বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > মরণ-বাঁচন লড়াই! কঠিন পরীক্ষার সামনে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ! দেখুন পয়েন্ট টেবিলের অবস্থা

মরণ-বাঁচন লড়াই! কঠিন পরীক্ষার সামনে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ! দেখুন পয়েন্ট টেবিলের অবস্থা

কঠিন পরীক্ষার সামনে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ

নিজেদের প্রথম ম্যাচ হারার পর শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ অবশ্যই তাদের দ্বিতীয় ম্যাচে জিতেছে, কিন্তু এখন সুপার-১২ তে পৌঁছতে তাদের শেষ ম্যাচে জিততেই হবে। যদি উভয় দল তা করতে ব্যর্থ হয়, তবে প্রথম রাউন্ডেই এই টুর্নামেন্ট থেকে বাদ পড়বে তারা।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার-12-এ জায়গা পাওয়ার জন্য আটটি দলের মধ্যে লড়াই চলছে। এই সব দলে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের মতো শক্তিশালী প্রতিযোগীও রয়েছে। তবে তাদের শক্তিশালী হিসেবে বিবেচনা করা হলেও এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই বিপর্যয়ের শিকার হওয়ার পর বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার মুখে রয়েছে এই দুই দল। নিজেদের প্রথম ম্যাচ হারার পর শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ অবশ্যই তাদের দ্বিতীয় ম্যাচে জিতেছে, কিন্তু এখন সুপার-১২ তে পৌঁছতে তাদের শেষ ম্যাচে জিততেই হবে। যদি উভয় দল তা করতে ব্যর্থ হয়, তবে প্রথম রাউন্ডেই এই টুর্নামেন্ট থেকে বাদ পড়বে তারা।

আরও পড়ুন… Hardik on Koffee with Karan jokes: ‘কেয়া আপ করকে আয়া?’ কফি উইথ করণের বিতর্ক নিয়ে ইয়ার্কি, জম্পেশ জবাব হার্দিকের

প্রথমে গ্রুপ ‘এ’ সম্পর্কে কথা বলা যাক। এই গ্রুপে নেদারল্যান্ডস দুই ম্যাচের মধ্যে দুটিতেই জিতে তালিকার শীর্ষে রয়েছে। অন্যদিকে নামিবিয়া ও শ্রীলঙ্কা একটি করে ম্যাচ জিতে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে। গ্রুপের চতুর্থ দল সংযুক্ত আরব আমির শাহি এখনও পর্যন্ত একটিও জয় পায়নি এবং টুর্নামেন্ট থেকে ইতিমধ্যেই বিদায় নিয়েছে। ২০ অক্টোবর বৃহস্পতিবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে নেদারল্যান্ডস, অন্যদিকে নামিবিয়া মুখোমুখি হবে সংযুক্ত আরব আমির শাহির।

আরও পড়ুন… T20 World Cup 2022: সুপার-12-এ পৌঁছনোর দুই দলের ছবি পরিষ্কার হবে আজ, দেখুন সম্পূর্ণ সমীকরণ

নেদারল্যান্ডস যদি শ্রীলঙ্কাকে হারাতে পারে, তাহলে তারা সরাসরি সুপার 12 চলে যাবে। একই সঙ্গে হারের পরও শ্রীলঙ্কান খেলোয়াড়দের চোখ থাকবে নামিবিয়ার দিকে। পরের ম্যাচে UAE নামিবিয়াকে হারালে সমস্ত বিষয়টি আটকে যাবে নেট রান রেটে। অন্যদিকে শ্রীলঙ্কা যদি নেদারল্যান্ডসকে হারায়, তাহলে তাদেরও চার পয়েন্ট হবে, তাহলে নেদারল্যান্ডস এবং শ্রীলঙ্কা উভয়েরই চোখ থাকবে নামিবিয়া বনাম সংযুক্ত আরব আমির শাহির ম্যাচের দিকে। দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমির শাহি জিতলে, নেদারল্যান্ডস এবং শ্রীলঙ্কা সুপার ১২-এ পৌঁছানোর দুটি দল হয়ে যাবে। আর নামিবিয়া জিতলে, তিনটি দলের জন্যই নেট রান রেটের দিকে তাকিয়ে থাকতে হবে।

এবার আসা যাক গ্রুপ ‘বি’ এর কথায়, চারটি দলই এখন পর্যন্ত একটি করে ম্যাচ জিতেছে। স্কটল্যান্ড (+০.৭৫৯) ভালো নেট রান রেট নিয়ে এগিয়ে আছে, যেখানে ওয়েস্ট ইন্ডিজ এবং আয়ারল্যান্ডের নেট রান রেট নেতিবাচক। ২১ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে আয়ারল্যান্ড, আর স্কটল্যান্ড মুখোমুখি হবে জিম্বাবোয়ের। যে দল এই দুটি ম্যাচ জিতবে তারা সুপার-12-এ পা রাখবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অঢেল গুণে পরিপূর্ণ মুড়ি! এর পুষ্টি গুণ জানলে চমকে উঠবেন সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.