বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: ভারত-পাকিস্তানকে পিছনে ফেলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লজ্জার নজির বাংলাদেশের
বাংলাদেশ ওপেনার লিটন দাসকে আউট করে উচ্ছ্বসিত মিচেল স্টার্ক। ছবি- পিটিআই।
বাংলাদেশ ওপেনার লিটন দাসকে আউট করে উচ্ছ্বসিত মিচেল স্টার্ক। ছবি- পিটিআই।

T20 WC: ভারত-পাকিস্তানকে পিছনে ফেলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লজ্জার নজির বাংলাদেশের

  • অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে ১৯ রানে পাঁচ উইকেট নেন অ্যাডাম জাম্পা।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের দৌড় থেকে আগেই বাইরে বেরিয়ে গেছে বাংলাদেশ। এমন অবস্থায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে খেলতে নেমেছিলেন মাহমুদুল্লাহরা। তবে সেই ম্যাচেই তাদের মুখে চুনকালি মাখাল অস্ট্রেলিয়া। 

বাংলাদেশ টুর্নামেন্ট থেকে ছিঁটকে গেলে অস্ট্রেলিয়ার এখনও টুর্নামেন্টের শেষ চারে যাওয়ার আশা অব্যাহত। তবে নেট রান রেটে এগিয়ে থাকা দক্ষিণ আফ্রিকাকে পিছনে ফেলতে হবে তাদের। সেই কারণেই বাংলাদেশের বিরুদ্ধে শুধু জয় নয়, দাপুটে জয়ের জন্য মরিয়া ছিল অজিরা। বাস্তবে তা করেও দেখালেন অজিরা। প্রথমে বল হাতে আগুন ঝরিয়ে ৭৩ রানে বাংলাদেশকে অলআউট করার পর মাত্র ৬.২ ওভারে আট উইকেট হাতে রেখে সহজেই ম্যাচ জিতে নেয় অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন দল। 

এই ম্যাচেই বাংলাদেশ নিজেদের ব্যাটিং ইনিংসে এক অনাকাঙ্খিত নজির গড়ে ফেলল। ঘটনাক্রমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোনো সম্পূর্ণ খেলা হওয়া ইনিংসের মধ্যে এটাই কোনো প্রতিপক্ষের বানানো নিম্মতম স্কোর। বাংলাদেশের আগে তাদের দুই প্রতিবেশী ভারত ও পাকিস্তান যুগ্মভাবে এই রেকর্ডের ভাগীদার ছিল। তাদের পিছেনে মোট স্কোর ৭৪, তবে বাংলাদেশ তাদের পিছনে ফেলে দিল। ম্যাচে ১৯ রানে পাঁচ উইকেট নেন অ্যাডাম জাম্পা, যা বিশ্বকাপের ইতিহাসে অজি বোলারদের মধ্যে সর্বশ্রেষ্ঠ।

বন্ধ করুন