বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC 2022: নেদারল্যান্ডস ম্যাচের প্রস্তুতিতে কোহলি-রোহিতরা, অনুপস্থিত ৫ তারকা

T20 WC 2022: নেদারল্যান্ডস ম্যাচের প্রস্তুতিতে কোহলি-রোহিতরা, অনুপস্থিত ৫ তারকা

অনুশীলনে রোহিত শর্মা-বিরাট কোহলিরা।

সিডনিতে বৃহস্পতিবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে নামার আগে অবশ্য সতর্ক টিম ইন্ডিয়া। অপেক্ষাকৃত সহজ দলের বিরুদ্ধে নামার আগেও কোনও গা ঢিলে ভাব নয়। শুরু করে দিল নেদারল্যান্ডস ম্যাচের আগে জোরদার প্রস্তুতি। তবে পাক দলের বিরুদ্ধে খেলা ৫ ক্রিকেটারকে দেখা গেল না অনুশীলনে।

২০২২ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে রোমাঞ্চকর জয় ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া। পাকিস্তানের বিরুদ্ধে শেষ বলে উত্তেজক জয় পাওয়ার পর এখন আত্মবিশ্বাসী ভারতীয় দল। পাক ব্রিগেডের বিরুদ্ধে বিরাট কোহলির ম্যাচ জেতানো ইনিংস, আর্শদীপ সিং-এর বিধ্বংসী বোলিং, বাবর আজম-মহম্মদ রিজওয়ানকে আউট করা, টিম হিসেবে লড়াই ভারতীয় দলের- সব মিলিয়ে শুরুটা ইতিবাচক হয়েছে রোহিত শর্মাদের। পরের লক্ষ্য নেদারল্যান্ডস।

সিডনিতে বৃহস্পতিবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে নামার আগে অবশ্য সতর্ক টিম ইন্ডিয়া। অপেক্ষাকৃত সহজ দলের বিরুদ্ধে নামার আগেও কোনও গা ঢিলে ভাব নয়। শুরু করে দিল নেদারল্যান্ডস ম্যাচের আগে জোরদার প্রস্তুতি। তবে পাক দলের বিরুদ্ধে খেলা ৫ ক্রিকেটারকে দেখা গেল না অনুশীলনে। সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার এবং আর্শদীপ সিংহ-কে অনুশীলনে দেখা যায়নি। তারা বিশ্রাম নিয়েছেন। শোনা যাচ্ছে, হার্দিককে নেদারল্যান্ডস ম্যাচে বিশ্রাম দেওয়ার পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন: কাঁধে চড়তে ভালোইবাসেন কোহলি-রোহিতের আগে যুবি, ভাজ্জির কাঁধে চড়েও মাঠে ছেড়েছেন

মেলবোর্ন থেকে সিডনি পৌঁছে মঙ্গলবারই প্রথম অনুশীলনে করে টিম ইন্ডিয়া। এ দিন সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টিম ইন্ডিয়ার ঐচ্ছিক প্রশিক্ষণ ছিল। সেই অনুশীলনে অংশ নেন অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, যুজবেন্দ্র চাহালরা।

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে রান পাননি ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। এ দিন অবশ্য নেটে চেনা ছন্দেই পাওয়া গেল ভারত অধিনায়ককে, বেশ কয়েকটি দৃষ্টিনন্দন ড্রাইভও মারলেন। তাঁর মতোই পুরোদমে প্রস্তুতি চালালেন রাহুলও। ডাচদের বিরুদ্ধে ওপেনিং জুটিতে বড় রান তোলার লক্ষ্যে অনুশীলনে সিরিয়াস ছিলেন দু'জনেই। এমন কী পাকিস্তান ম্যাচে জয়ের নায়ক বিরাট কোহলিও নেটে দীর্ঘক্ষণ প্র্যাকটিস করলেন। বোলার থেকে ব্যাটার, যাঁরাই এ দিনের অনুশীলনে হাজির ছিলেন, তাঁরা সকলেই নিজেদের সেরাটা উজাড় করে দিলেন।

আরও পড়ুন: শ্রীলঙ্কা ম্যাচের আগেই বড় ধাক্কা,কোভিড পজিটিভ অজি তারকা স্পিনার, খেলা নিয়ে সংশয়

নেট প্র্যাকটিসের সময় দেখা গিয়েছে রাহুল এবং দীনেশ কার্তিক মিলে রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহালের বোলিং সামলাচ্ছেন। ডাচদের বিরুদ্ধে এই স্পিন জুটিতেই আস্থা রাখতে পারে বিশ্বের ১ নম্বর টি-টোয়েন্টি টিম। কোহলির সঙ্গে কার্তিক এ দিন থ্রো ডাউন প্র্যাকটিসেও অংশ নিয়েছিলেন।

তবে পাকিস্তানের বিরুদ্ধে রোমহর্ষক জয়ের পর যাতে দলের মধ্যে আত্মতুষ্টি না আসে, তার জন্য সতর্ক টিম ম্যানেজমেন্ট। তাই দিওয়ালিতে কোনও রকম বাড়তি সেলিব্রেশন বা উচ্ছ্বাসের ধারপাশ দিয়ে যায়নি ভারতীয় দল। যাতে ফোকাস নষ্ট না হয়। পাকিস্তানকে হারানোর পর টিম মিটিংয়েও স্পষ্ট করে দেওয়া হয়েছিল, বড় করে দিওয়ালি সেলিব্রেট করা হবে না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ২০২৪ সালে চৈত্র পূর্ণিমা কবে? সঠিক দিন ক্ষণ তিথি স্নান ও পুজোর শুভ সময় জেনে নিন ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! আয়কর নোটিশের বিরুদ্ধে গর্জে উঠল সিপিএম, সীতারাম ইয়েচুরির চিঠি নির্বাচন কমিশনকে বাংলায় BJP-র থেকে পিছিয়ে থাকবে TMC! আসন ধরে ধরে জানুন কে কোথায় জিততে পারে? একই T20 ম্যাচে চার বোলারের 'হাফ-সেঞ্চুরি', লজ্জার বিশ্বরেকর্ড RCB-র স্বরাষ্ট্র মন্ত্রকে লাগল আগুন, পুড়ল নথি ও কম্পিউটারও, তখন অফিসে ছিলেন না শাহ এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন ‘শারীরিক সম্পর্কের সুখ’ আগেই ছেড়েছেন! বৈশাখীর দাবি, ‘শোভনই আমায় সভ্য করেছে…’ অসম-মেঘালয়ের ৫টি আসনে প্রার্থী দিয়েছিল তৃণমূল, জিততে পারবে মমতার দল?

Latest IPL News

T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.