বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20-তে নয়া নজির টিম সাউদির, টপকে গেলেন মালিঙ্গাকে, তবু জেতা হল না নিউজিল্যান্ডের

T20-তে নয়া নজির টিম সাউদির, টপকে গেলেন মালিঙ্গাকে, তবু জেতা হল না নিউজিল্যান্ডের

বাবর আজমকে বোল্ড করেন সাউদি।

সাউদি এ দিন একটি উইকেট নিয়েছেন। সেই সঙ্গে নজির গড়ে ফেলেছেন। নিউজিল্যান্ডের প্রথম প্লেয়ার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০টি উইকেট নেওয়ার রেকর্ড করেন তিনি। এ দিন পাক অধিনায়ক বাবর আজমকে বোল্ড করেন সাউদি। তবু টিমকে এ দিন তিনি জেতাতে পারেননি।

টিম সাউদির রেকর্ড গড়ার দিনেই বড় ধাক্কা খেল নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরে বসে থাকল তারা। মঙ্গলবার যদি জিততে পারত তারা, তবে দিনটা একেবারে অন্য রকম হতে পারত টিম সাউদির। এ দিন বল হাতে নতুন রেকর্ড করে ফেলেছেন কিউয়ি পেসার। কিন্তু ম্যাচ হারায় সেই আনন্দটা উপভোগ করতে পারলেন না।

এ দিন পাকিস্তানের বিরুদ্ধে পুরো ৪ ওভার বল করেন সাউদি। আর এর সঙ্গেই গড়ে ফেলেন নতুন রেকর্ড। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম পেসার হিসবে ৩০০ ওভার বল করে ফেললেন তিনি। এই রেকর্ড আর কারও নেই। এর আগে লসিথ মালিঙ্গা টি-টোয়েন্টিতে ২৯৯.৫ ওভার বল করেছিলেন। তাঁর চেয়ে ১ বল বেশি করে রেকর্ড গড়ে ফেললেন সাউদি। নিঃসন্দেহে এই ওভারের সংখ্যা আরও বাড়বে সাউদির। কারণ তিনি এখনও খেলছেন। আর মালিঙ্গা ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

রেকর্ডের এখানেই শেষ নয়। সাউদি এ দিন একটি উইকেট নিয়েছেন। সেই সঙ্গে আরও একটি নজির গড়ে ফেলেছেন। নিউজিল্যান্ডের প্রথম প্লেয়ার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০টি উইকেট নেওয়ার রেকর্ড করেন তিনি। এ দিন পাক অধিনায়ক বাবর আজমকে বোল্ড করেন সাউদি। তবু টিমকে এ দিন তিনি জেতাতে পারেননি।

টসে জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল পাকিস্তান। ৮ উইকেট হারিয়ে ১৩৪ রান করে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৮ বল বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় পাকিস্তান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘রেলে দ্বিগুণ বরাদ্দ… আসবে বিনিয়োগ, হবে চাকরি’, বাংলাকে স্বপ্ন দেখালেন মোদী কোনও জমি নষ্ট হবে না! অব্যবহৃত জায়গায় নয়া শিল্প গড়ে তুলবে রাজ্য, তৈরি 'ব্যাঙ্ক' আমেরিকায় রহস্যজনক ‘মৃত্যু’ বাংলার নৃত্যশিল্পীর,সাহায্য চেয়ে পোস্ট বন্ধু দেবলীনার ‘‌সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আবার গ্রেফতার করা উচিত’‌, আবার বিস্ফোরক কুণাল ফের নজরে উসমান খোয়াজা! ম্যাচের মাঝেই তুলে ফেলতে হল ব্যাটের বিশেষ স্টিকার ককটেল নাইটে ব্লেক লাইভলির গালা ২০২২ লুক বেছে নেন রাধিকা, ছবি না দেখলে মিস করবেন ‘এ তো বস্তির ছেলে পচা…’, গলায় যেন ‘প্রজাপতি’, নতুন লুকে চূড়ান্ত ট্রোল নীল কাকদ্বীপ–নামখানা উপকূল এলাকায় লাইসেন্স নবীকরণ বন্ধ, মাথায় হাত মৎস্যজীবীদের‌ কর্ণাটক বিধানসভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান কাণ্ডে নয়া মোড়, আটক ১ Walking Tips: আপনার জন্য প্রতিদিন কত পা হাঁটা জরুরি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.