালিবোংওয়ে মাকেটা বর্তমানে দক্ষিণ আফ্রিকা এ দলের কোচের পাশাপাশি জাতীয় অ্যাকাডেমির নেতৃত্ব দিচ্ছেন এবং তিনি সম্প্রতি সিনিয়র দলের সঙ্গে ইংল্যান্ড সফরে গিয়েছিলেন।

আরও পড়ুন.. বিরাট কোহলির বিরুদ্ধে ফেক ফিল্ডিংয়ের অভিযোগ, কী পদক্ষেপ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড?

মালিবোংওয়ে মাকেটা ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত ওটিস গিবসনের অধীনে সিনিয়র পুরুষদের জাতীয় দলের সহকারী প্রধান কোচ হিসাবে কাজ করছিলেন। এছাড়াও ২০১৫ সালের ফেব্রুয়ারি থেকে ওয়ারিয়র্স ফ্র্যাঞ্চাইজির প্রধান কোচ হিসাবেও দায়িত্ব পালন করেছেন। মাকেতার নেতৃত্বে,ওয়ারিয়র্স ২০১৬-১৭ মরশুমে দুটি সীমিত ওভারের ওডিআই ফাইনাল এবং টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে উঠেছিল।

ESPNcricinfo-এর মতে, বর্তমান সাপোর্ট স্টাফদের মধ্যে রয়েছে বোলিং কোচ চার্লস ল্যাঞ্জভেল্ড,ব্যাটিং কোচ জাস্টিন স্যামন্স এবং ফিল্ডিং কোচ জাস্টিন ওটং দলের সঙ্গে থাকার জন্য। মালিবোংওয়ে মাকেটা এই সব কিংবদন্তির সঙ্গে কাজ করেছেন। অন্তর্বর্তীকালীন কোচের পর তিনি ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের পদেও আবেদন করবেন।

আরও পড়ুন.. ২০ বলে পঞ্চাশ রান! অল্পের জন্য শোয়েব মালিকের রেকর্ড টপকাতে পারলেন না শাদাব খান

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর,দক্ষিণ আফ্রিকা দল ১৭ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে অংশ নেবে যেখানে তিনটি ম্যাচ খেলা হবে। ১৭ ডিসেম্বর থেকে ব্রিসবেনের গাব্বা স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় ম্যাচটি ২৬ ডিসেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে এবং শেষ ম্যাচটি হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ৪ জানুয়ারি। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা উভয়ের জন্যই এই সিরিজটি গুরুত্বপূর্ণ হবে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য।

বন্ধ করুন