বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বুমরাহর মতো করে অন্য বোলারকে মিস করবে না ভারত-বাকিদের গুরুত্ব নেই গাভাসকরের কাছে

বুমরাহর মতো করে অন্য বোলারকে মিস করবে না ভারত-বাকিদের গুরুত্ব নেই গাভাসকরের কাছে

সুনীল গাভাসকর এবং জসপ্রীত বুমরাহ।

পিঠের চোট পুরোপুরি সেরে না ওঠার কারণেই, আইসিসি-র মেগা ইভেন্ট থেকে ছিটকে গিয়েছেন বুমরাহ। সুনীল গাভাসকর বলেছেন, ভারত বুমরাহকে খুব মিস করবে। তাঁর দাবি, ভারতীয় দলে আর এমন কোনও বোলার নেই, যাঁকে এতটা মিস করবে মেন ইন ব্লু।

ভারতকে বড় সমস্যায় ফেলে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন জসপ্রীত বুমরাহ। সোমবার রাতে বিসিসিআই এই ঘোষণা করেছে। পিঠের চোট পুরোপুরি সেরে না ওঠার কারণেই, আইসিসি-র মেগা ইভেন্ট থেকে ছিটকে গিয়েছেন বুমরাহ। প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা, টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বুমরাহের ছিটকে যাওয়াকে টিম ইন্ডিয়ার জন্য একটি বড় ক্ষতি বলে মনে করছেন।

এই তালিকায় রয়েছেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকরও। গাভাসকর বলেছেন, ভারত বুমরাহকে খুব মিস করবে। তাঁর দাবি, ভারতীয় দলে আর এমন কোনও বোলার নেই, যাঁকে এতটা মিস করবে মেন ইন ব্লু।

আরও পড়ুন: ফ্লাইট মিস করার শাস্তি, T20 WC-এর দল থেকেই ছিটকে গেলেন হেতমায়ের

‘মিড-ডে’-এর জন্য একটি কলামে গাভাসকর লিখেছেন, ‘বিশ্বকাপে জসপ্রীত বুমরাহের অনুপস্থিতি অবশ্যই টিম ইন্ডিয়ার ক্ষতি করবে। আমি সমস্ত বোলারকে সম্মান করি। তবে বলব যে, টিম ইন্ডিয়াতে আর কোনও বোলার নেই, যাকে এতটা মিস করা যাবে।’

গাভাসকর আরও লেখেন, ‘আমরা সম্প্রতি দেখেছি যে, বুমরাহ যে দু'টি ম্যাচে খেলেছে, সেখানে অন্য বোলাররাও কী ভাবে সমর্থন পেয়েছিল। এটা স্পষ্ট যে, ওর অনুপস্থিতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সম্ভাবনার জন্য একটি বড় ধাক্কা। ঠিক আছে, তিরুবনন্তপুরমে দীপক চাহার এবং আর্শদীপ যে ভাবে বোলিং করেছে, কন্ডিশনের পুরো সদ্ব্যবহার করেছে, অবশ্যই একটি আশা আছে যে, কিছুটা ভাগ্য সহায়ক হলে ওরা বুমরাহের অনুপস্থিতিতে শূন্যস্থানটি পূরণ করতে পারবে।’

আরও পড়ুন: T20 WC-এ বুমরাহর পরিবর্ত একমাত্র শামিই- সাফ জানিয়ে দিলেন ভারতের প্রাক্তনী

জসপ্রীত বুমরাহ দীর্ঘ দিন ধরে টিম ইন্ডিয়ার প্রধান বোলার। তাঁর দলে থাকা মানে পাওয়ারপ্লে এবং ডেথ ওভারে ভারতীয় বোলিং আক্রমণকে শক্তিশালী করে। এখন যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপে বুমরাহকে পাওয়া যাবে না, তা হলে এই গুরুত্বপূর্ণ ওভারগুলিতে ভারতীয় দলকে চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে।

এ দিকে রবীন্দ্র জাদেজার পরিবর্তে অক্ষর প্যাটেল যে ভাবে নিজেকে মেলে ধরার চেষ্টা করছেন, তাতে মুগ্ধ গাভাসকর। যদিও ব্যাটিং এবং ফিল্ডিংয়ের দিক থেকে জাদেজা চেয়ে অনেকটাই পিছিয়ে অক্ষর। তবে বাঁ-হাতি স্পিনার হিসেবে ভারতের হয়ে পাওয়ারপ্লেতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছেন তিনি। এমন কী ব্যাট হাতে জাদেজার মতো না হলেও, ভরসা জুগিয়েছেন।

গাভাসকর লিখেছেন, ‘রবীন্দ্র জাদেজার অনুপস্থিতি অক্ষর প্যাটেলকে তৈরি করা হয়েছে। এবং ও যে ভাবে বোলিং করছে, তা ভরসা জোগাচ্ছে। রান কম দেওয়ার পাশাপাশি ও উইকেটও নিতে পারে। বছরের পর বছর ধরে ও দক্ষতার দেখানোর পাশাপাশি বৈচিত্র্য যোগ করেছে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার কোচবিহার লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মমতার সরকারের কোচিং সেন্টারে পড়েই UPSC পাশ ৭ জনের, কার কত ব়্যাঙ্ক হল? সম্পর্কের মধ্যে আনতে পারেন নতুনত্ব, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল রাশিচক্র অনুসারে রামায়ণ থেকে কী শিখবেন আপনি! জেনে নিন আজই আদিদেব ‘মোটা’, তুলনা টানা হল সৎ দাদা আকাশের সঙ্গে! ট্রোলে কড়া জবাব সুদীপার তাঁর সময়ে টিকিট না পাওয়া অভিজিৎকে ডায়মন্ডে প্রার্থী করল BJP, কী বলছেন দিলীপ ঘোষ ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের বাংলায় TMC-কে পিছনে ফেলবে BJP, বলেছিলেন PK, পুরনো বন্ধুকে এবার জবাব দিলেন মমতা ডায়মন্ডের BJP প্রার্থী অভিজিৎকে নিয়ে মুখ খুললেন অভিষেক, কী বললেন TMC-র সেনাপতি?

Latest IPL News

তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.