বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > আন্তর্জাতিক T20 ইতিহাসে এক ক্যালেন্ডার বর্ষে সর্বাধিক উইকেট নেওয়ার নজির শামসির
শ্রীলঙ্কার বিরুদ্ধে উইকেট নিয়ে উচ্ছ্বসিত শামসি। ছবি- এএনআই। (ANI )

আন্তর্জাতিক T20 ইতিহাসে এক ক্যালেন্ডার বর্ষে সর্বাধিক উইকেট নেওয়ার নজির শামসির

  • শ্রীলঙ্কার বিরুদ্ধে চার ওভারে ১৭ রানের বিনিময়ে তিন উইকেট নেন শামসি। 

শুভব্রত মুখার্জি

চলতি টি-২০ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে এক নয়া নজির স্থাপন করলেন দক্ষিণ আফ্রিকার স্পিনার তাবরেজ শামসি। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচেই প্রোটিয়া স্পিনার টি-২০'র ইতিহাসে এক ক্যালেন্ডার বর্ষে সর্বাধিক উইকেট নেওয়ার নজির গড়লেন। এখনও পর্যন্ত চলতি ক্যালেন্ডার বর্ষে শামসি ৩২ টি উইকেট নিয়ে ফেলেছেন টি-২০ ক্রিকেটে। তিনি টপকে গিয়েছেন অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু টাইকে।

উল্লেখ্য, আজ শারজায় প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা দল। তাদের হয়ে পাথুম নিসঙ্কা এবং চরিথ আসালঙ্কা ছাড়া ব্যাট হাতে আর কোনো ব্যাটার উল্লেখযোগ্য রান পাননি। নিসঙ্কা ৭২ রান করেন। আসালঙ্কা করেন ২১ রান। মূলত এই দুই ব্যাটারের ইনিংসে ভর করে ১৪২ রানের সম্মানজনক একটি স্কোর করতে সমর্থ হয় লঙ্কান ব্যাটাররা। এদিন প্রোটিয়াদের হয়ে বল হাতে দুরন্ত পারফরম্যান্স তুলে ধরেন তাবরেজ শামসি। তিনি তাঁর ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে তুলে নেন ৩টি উইকেট।

এদিন শামসির বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন রাজাপক্সে,আভিষ্কা ফার্নান্দো এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা। ফলে শ্রীলঙ্কার মিডল অর্ডার কার্যত ভেঙে পড়ে। যেখান থেকে তাদের ম্যাচে প্রত্যাবর্তন আর সম্ভব হয়নি। আসুন একনজরে দেখে নেওয়া যাক এক ক্যালেন্ডার বর্ষে সর্বাধিক উইকেট সংগ্রাহকদের।

১) ২০২১,তাবরেজ শামসি,৩২*

২) ২০১৮,অ্যান্ড্রু টাই,৩১

৩) ২০২১,দীনেশ নাকরানি,৩১*

বন্ধ করুন