বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC 2022: SA-ZIM ম্যাচে বাতিল হওয়ায় লাভ হল ভারত- পাকিস্তানের, দেখুন যাবতীয় সমীকরণ

T20 WC 2022: SA-ZIM ম্যাচে বাতিল হওয়ায় লাভ হল ভারত- পাকিস্তানের, দেখুন যাবতীয় সমীকরণ

বৃষ্টিতে ভেসে গেল দক্ষিণ আফ্রিকা-জিম্বাবোয়ে ম্যাচ।

এখন যা পরিস্থিতি, তাতে পাকিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচটাই গ্রুপ-টু-এর ভাগ্য নির্ধারণ করবে। পাশাপাশি ভারত যদি বাংলাদেশ, জিম্বাবোয়ে এবং নেদারল্যান্ডসকে হারাতে পারে, তবে তাদের পরের পর্বে যেতে সমস্যা হবে না। সে ক্ষেত্রে ভারত যদি দক্ষিণ আফ্রিকার কাছে হেরেও যায়, তা হলেও কোনও সমস্যা হবে না।

দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবোয়ের মধ্যে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ টু-এর সুপার টুয়েলভের ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়ে গিয়েছে। ম্যাচ বাতিলের পর দুই দলকেই একটি করে পয়েন্ট ভাগ করে দেওয়া হয়েছে। আর এই ম্যাচে ভেস্তে যাওয়ায় আখেরে লাভ হয়েছে ভারত-পাকিস্তানের।

বৃষ্টির জন্য প্রাথমিক ভাবে ৯ ওভার প্রতি ইনিংসের ম্যাচ খেলা হবে বলে জানানো হয়। কুড়ি ওভারের ম্যাচটি ৯ ওভারের করে হয়ে যায় এবং প্রথম ইনিংসে জিম্বাবোয়ে পুরো ৯ ওভার ব্যাটও করে। জিম্বাবোয়ে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে। তারা ৯ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৭৯ রান সংগ্রহ করে।

আরও পড়ুন: মাঠে অনুপ্রবেশকারীকে ৬ লাখ জরিমানা,ভারত অভিযোগ জানালে কঠোর হত শাস্তি

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা প্রথম ওভারেই ২৩ রান সংগ্রহ করে নেয়। যদিও ১.১ ওভারের খেলা হওয়ার পরে বৃষ্টিতে ফের বন্ধ রাখতে হয় ম্যাচ। পুনরায় ম্যাচ শুরু হলে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৭ ওভারে ৬৩ রানের।

তবে এর পরেই জিম্বাবোয়ের ক্রিকেটাররা অযথা সময় নষ্ট করতে শুরু করেন। হাল্কা বৃষ্টি চলছিল। তাই জিম্বাবোয়ে বুঝে যায় যে, পুনরায় বৃষ্টির জন্য ম্যাচ থমকালে খেলা বাতিল হতে বাধ্য। শেষ পর্যন্ত সেটাই হয়। ৩ ওভারে দক্ষিণ আফ্রিকা বিনা উইকেটে ৫১ রান তোলার পরে বৃষ্টির জন্য ফের খেলা বন্ধ হয়ে যায় এবং শেষমেশ ম্যাচ পরিত্যক্ত ঘোষিত হয়। দক্ষিণ আফ্রিকা জয় থেকে মাত্র ১৩ রান দূরে দাঁড়িয়ে যায়। ১ পয়েন্ট করে ভাগ করে দেওয়া হয় দুই দলকে।

আরও পড়ুন: জানি, ক্রিকেট কতটা নিষ্ঠুর আর অন্যায্য হতে পারে-রামিজ রাজার টুইটে ঝরে পড়ল হতাশা

সুপার-টুয়েলভের গ্রুপ-টু-এ দক্ষিণ আফ্রিকা বনাম জিম্বাবোয়ের মধ্যে ম্যাচ বাতিল হওয়ার পর এই গ্রুপে অন্তর্ভুক্ত ভারত এবং পাকিস্তান দল সুবিধা পেতে পারে। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে ভারত। দুই দলই এখনও দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবোয়ের ম্যাচ খেলেনি। গ্রুপ-টু-এ বর্তমানে বাংলাদেশ ও ভারত ২ পয়েন্ট নিয়ে প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে। দুই দলেরই নেট রান রেট প্লাস।

একই সঙ্গে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবোয়ের মধ্যে ম্যাচ বাতিলের পর দুই দলের খাতায় এক করে পয়েন্ট যোগ হয়েছে। দক্ষিণ আফ্রিকার সামনে এই ম্যাচে জিতে দুই পয়েন্ট নেওয়ার সুযোগ ছিল, কিন্তু এখন তাদের এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে। এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবোয়েকে তাদের পরবর্তী ম্যাচগুলো বড় ব্যবধানে জিততে হবে। সেখানে সুবিধে পাবে ভারত এবং পাকিস্তান। তাদের উপর চাপ আগের চেয়ে অনেকটাই কমে গেল।

এখন যা পরিস্থিতি, তাতে পাকিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচটাই এই গ্রুপের ভাগ্য নির্ধারণ করবে। পাশাপাশি ভারত যদি বাংলাদেশ, জিম্বাবোয়ে এবং নেদারল্যান্ডসকে হারাতে পারে, তবে তাদের পরের পর্বে যেতে সমস্যা হবে না। সে ক্ষেত্রে ভারত যদি দক্ষিণ আফ্রিকার কাছে হেরেও যায়, তা হলেও কোনও সমস্যা হবে না।

গ্রুপ টু-র পয়েন্ট টেবল

টিম-বাংলাদেশ- ম্যাচ-১, জয়-১, হার-০, টাই-০, পয়েন্ট-২, রানরেট: +০.৪৫০

টিম-ভারত- ম্যাচ-১, জয়-১, হার-০, টাই-০, পয়েন্ট-২, রানরেট: +০.০৫০

টিম-দক্ষিণ আফ্রিকা- ম্যাচ-১, জয়-০, হার-০, টাই-১, পয়েন্ট-১, রানরেট: --

টিম-জিম্বাবোয়ে- ম্যাচ-১, জয়-০, হার-০, টাই-১, পয়েন্ট-১, রানরেট: --

টিম-পাকিস্তান- ম্যাচ-১, জয়-০, হার-১, টাই-০, পয়েন্ট-০, রানরেট: -০.০৫০

টিম-নেদারল্যান্ডস- ম্যাচ-১, জয়-০, হার-১, টাই-০, পয়েন্ট-০, রানরেট: -০.৪৫০

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড শাহরুখের বেভারলি হিলসের বাড়িতে এক রাত কাটাতে চান? খরচ শুনলে মাথা ঘুরে যাবে! বারবার অসুখে ভুগছেন? যোগ দিবসে করুন এই আসনগুলি, ফল পাবেন হাতেনাতে ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল ভরসা রাখুন যোগাসনের ওপর, আন্তর্জাতিক যোগ দিবসে জানুন যোগাসনের ১০টি উপকারিতা

T20 WC 2024

IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.