বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: সময়ের বিস্তর পার্থক্য, মাঝরাতে মেগা ফাইনাল অনুষ্ঠিত হওয়ায় বিপাকে ডেভিড হাসি
স্থানীয় সময় ছ'টায় শুরু হবে ফাইনাল। ছবি- আইসিসি।
স্থানীয় সময় ছ'টায় শুরু হবে ফাইনাল। ছবি- আইসিসি।

T20 WC: সময়ের বিস্তর পার্থক্য, মাঝরাতে মেগা ফাইনাল অনুষ্ঠিত হওয়ায় বিপাকে ডেভিড হাসি

  •  স্থানীয় সময় থেকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সময়ের ব্যবধান যথাক্রমে সাত ও নয় ঘন্টা।

দুবাইয়ের ময়দানে নিজেদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেতাব জয়ের উদ্দেশ্যে নামছে দুই পড়শি দেশ নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া। বিশ্বকাপের ফাইনাল ঘিরে স্বাভাবিকভাবেই দুই দেশে সাজসাজ রব। তবে এরই মধ্যে ম্যাচের সময় নিয়ে ঘোরতর বিপাকে পড়েছেন ডেভিড হাসি।

আমিরশাহিতে দুই দলের মহা মোকাবিলা স্থানীয় সময় অনুযায়ী সন্ধ্যে ছ'টায় শুরু হলেও তার সঙ্গে অস্ট্রেলিয়া মহাদেশের সময়ের পার্থক্য বিশাল। আমিরশাহির থেকে অস্ট্রেলিয়ার সময় যথাক্রমে সাত এবং নিউজিল্যান্ডের নয় ঘন্টা এগিয়ে। অর্থাৎ যথাক্রমে অস্ট্রেলিয়ায় রাত একটা এবং নিউজিল্যান্ডে ভোররাত তিনটের সময় শুরু হবে মেগা ফাইনালের মোকাবিলা। 

ফাইনালে পৌঁছানো দুই দেশের কোটি কোটি নাগরিক তরফে তাই ডেভিজ হাসিই খুব প্রাসঙ্গিক একটি প্রশ্ন করেন। নিজের সোশ্যাল মিডিয়ায় কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ তথা প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার সমাধান না পেয়ে প্রশ্ন করেন, ‘কী করা যায়? রাত একটার সময় অ্যালার্ম দিয়ে ঘুম থেকে উঠব? নাকি সারারাত জেগে ম্যাচ দেখব? না কাল ম্যাচের হাইলাইটস দেখব? কিছুই বুঝতে পারছি না, একেবারে দিশেহারা।’

তবে দিনের শেষে ক্রিকেটপাগল ভক্তরা নিঃসন্দেহে নিজের দেশ, নিজের প্রিয় দলের খেলা দেখার জন্য কোনো না কোনো উপায় নিশ্চয়ই বের করবেন। তবে হাসির পোস্ট কিন্তু বিশ্বকাপের ম্যাচগুলি আয়োজনের সময় এবং পরিকল্পনা নিয়েও হালকা প্রশ্ন তুলে দেয়।

বন্ধ করুন