বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20-তে নয়া নজির টিম সাউদির, টপকে গেলেন মালিঙ্গাকে, তবু জেতা হল না নিউজিল্যান্ডের
বাবর আজমকে বোল্ড করেন সাউদি।
বাবর আজমকে বোল্ড করেন সাউদি।

T20-তে নয়া নজির টিম সাউদির, টপকে গেলেন মালিঙ্গাকে, তবু জেতা হল না নিউজিল্যান্ডের

  • সাউদি এ দিন একটি উইকেট নিয়েছেন। সেই সঙ্গে নজির গড়ে ফেলেছেন। নিউজিল্যান্ডের প্রথম প্লেয়ার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০টি উইকেট নেওয়ার রেকর্ড করেন তিনি। এ দিন পাক অধিনায়ক বাবর আজমকে বোল্ড করেন সাউদি। তবু টিমকে এ দিন তিনি জেতাতে পারেননি।

টিম সাউদির রেকর্ড গড়ার দিনেই বড় ধাক্কা খেল নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরে বসে থাকল তারা। মঙ্গলবার যদি জিততে পারত তারা, তবে দিনটা একেবারে অন্য রকম হতে পারত টিম সাউদির। এ দিন বল হাতে নতুন রেকর্ড করে ফেলেছেন কিউয়ি পেসার। কিন্তু ম্যাচ হারায় সেই আনন্দটা উপভোগ করতে পারলেন না।

এ দিন পাকিস্তানের বিরুদ্ধে পুরো ৪ ওভার বল করেন সাউদি। আর এর সঙ্গেই গড়ে ফেলেন নতুন রেকর্ড। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম পেসার হিসবে ৩০০ ওভার বল করে ফেললেন তিনি। এই রেকর্ড আর কারও নেই। এর আগে লসিথ মালিঙ্গা টি-টোয়েন্টিতে ২৯৯.৫ ওভার বল করেছিলেন। তাঁর চেয়ে ১ বল বেশি করে রেকর্ড গড়ে ফেললেন সাউদি। নিঃসন্দেহে এই ওভারের সংখ্যা আরও বাড়বে সাউদির। কারণ তিনি এখনও খেলছেন। আর মালিঙ্গা ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

রেকর্ডের এখানেই শেষ নয়। সাউদি এ দিন একটি উইকেট নিয়েছেন। সেই সঙ্গে আরও একটি নজির গড়ে ফেলেছেন। নিউজিল্যান্ডের প্রথম প্লেয়ার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০টি উইকেট নেওয়ার রেকর্ড করেন তিনি। এ দিন পাক অধিনায়ক বাবর আজমকে বোল্ড করেন সাউদি। তবু টিমকে এ দিন তিনি জেতাতে পারেননি।

টসে জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল পাকিস্তান। ৮ উইকেট হারিয়ে ১৩৪ রান করে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৮ বল বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

বন্ধ করুন