বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: CSK-র হয়ে পারফরম্যান্সের ভিত্তিতেই অজি দলে শিকে ছেড়ে হ্যাজেলউডের, স্পষ্ট জানিয়ে দিলেন ফিঞ্চ
জোস হ্যাজেলউড এবং অ্যারন ফিঞ্চ। ছবি- রয়টার্স। (REUTERS)
জোস হ্যাজেলউড এবং অ্যারন ফিঞ্চ। ছবি- রয়টার্স। (REUTERS)

T20 WC: CSK-র হয়ে পারফরম্যান্সের ভিত্তিতেই অজি দলে শিকে ছেড়ে হ্যাজেলউডের, স্পষ্ট জানিয়ে দিলেন ফিঞ্চ

  • ফাইনালে তিনটি উইকেটসহ গোটা টুর্নামেন্টে মোট ১১টি উইকেট নেন হ্যাজেলউড।

নিউজিল্যান্ডকে হারিয়ে অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মধ্যে দিয়ে আমিরশাহিতে এবারের বিশ্বকাপের পরিসমাপ্তি ঘটেছে। ফাইনালে সাত বল বাকি থাকতেই ম্যাচ নিজেদের পকেটে ভরেন অজিরা। তবে দিনের শেষে বিশ্বকাপ ফাইনালের পরেও ফের একবার চর্চায় আইপিএল।

বিশ্বকাপের ঠিক আগেই একই জায়গায় আইপিএলের আসর বসেছিল। সবাই আশা করছিলেন প্রাক টুর্নামেন্টে একই ধরনের পিচে খেলার সুবাদে ভারতীয় ক্রিকেটাররা বাড়তি সুবিধা পাবেন। মেগা টুর্নামেন্টে ভারতের ভরাডুবিতে আইপিএলের দিকে একাধিক আঙুল উঠলেও বিশ্বকাপ জয়ের পর কিন্তু সেই আইপিএলকেই কৃতিত্ব দিচ্ছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি স্পষ্ট জানিয়ে দেন আইপিএল থেকে প্রাপ্ত অভিজ্ঞতা জোস হ্যাজেলউড দলের সঙ্গে ভাগ করে নেন, যা অজি দলকে ভীষণ মদত করে।

‘ও (হ্যাজেলউড) এই বোলিং বিভাগের খুবই গুরুত্বপূর্ণ একজন সদস্য। ও সিএসকের (চেন্নাই সুপার কিংস) হয়ে খেলার অভিজ্ঞতা দলের সঙ্গে ভাগ করে নেয়, যা ভীষণরকমভাবে কাজে দেয়। কোন লেংথে বল করতে হবে, বিশেষত টুর্নামেন্টের শেষের দিকে যখন উইকেট ধীরে ধীরে ভাঙতে শুরু করে, তখন যে হার্ড লেংথে বল করার দরকার, এগুলো সবই কিন্তু ওর আইপিএল খেলার প্রাপ্তি।’ সাংবাদিক সম্মেলনে জানান অজি অধিনায়ক।

ফাইনালের রাতে দুবাইয়ের ময়দানে যখন দলের মতান্তরে সেরা সাদা বলের বোলার মিচেল স্টার্ক একেবারেই প্রভাব বিস্তারে ব্যর্থ হন, সেখানে টেস্ট ম্যাচ স্পেশালিস্টের তকমা পাওয়া হ্যাজেলউড ১৬ রানের বিনিময়ে তিন উইকেট নেন, যা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে যুগ্মভাবে (ইরফান পাঠানের সঙ্গে) সবচেয়ে ভাল বোলিং পরিসংখ্যান। 

ফিঞ্চ কোনো রাখঢাক না করেই স্পষ্ট জানিয়ে দেন দলে হ্যাজেলউডের জায়গা পাকা না হলেও আইপিএল পারফরম্যান্সের ভিত্তিতেই তিনি প্রথম এগারোয় সুযোগ পান। ‘সত্যি বলতে আইপিএলে ওর পারফরম্যান্সই কেন রিচার্ডসনের মতো দুরন্ত টি-টোয়েন্টি বোলারের বদলে ওকে দলে জায়গা পাইয়ে দেয়। কেন আমাদের হয়ে অতীতে খুবই ভাল পারফর্ম করেছে। এই সিদ্ধান্তটা নেওয়া আদপেই খুব কঠিন ছিল।’ জানান অজি অধিনায়ক।

বন্ধ করুন