বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC 2022: বিশ্রী বোলিং করে অ্যাসোসিয়েট টিমের বিরুদ্ধে লজ্জার নজির আইরিশ ক্রিকেটারের

T20 WC 2022: বিশ্রী বোলিং করে অ্যাসোসিয়েট টিমের বিরুদ্ধে লজ্জার নজির আইরিশ ক্রিকেটারের

ব্যারি ম্যাকার্থি।

স্কটল্যান্ডের বিরুদ্ধে আইরিশ ক্রিকেটারের লজ্জার নজির গড়ে ফেলেছেন। ম্যাচটি আয়ারল্যান্ড ৬ উইকেটে জিতলেও, স্কটিশ ব্যাটারদের হাতে এ দিন বেদম ঠ্যাঙানি খান ব্যারি ম্যাকার্থি লজ্জার নজির গড়েছেন। 

শুভব্রত মুখার্জি

অস্ট্রেলিয়াতে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপকে আপাতত অঘটনের বিশ্বকাপ বললেও, হয়তো ভুল বলা হবে না‌। ১৬ অক্টোবর বিশ্বকাপ শুরুর মাত্র কয়েক দিনের মধ্যেই ঘটে গিয়েছে একাধিক ছোট বড় অঘটন। আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর বিরুদ্ধে অ্যাসোসিয়েট দেশগুলোর বর্তমানে পারফরম্যান্স যথেষ্ট ভালো। ম্যাচ জিততে রীতিমতো বেগ পেতে হচ্ছে পূর্ণ সদস্যের দেশগুলোকে। এমন আবহেই এ বার আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অ্যাসোসিয়েট দেশের বিরুদ্ধে পূর্ণ সদস্যের দেশের হয়ে সর্বাধিক রান দেওয়ার লজ্জার নজির গড়ে ফেললেন ব্যারি ম্যাকার্থি। আয়ারল্যান্ডের এই ক্রিকেটার এ দিন স্কটল্যান্ডের বিরুদ্ধে গড়ে ফেললেন এই লজ্জার নজির।

আরও পড়ুন: রোভম্যানের ১০৪ মিটার লম্বা ছক্কা,মাথায় হাত দিয়ে হাঁ করে দেখলেন আকিল

এ দিন বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ড দুই দল। সেই ম্যাচেই তৈরি হয়েছে এই লজ্জার নজির। ম্যাচটি আয়ারল্যান্ড ৬ উইকেটে জিতলেও ম্যাচে আইরিশ ক্রিকেটারের ঝুলিতে এসেছে এই লজ্জার নজির। স্কটিশ ব্যাটারদের হাতে এ দিন বেদম ঠ্যাঙানি খান ব্যারি ম্যাকার্থি। ৪ ওভার বল করে দেন ৫৯ রান। কোনও উইকেট পাননি তিনি। উল্লেখ্য এর আগে এই নজির ছিল জিম্বাবোয়ের চামু চিভাভার। তিনি ২০১৬ সালে তৎকালীন অ্যাসোসিয়েট দেশ আফগানিস্তানের বিরুদ্ধে ৪ ওভার বল করে দিয়েছিলেন ৫৬ রান। এ ছাড়া ২০২২ সালের এশিয়া কাপে ভারতীয় পেসার আবেশ খানকে বেদম প্রহার করে হংকংয়ের ব্যাটাররা। তিনি তাঁর ৪ ওভারে দেন ৫৩ রান।

আরও পড়ুন: ২২ অক্টোবর থেকে T20 WC-এর সুপার ১২ রাউন্ড শুরু হবে, জেনে নিন কবে কবে ভারতের খেলা

মঙ্গলবার ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে স্কটল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তারা করে ১৭৬ রান। মাইকেল জোন্স ৫৫ বলে ৮৬ রানের একটি চোখধাঁধানো ইনিংস খেলেন। এ ছাড়া ম্যাথু ক্রস ২৮ এবং অধিনায়ক রিচি বেরিংটন করেন ৩৭ রান। আইরিশদের হয়ে কার্টিস ক্যামফার নেন দু'টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতে, ৬ উইকেট হাতে নিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় আয়ারল্যান্ড। ৩২ বলে ৭২ রানের একটি দুরন্ত অপরাজিত ইনিংস খেলেন কার্টিস ক্যামফার। তাকে যোগ্য সঙ্গত দেন জর্জ ডকরেল। তিনি ২৭ বলে ৩৯ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মুসলিমদের মধ্যেও অনগ্রসর আছে, OBC তালিকার ব্যাখায় প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাস বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন 'আমি কথা দিয়ে ছিলাম...' হানিমুনের মাঝেই অনুরাগীদের খোলা চিঠি দিলেন আদৃত হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা ২০ হাজার ডলারে বিকোচ্ছে ইন্দো-পাক ম্যাচের টিকিট, বিতর্কে ICC,তুলোধোনা ললিত মোদীর মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন, তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের

Latest IPL News

ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.