বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ঝোড়ো ইনিংসে ম্যাচ সেরা হয়ে নজির গড়লেন আসিফ, পিছনে ফেললেন দীনেশ কার্তিককে
আফগানিস্তানের বিরুদ্ধে মারমুখী আসিফ আলি। ছবি- পিটিআই।

T20 WC: ঝোড়ো ইনিংসে ম্যাচ সেরা হয়ে নজির গড়লেন আসিফ, পিছনে ফেললেন দীনেশ কার্তিককে

  • আফগানিস্তানের বিরুদ্ধে সাত বল খেলে ২৫ রান করেন আসিফ আলি।

নিউজিল্যান্ড ম্যাচের মতোই আফগানিস্তানের বিরুদ্ধেও শেষের দিকে কঠিন পজিশনে নেমে দলকে দুর্ধর্ষ জয় এনে দিয়েছেন আসিফ আলি। টান টান ম্যাচে সাত বলে তাঁর করা ২৫ রানই পাকিস্তানের পক্ষে ম্যাচ ঘুরিয়ে দেয়। অসাধারণ ব্য়াটিংয়ের সুবাদে ইতিহাসের পাতায়ও নাম তুলে নেলেন আসিফ।

আফগানিস্তানের বিরুদ্ধে দুই ওভারে ম্যাচ জিততে ২৪ রানের দরকার ছিল পাকিস্তানের। তবে ১৯ নম্বরে ওভারে করিম জানাতের প্রথম, তৃতীয়, পঞ্চম ও ষষ্ঠ বলে চারটি ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে ম্যাচ জেতান আসিফ। গুরুত্বপূর্ণ সময়ে তাঁর এই ম্যাচ ঘোরানো0 ইনিংসের জন্য, আসিফকেই ম্যাচ সেরা ঘোষণা করা হয়। এর ফলে দীনেশ কার্তিকদের পিছনে ফেলে এক অনবদ্য নজির গড়ে ফেললেন আসিফ।

কার্তিকের নিদহাস ট্রফির ফাইনালে নায়কোচিত ইনিংসের কথা সকলেরই মনে আছে। সেবার মাত্র আট বল খেলে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছিলেন ভারতীয় উইকেটরক্ষক। এতদিন ব্র্যাড হজের সঙ্গে (দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০১৪ সালে) যুগ্মভাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে বল না করে ব্যাট হাতে সবথেকে কম বলের মুখোমুখি হয়ে ম্যাচ সেরা হওয়ার রেকর্ড ছিল ডিকের দখলে। আফগানদের বিরুদ্ধে মাত্র সাত বল খেলে ম্যাচ সেরা হওয়ায় সেই রেকর্ড ভেঙে দিলেন আসিফ আলি। লোয়ার অর্ডারে আসিফের স্বপ্নের ফর্ম কিন্তু পাকিস্তানিদেরও বিশাল ভরসা জোগাবে।

বন্ধ করুন