বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC 2022: আয়ারল্যান্ড-ইংল্যান্ড ম্যাচের দশা হবে না তো? আবহাওয়াকেই যত ভয় রোহিতদের

T20 WC 2022: আয়ারল্যান্ড-ইংল্যান্ড ম্যাচের দশা হবে না তো? আবহাওয়াকেই যত ভয় রোহিতদের

বৃষ্টিতে ভেস্তে যাবে না তো নেদারল্যান্ডস ম্যাচ? চিন্তায় ভারতীয় শিবির।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে বৃষ্টিই যেন বড় প্রতিপক্ষ হয়ে উঠেছে টিমগুলোর জন্য। বুধবারই যেমন বৃষ্টিতে ভেস্তে গিয়েছে ২টি ম্যাচ। তার মধ্যে একটি ম্যাচে বৃষ্টির কারণে হারতে হয়েছে ইংল্যান্ডকে। ডাকওয়ার্থ লুইস নিয়মে জিতে গিয়েছে আয়ারল্যান্ড। অন্য ম্যাচটিতে একটি বলও খেলা হয়নি। 

ভারত-নেদারল্যান্ডস ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাবে না তো? হঠাৎ করেই সেই আশঙ্কা তীব্র আকার নিয়েছে। কারণ বৃহস্পতিবার সিডনিতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে গ্রুপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ভারত। সেখানে দুপুর এবং বিকেলে ৪০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অস্ট্রেলিয়ার আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সকালে আকাশে রোদ থাকবে। তবে দুপুর এবং বিকেলে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে ৪০ শতাংশ। এমন কী, ব্যাপক বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। উত্তর-পশ্চিম দিক থেকে ১৫-২০ কিমি বেগে হাওয়া বইবার সম্ভাবনা রয়েছে। বিকেলের দিকে অবশ্য হাওয়ার তীব্রতা কমার কথা।

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে স্বপ্নের ইনিংসে ICC T20I Rankings-এ বড় লাফ কোহলির,পতন সূর্যের

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে বৃষ্টিই যেন বড় প্রতিপক্ষ হয়ে উঠেছে টিমগুলোর জন্য। বুধবারই যেমন বৃষ্টিতে ভেস্তে গিয়েছে ২টি ম্যাচ। তার মধ্যে একটি ম্যাচে বৃষ্টির কারণে হারতে হয়েছে ইংল্যান্ডকে। ডাকওয়ার্থ লুইস নিয়মে জিতে গিয়েছে আয়ারল্যান্ড। অন্য ম্যাচটিতে একটি বলও খেলা হয়নি। আফগানিস্তান-নিউজিল্যান্ডের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়েছে। শুধু কী তাই! এর আগেও সুপার টুয়েলভের ম্যাচে জিম্বাবোয়ে-দক্ষিণ আফ্রিকা ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে পয়েন্ট ভাগাভাগি হয়েছে।

পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচে বৃষ্টির পূর্বাভাস ছিল। যা নিয়ে বেশ চিন্তায় ছিল সকলে। কিন্তু সেই ম্যাচ নির্বিঘ্নে শেষ হয়। এবং ম্যাচটি ভারত জিতে যায়। নেদারল্যান্ডস ম্যাচের আগে ফের বৃষ্টির সম্ভাবনা। ভারত অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে কোনও ভাবেই পয়েন্ট হাতছাড়া করতে চাইবে না। কিন্তু বৃষ্টি বাধ সাধলে, তখন সব অঙ্কই ঘেঁটে যাবে।

আরও পড়ুন: ভারতীয় শিবিরে খাবার নিয়ে তীব্র অসন্তোষ- অবশেষে ধামাচাপা দিতে উদ্যোগী হল ICC

ভারতের খেলা যদি এক দিন পরে হত, তা হলে অনেকটাই নিশ্চিন্তে থাকা যেত। কারণ সিডনির পূর্বাভাস অনুযায়ী শুক্রবার থেকে রবিবার বৃষ্টির সম্ভাবনা খুবই কম। শনিবার এবং রবিবার আকাশ সম্পূর্ণ পরিষ্কার থাকবে। সে ক্ষেত্রে ম্যাচ ভেস্তে যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

যদি এই ম্যাচে পয়েন্ট হারাতে হয় ভারতকে, তবে তা ভারতের জন্য বিরাট ধাক্কা হবে। নেদারল্যান্ডস এমনিতেই গ্রুপের সবচেয়ে দুর্বল প্রতিপক্ষ। ফলে ভারতের নিশ্চিত দু’পয়েন্ট পাওয়ার সুযোগ রয়েছে। কিন্তু বৃষ্টি হলে একটি পয়েন্ট খোয়া যাবে। অথবা আয়ারল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডের যা হাল হয়েছে, তেমনটা হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তাই বৃহস্পতিবার নেদারল্যান্ডস নয়, ভারতের বড় প্রতিপক্ষ বৃষ্টিই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল ২ কিমি দৌড়াতে সময় নয় ২০ মিনিট, কোনও কথা শোনে না, আজম খানকে নিয়ে বিস্ফোরক হাফিজ রোজ মাউথওয়াশ ব্যবহার করেন? অজান্তেই শরীরে অ্যালকোহল চলে যাচ্ছে না তো

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.